ঝলমলে চুলসায়মা হোসেন চুল ভালো রাখার প্রধান উপায় হলো চুল পরিষ্কার রাখা। কোনোভাবেই চুল ময়লাযুক্ত করে রাখা যাবে না। তাহলে চুল পড়া, খুশকিসহ বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেবে। ঝলমলে চুল সবার ভালো লাগে। কিন্তু অযত্ন আর অবহেলায় চুলের উজ্জ্বলতা কমে যায়। হয়ে যায় প্রাণহীন ও রুক্ষ, যার প্রভাব পড়ে আপনার চেহারায়। নিজের সৌন্দর্য ও ব্যক্তিত্ব ধরে রাখতে নিয়মিত চুলের যত্ন নেয়া উচিত।
প্রতিদিন শ্যাম্পু করা নিয়ে অনেকের... বিস্তারিত
ফ্যাশনে কুর্তা লেগিংসকুর্তার চলতি স্টাইলে এবার বাড়তি আকর্ষণ যোগ করেছে বিভিন্ন রঙের টাইটস ও লেগিংসইলমা হোসেন ফ্যাশন মানেই নতুনত্ব। তবে সবকিছু একদম আনকোরা হতে হবে, তা নয়; বরং পুরনো-নতুন মিলিয়েই পাওয়া যেতে পারে বৈচিত্র্যময় কিছু। যেমন ঘুরেফিরে আবার এল কুর্তার স্টাইল। সালোয়ার-কামিজ আর ফতুয়ার একঘেয়েমি কাটাতে এটি কাজ করছে চমৎকারভাবে। তবে কুর্তার চলতি স্টাইলে এবার বাড়তি আকর্ষণ যোগ করেছে বিভিন্ন রঙের টাইটস ও লেগিংস। সালোয়ার নয় বরং কামিজ আর লেগিংসের এই লুক ফ্যাশনপ্রেমীদের কাছে এরই মধ্যে অর্জন করেছে বেশ জনপ্রিয়তা।
... বিস্তারিত
গোছগাছ চারপাশসংবাদপত্র বা ম্যাগাজিন গুছিয়ে রাখতে ব্যবহার করতে পারেন ম্যাগাজিন হোল্ডার। কিছুটা আলাদা আকারের এ হোল্ডার দেখতেও নান্দনিকরঙ বেরঙ ডেস্ক সংবাদপত্র বা ম্যাগাজিন গুছিয়ে রাখতে ব্যবহার করতে পারেন ম্যাগাজিন হোল্ডার। নিছক বই রাখা তাকের মতো নয়, বরং কিছুটা আলাদা আকারের এ হোল্ডার দেখতেও নান্দনিক।
তাছাড়া খাদি কাপড় আর বাকলসহ গাছের ডাল দিয়ে তৈরি ম্যাগাজিন কিংবা পত্রিকা রাখার হোল্ডার অনায়াসেই ব্যবহার করা যায়। দেশীয় আমেজটা যেন পাওয়া যায় এ ছোট আসবাবের মধ্যে। যে কোনো ঘরের একটা কোনা নির্বাচন করে সোফা এবং চাইলে বিছানার পাশেও রাখা... বিস্তারিত
বে ড়া নোলেকের ধারে ...মাধবপুর লেকটিকে পর্যটকদের উপযোগী করে গড়ে তোলা হলে দেশের মধ্যে এটি একটি অন্যতম পর্যটন কেন্দ্র ও চিত্তবিনোদনের এলাকা হিসেবে স্থান পাবেতমাল ফেরদৌস লেকের ভেতর ঝলমলে পানি, পানির ওপর নীলপদ্ম। ছায়াসুনিবিড় পরিবেশ। শাপলা-শালুকের ভেতর হাঁসের খেলা। দশটি বাঁক নিয়ে এঁকেবেঁকে পাহাড়ের ভেতর তার চলা। চারদিকে সবুজ পাহাড়। উঁচু-নিচু টিলার সমাহার। জায়গায় জায়গায় ঢেউখেলা চা বাগানে সারি সারি বিভিন্ন গাছ। পাহাড়ি গাছের ফাঁক দিয়ে চুইয়ে আসা সূর্যকিরণ। হাঁটতে হাঁটতে এসব দৃশ্যেরই দেখা পাবেন আপনি, যদি যান মাধবপুর লেকে।
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় আছে এই অপরূপ লেকটি। এটি একটি পূর্ণাঙ্গ... বিস্তারিত
টি প সগরম আর রোদ মিলে ত্বকের ওপর বেশি প্রভাব ফেলে। এতে যেমন ত্বকের ঔজ্জ্বল্য কমে যায়, তেমনি কালো ছোপ ছোপ দাগ, রোদে পোড়া ভাব, চোখের নিচে কালচে হয়ে যাওয়াসহ নানা সমস্যা দেখা দেয়।
সূর্যের অতিবেগুনি রশ্মি সরাসরি ত্বকে প্রভাব ফেলে। সানস্ক্রিন লোশন বা ক্রিম পারে এর থেকে রক্ষা করতে। সকালে অবশ্যই ভালোভাবে ত্বক পরিষ্কার করতে হবে। এরপর বাইরে যাওয়ার অন্তত ১৫ মিনিট আগে সানস্ক্রিন লোশন... বিস্তারিত
ম জা দা র ভ র্তাবাহারি বেগুনভর্তাউপকরণ : বেগুন বড় ১টি, পেঁয়াজকুচি ২ টেবিল চামচ, কাঁচা মরিচের কুচি ১ চা-চামচ, ধনেপাতার কুচি ১ চা-চামচ, লবণ স্বাদমতো, সরিষার তেল ২ টেবিল চামচ।
প্রণালি : বেগুনের গায়ে তেল মেখে আগুনে পুড়িয়ে নিতে হবে। এরপর পানিতে রেখে খোসা ছাড়িয়ে টুকরো করে নিতে হবে। কড়াইয়ে তেল দিয়ে তাতে পেঁয়াজকুচি, কাঁচা মরিচের কুচি ও বেগুন দিয়ে নাড়তে হবে। মসলা বেগুনের সঙ্গে মিশে গেলে ধনেপাতা ও... বিস্তারিত
ম জা দা র ভ র্তাডিম-আলুর ভর্তাউপকরণ : সেদ্ধ ডিম ১টি, সেদ্ধ আলু ৪টি মাঝারি, তেলে ভাজা শুকনো মরিচ ২-৩টি, পেঁয়াজ বেরেস্তা ১ টেবিল চামচ, ঘি ১ চা-চামচ, লবণ স্বাদমতো।
প্রণালি : ওপরের সব উপকরণ একসঙ্গে মেখে গরম ভাতে পরিবেশন করা যায় ডিম-আলু ভর্তা।... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin