ই-কমার্সের বইবিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক বর্তমান সময়ের ব্যবসা-বাণিজ্য অনেকটাই ই-কমার্সভিত্তিক হয়ে যাচ্ছে। তাই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠ্য ও সহায়ক বইয়ের জন্য বুকবিডি সিরিজের রচনা ও সম্পাদনায় ই-কমার্স বইটি প্রকাশ করেছে জ্ঞানকোষ। বইটির ফ্রি অংশ িি.িনড়ড়শনফ.রহভড় থেকে ডাউনলোড করা যাচ্ছে। বইয়ের সঙ্গে একটি সিডি রয়েছে।
ইন্টারনেটভিত্তিক উদ্যোক্তা হওয়ার জন্য ই-কমার্সের জ্ঞান থাকা অত্যাবশ্যক। এ ছাড়া বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে আরো প্রসারিত করার জন্য সহজ ও সাবলীল ভাষায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সিলেবাস অনুযায়ী প্রণীত বইটিতে রয়েছে ই-কমার্স ডেভেলপমেন্ট টুলস সম্পর্কে বিস্তারিত আলোচনা। প্রতিটি অধ্যায়ের ওপর বাংলায় পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশনটি সিডিতে দেয়া হয়েছে।
বইটিতে ই-কমার্সের প্রাথমিক আলোচনা থেকে শুরু করে ই-কমার্সের বাস্তবায়নের ইস্যুগুলো এবং অনলাইনে কিভাবে বিজনেস করতে হয় এসব নিয়ে আলোচনা করা হয়েছে। এ ছাড়াও ওয়ার্ক উইথ ই-কমার্স মার্কেট মডেল, ই-কমার্সের সুবিধা-অসুবিধা, ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন ও বিল্ডিং, ই-কমার্স ওয়েবসাইট স্ট্র্যাটেজি, সিকিউরিটি, ইলেকট্রনিক পেমেন্ট সিস্টেম, ইন্টারনেট মার্কেটিং, মোবাইল কমার্স এবং ই-কমার্স ডেভেলপমেন্ট পদ্ধতি ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়েছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin