৭১তম কান আসরকানের মহাযজ্ঞে বলিউডের দু্যতিই আর রহমান বিশ্বজুড়ে বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে কান অন্যতম। মর্যাদাসম্পন্ন এই আয়োজনের লালগালিচায় বিশ্বের অন্যান্য দেশের মতো বলিউড সুন্দরীরাও ফ্যাশনের জৌলুস নিয়ে হাজির হন।
এবার কান চলচ্চিত্রের মহাযজ্ঞে দু্যতি ছড়ালেন চার অভিনেত্রী সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বর্য রাই বচ্চন, সোনম কাপুর আহুজা, দীপিকা পাড়ুকোন ও মলিস্নকা শেরাওয়াত। প্রতিবারের মতোই তাদের ফ্যাশনে সবার চোখ আটকে ছিল। এ ছাড়া এই উৎসবে এবার প্রথমবারের মতো হাজির হয়েছেন কঙ্গনা রনৌত, হুমা কুরেশি, মাহিরা খানের মতো জনপ্রিয় বলিউড তারকারা। ৭১তম এই আসরে একেক দিন একেক বলিউড তারকা দু্যতি ছড়াচ্ছেন।
১৩ মে ৭১তম কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায় হেঁটেছেন বলিউডের ঐশ্বর্য রাই বচ্চন। আর সেখানেই রাজকন্যা হয়ে হাজির হয়েছিলেন 'দেবদাস'খ্যাত এই তারকা।
রামি খাদিতে হাতের কারম্নকাজ করা কাঁধ খোলা গাউন পরে কানের লালগালিচায় হাজির হন ঐশ্বর্য। ২০ হাজার পাথর বসানো এই পোশাকটি ডিজাইন করেছেন আস্থা শর্মা। এর আগে, শনিবার (১২ মে) মাইকেল সিঙ্কো ব্র্যান্ডের বেগুনি রঙা গাউন পরে লালগালিচায় হাঁটেন সাবেক বিশ্বসুন্দরী। 'প্রজাপতি' স্টাইলের গাউনটি ছিল মারমেইড বা মৎস্যকন্যা ছাঁটের। ফিলিপাইনের হলেও মাইকেল সিনকো দুবাইভিত্তিক ডিজাইনার। এই নিয়ে দ্বিতীয়বারের মতো তার নকশা করা পোশাক পরে কানের লালগালিচা মাতালেন ঐশ্বর্য। গতবার এ চলচ্চিত্র উৎসবের ৭০তম আসরে এই নায়িকা রূপকথার রাজকন্যা 'সিনড্রেলা' রূপে উপস্থিত হয়েছিলেন। এ নিয়ে ১৭ বার কানে দেখা গেল তাকে। সৌন্দর্য প্রসাধনী পণ্য ল'রিয়েল প্যারিসের শুভেচ্ছাদূত হয়ে এসেছেন তিনি। মাতৃত্বের কারণে চলচ্চিত্র থেকে কিছুদিন বিরতি নিলেও ফরাসি এই চলচ্চিত্র উৎসব থেকে বিরতি নেননি বলিউডের এই অভিনেত্রী। ২০০২ সালে প্রথম কানে আমন্ত্রণ পান। এরপর থেকে তিনি কানের নিয়মিত অতিথি। একটি প্রসাধনী ব্র্যান্ডের শুভেচ্ছাদূত হয়ে এবারও কানের লালগালিচায় পা পড়েছে তার। প্রথম দিনের মতো তার সব দিনের পোশাকই গণমাধ্যমে আলোচিত হচ্ছে।
কানের লাল গালিচায় গোলাপি আভা ছড়ালেন বলিউডের শীর্ষ নায়িকা দীপিকা পাড়ুকোন। এই উৎসবের তৃতীয় দিনে গোলাপি রঙের গাউনে সবাইকে মুগ্ধ করেছেন তিনি। কানের লালগালিচায় ওঠার আগে লেবানিজ ডিজাইনার জুহাইর মুরাদের সাদা গাউন পরে লাল গালিচায় হাজির হন দীপিকা। সঙ্গে পরেছিলেন হীরের দুল। এ বছর বিশ্বখ্যাত প্রসাধনী পণ্য ল'রিলের হয়ে কান উৎসবে হেঁটেছেন দীপিকা। পণ্যটির শুভেচ্ছাদূত হয়ে গত বছরও ঝলমলে উপস্থিতি দিয়ে নজর কাড়েন দীপিকা। এ নিয়ে দ্বিতীয়বার লালগালিচায় পা মাড়ালেন তিনি। তাকে সেখানে পাওয়া গেছে ১০ ও ১১ মে।
বরাবরের মতো এ বছরও দীপিকা পাড়ুকোন, ঐশ্বর্য রাইয়ের পর কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায় হেঁটেছেন সোনম কাপুর। সপ্তাহ খানেক আগে বিয়ে হয়েছে এই বলিউডের জনপ্রিয় নায়িকার। এখনো তার হাতে লেগে আছে বিয়ের মেহেদি। বিয়ের মেহেদি নিয়ে গত ১৪ ও ১৫ মে লালগালিচায় হাজির হন তিনি। এ নিয়ে অষ্টমবারের মতো ফরাসি কানের লালগালিচা মাতালেন সোনম। কানের লালগালিচায় সোনম পরেছেন রালফ ও বুশোর ডিজাইন করা অফ হোয়াইট রঙের গাউন। বোল্ড লুকে তাকে দেখাচ্ছিল পরীর মতো। তার লুকে মুগ্ধ হয়েছেন আগত অতিথিরা।
সোনমের সঙ্গে একই দিন কানের লালগালিচায় হাঁটেন পাকিস্ত্মানের প্রথমসারির অভিনেত্রী মাহিরা খান। কাজ করার সূত্রে বলিউডেও বেশ পরিচিত আছে মাহিরার। কানেও সোনম-মাহিরা দু'জনকে পাওয়া গেছে বেশ ফুরফুরে মেজাজে। ২০১১ সালে প্রথমবার কানের লালগালিচায় পা রাখেন সোনম কাপুর। এ নিয়ে সপ্তমবার দেখা গেল তাকে।
৪১ বছর বয়সী মলিস্নকা শেরাওয়াত এবার 'ফ্রি-অ্যা-গার্ল'এনজিওর শুভেচ্ছাদূত হয়ে কানে হাজির হয়েছেন। গত ৯ ও ১০ মে কানের লালগালিচায় হাঁটেন মলিস্নকা শেরাওয়াত। গত আট বছর সেখানে ফ্যাশনের মাধ্যমে মিডিয়া ও ভক্তদের মনোযোগ কাড়েন তিনি। তার দারম্নণ সব পোশাক সবার প্রশংসা কুড়িয়েছে। এবারও ব্যতিক্রম হয়নি।
মাহিরা ছাড়াও এবার কান উৎসবে প্রথমবারের মতো হাজির হয়েছেন কঙ্গনা রানৌত ও হুমা কুরেশি। কঙ্গনা রানৌত সেখানে একটি পানীয় পণ্যের প্রচারণা করেন। ষাটের দশকের সাজে হাজির হয়েছিলেন তিনি। এ ছাড়া লাল রঙের গাউনেও দেখা গেছে তাকে। তবে হুমা কুরেশি একেবারে ভিন্ন লুকে রেড কার্পেটে পা রেখেছেন। তিনি পড়েছিলেন গস্নাস ওয়ার্কের কোর্ট ও প্যান্ট। গত ৮ মে এবারের কান উৎসব শুরম্ন হয়েছে। ১২ দিনের এই আয়োজন চলবে ১৯ মে পর্যন্ত্ম।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close