হোম পেজপ্রথম পাতা
হাসিনার অধীনে নির্বাচন নয়পেশাজীবী সম্মেলনে খালেদা জিয়া নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন আপনার নৌকা ফুটো হয়ে গেছে। সেই নৌকায় আর কোনো মাঝি উঠবে না আপনার কথা মানুষ বিশ্বাস করে না। তাদের দাবি_ আওয়ামী লীগ হটান, দেশ বাঁচানযাযাদি রিপোর্ট আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, তার সঙ্গে কেউ না থাকলেও তিনি এই দাবি থেকে সরবেন না।
নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনে প্রধানমন্ত্রীর প্রস্তাবের দুই দিনের মাথায় খালেদা জিয়া রোববার এ ঘোষণা দিলেন। বিএনপি সমর্থিত পেশাজীবীদের সংগঠন সম্মিলিত পেশাজীবী পরিষদের জাতীয় কনভেনশনে তিনি এ... বিস্তারিত
বিডিআর হত্যা মামলার রায় ৩০ অক্টোবরযাযাদি রিপোর্ট পিলখানায় বিডিআর (বর্তমান বিজিবি) হত্যা মামলার বিচারিক কার্যক্রম শেষ হয়েছে। আগামী ৩০ অক্টোবর এ হত্যা মামলার রায় ঘোষণার দিন ধার্য করেছেন পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা সংলগ্ন স্থানে স্থাপিত অস্থায়ী মহানগর দায়রা জজ আদালত।
রোববার এ হত্যা মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। এরপর রায়ের দিন ঘোষণা করেন আদালত।
জানা গেছে, এর আগে গত ২৯ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করেন। আসামিপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন শুরু... বিস্তারিত
আজ খালেদার সংবাদ সম্মেলন, আসছে পাল্টা প্রস্তাবযাযাদি রিপোর্ট নির্বাচনকালীন সরকারের ব্যাপারে নতুন প্রস্তাব দিতে পারেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এজন্য আজ রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলন
করবেন তিনি।
প্রথমে হোটেল রূপসী বাংলায় খালেদা জিয়ার এই সংবাদ সম্মেলন আয়োজনের চেষ্টা করা হয়। কিন্তু সেখানে বুকিং না পেয়ে চেষ্টা করা হয় হোটেল সোনারগাঁওয়ে। সেখানেও ব্যর্থ হওয়ার পর বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের একজন কর্মকর্তা হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনের জন্য হল ভাড়া নেন।
শনিবার... বিস্তারিত
সরকারপ্রধান ও জামায়াত প্রশ্নে ছাড় দেবে না আ'লীগনির্বাচনকালীন সরকারের প্রধান হিসেবে বর্তমান প্রধানমন্ত্রীই দায়িত্ব পালন করবেন। এটি স্বাভাবিক নিয়ম। আর জামায়াতকে তো ছাড় দেয়ার সুযোগ নেই : হানিফযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নির্বাচনকালীন সরকারের প্রধান এবং ওই সরকারে জামায়াতের অংশীদারিত্ব না দেয়ার বিষয়ে কোনো ছাড় দেবে না আওয়ামী লীগ। আওয়ামী লীগের শীর্ষস্থানীয় কয়েকজন নেতার সঙ্গে আলাপ করে এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।
দলটির শীর্ষ নেতাদের মতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সময় সবকটি উপনির্বাচন এবং স্থানীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হয়েছে। এছাড়া যুদ্ধাপরাধের দায়ে উচ্চ আদালত জামায়াতের নিবন্ধন বাতিল করেছে। সুতরাং এ... বিস্তারিত
এবার বাস কেড়ে নিল কলেজছাত্রী মুনমুনকেযাযাদি রিপোর্ট রাজধানীর কমলাপুর স্টেডিয়ামের সামনে বাসের ধাক্কায় এক কলেজছাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় উত্তেজিত জনতার পিটুনিতে গুরুতর আহত হয়েছেন ওই বাসের চালক।
নিহত মারজানা জাহান মুনমুন (১৭) টিকাটুলি সেন্ট্রাল উইমেন্স কলেজের এইচএসসির ছাত্রী ছিলেন। রোববার সকাল সোয়া ৮টার দিকে তিনি দুর্ঘটনায় পড়েন।
মুগদা থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান বলেন, মুগদার বাসা থেকে রিকশায় কলেজে যাচ্ছিলেন মুনমুন। কমলাপুর স্টেডিয়ামের সামনে তুরাগ পরিবহনের একটি বাস তার... বিস্তারিত
নির্বাচনের আগে নতুন ভোটার আর নয়!লিংকন মাহমুদ যথাসময়ে ভোটার হতে পারেননি মাহবুবুর রহমান। ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন। ঢাকাতেই ভোটার হতে চান তিনি। এজন্য ঢাকা জেলা নির্বাচন কমিশনের কার্যালয়ে যোগাযোগ করলে দায়িত্বরত কর্মকর্তা জানান সংসদ নির্বাচনের আগে নতুন করে আর ভোটার হওয়ার সুযোগ নেই।
তার মতো অসংখ্য মানুষ প্রতিনিয়ত ভিড় করলেও সবাইকে একইভাবে বিদায় করে দিচ্ছেন কর্মকর্তারা। আর এভাবে নাগরিক হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন... বিস্তারিত
প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সম্মেলনের অনুমতিযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার 'হস্তক্ষেপে' বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিএনপিপন্থী সম্মিলিত পেশাজীবী পরিষদকে সম্মেলন করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।
মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) মাসুদুর রহমান জানান, রাজধানীতে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকায় সম্মিলিত পেশাজীবী পরিষদকেও প্রথমে কনভেনশন করার অনুমতি দেয়া হয়নি। তবে পরে প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের অনুমতি দেয়া হয়েছে।
বিএনপির ২৫ অক্টোবরের জনসভা এবং একই দিনে ক্ষমতাসীন দলের মাঠে থাকার ঘোষণার প্রেক্ষাপটে উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে... বিস্তারিত
২৫ অক্টোবর কী ঘটবে তা গণকই বলতে পারেন : স্বরাষ্ট্রমন্ত্রীপাবনা প্রতিনিধি আগামী ২৫ অক্টোবর দেশে কি ঘটবে, সেটি একমাত্র গণকই বলতে পারেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর। রোববার দেশের ৬২৯তম ও পাবনা জেলার ১১তম থানা আমিনপুর থানার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, সভা-সমাবেশের নামে উচ্ছৃঙ্খল একটি দল সন্ত্রাসী কর্মকা-ের পাঁয়তারা করছে। সরকার ও আইন প্রয়োগকারী সংস্থা দেশে নাশকতা, ষড়যন্ত্র ও সন্ত্রাসী কর্মকা- প্রতিরোধে যথেষ্ট তৎপর রয়েছে।... বিস্তারিত
সমঝোতার জন্য পদ ছাড়তে রাজি মুহিতবিডিনিউজ বিএনপি নির্বাচনকালীন 'সর্বদলীয় সরকারে' যোগ দিয়ে অর্থমন্ত্রীর পদ চাইলে তা ছেড়ে দিতে রাজি আছেন আবুল মাল আবদুল মুহিত। তিনি আশা করছেন, প্রধানমন্ত্রীর প্রস্তাবে সাড়া দিয়ে বিএনপি 'সর্বদলীয় সরকারে' যোগ দেবে এবং দশম সংসদ নির্বাচন সব দলের অংশগ্রহণেই হবে।
ওয়াশিংটনে বিশ্বব্যাংক ও আইএমএফের বার্ষিক সভা শেষে দেশে ফিরে অর্থমন্ত্রী রোববার নিজের দপ্তরে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন।
মুহিত বলেন, 'দেশে অবাধ-নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য... বিস্তারিত
পুঁজিবাজারে নতুন খেলা শুরুআনোয়ার হোসেন রানা পুঁজিবাজারে আবারো নতুন খেলা শুরু হয়েছে। একটি সিন্ডিকেট বাজারকে কখনো ওপরে তুলে ধরছে, আবার কখনো নিচের দিকে নামিয়ে দিচ্ছে। এতে শঙ্কিত হয়ে পড়েছেন ক্ষুদ্র বিনিয়োগকারীরা।
বাজার বিশ্লেষকরা বলছেন, কোনো কারণ ছাড়াই বেশ কিছু কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। এটা দেখে খেলোয়াড়রা আবারো সক্রিয় হয়ে উঠেছে বলে মনে করা হচ্ছে। কিন্তু এ ব্যাপারে কোনো নজরদারি নেই। যারা নজরদারি করবে, সেই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড... বিস্তারিত
২৪ অক্টোবর থেকে সুন্দরবনে বাঘশুমারি শুরুযাযাদি রিপোর্ট ভারতীয় প্রতিনিধি দল এলে ২৪ অক্টোবর থেকে সুন্দরবনে শুরু হবে বাঘশুমারি। ক্যামেরা ট্রাপিং পদ্ধতি অনুসরণ করে এ শুমারি সম্পন্ন করা হবে। শুমারি উপলক্ষে পৃথিবীর বৃহত্তম এ ম্যানগ্রোভ ফরেস্টে ৮৯টি ইনফ্রারেড ক্যামেরা ব্যবহার করা হচ্ছে।
কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, প্রতিটি ক্যামেরা সুনির্দিষ্ট একটি পয়েন্টে ২০ দিনের জন্য বসানো থাকবে। ক্যামেরাগুলো ৩০০ স্কয়ার কিলোমিটারের ছবি সংগ্রহ করবে। দীর্ঘ ৮ বছর পর অনুষ্ঠিত হওয়া এই শুমারিতে সুন্দরবনে... বিস্তারিত
১২ টাকার জন্য জীবন গেল!শেরপুর প্রতিনিধি শেরপুর সদর উপজেলার তিলকান্দি মধ্যপাড়া গ্রামে শনিবার রাতে মাত্র ১২ টাকা পাওনার ঘটনাকে কেন্দ্র করে হামলায় একজন নিহত হয়েছেন। এ সময় তার তিন ভাই আহত হন। নিহত ব্যক্তির নাম সোবাহান আলী (৩৪)। তিনি তিলকান্দি মধ্যপাড়া গ্রামের বাসিন্দা।
পুলিশ, হাসপাতাল এবং স্থানীয় সূত্রে জানা গেছে, তিলকান্দি মধ্যপাড়া গ্রামের আবদুস সালাম কয়েক দিন আগে প্রতিবেশী মুদি দোকানি গোলাপ হোসেনের কাছ থেকে ১২ টাকা বাকিতে কোমল পানীয়... বিস্তারিত
মিরপুর টেস্ট আজ শুরু লক্ষ্য কিউই বধরাজু আহাম্মেদ অতীতে ১০ বারের সাক্ষাতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ। দুটি টেস্টে ড্রর বিপরীতে বড় ব্যবধানে হারতে হয়েছে ৮টি টেস্টে। তাই অদ্যাবধি ড্র-ই কিউইদের বিপক্ষে টাইগারদের সেরা অর্জন। তবে এবার সেই সাফল্যকেও ছাড়িয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ এসেছে তাদের সামনে। মিরপুরের হোম অব ক্রিকেটে আজ শুরু হতে যাওয়া দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং চূড়ান্ত টেস্টে সেই সুযোগকে কাজে লাগানোর সংকল্পই এখন মুশফিকুর রহিমদের।
চট্টগ্রামে অনুষ্ঠিত... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'একটু অপেক্ষা করুন, দেখুন, সামনের কয়েকদিন অনেক
কিছু দেখবেন'



নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে যোগাযোগমন্ত্রী


ওবায়দুল কাদের... বিস্তারিত
শোক সংবাদওয়ান ব্যাংকের আইটি প্রধান নাজমুল হুদার ইন্তেকাল
ওয়ান ব্যাংক লিমিটেডের আইটি ডিভিশনের প্রধান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সালাহ্উদ্দিন নাজমুল হুদা গত ১৮ অক্টোবর সন্ধ্যায় নিজ বাস ভবনে আকস্মিক মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ... রাজিউন)। তার বয়স হয়েছিল ৪৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে (৫) ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান। ১৯ অক্টোবর তার প্রথম নামাজে জানাজা ইস্কাটন গার্ডেন অফিসার্স মসজিদে এবং দ্বিতীয় নামাজে জানাজা ওয়ান... বিস্তারিত
মৃত্যুবার্ষিকীরনজিৎ কুমার সিংহ রায়
কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা জাসদের উদ্যোগে মহাজোটের কার্যালয়ে রোববার বিকালে জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় নেতা ও ভেড়ামারা উপজেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক শ্রী রনজিৎ কুমার সিংহ রায়ের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি আ খ ম গোলাম ফারুক। বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় নেতা ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আবদুল আলিম স্বপন,... বিস্তারিত
শেখ সাদেক আহমেদের মৃত্যুতে শোক প্রকাশউত্তরা ব্যাংকের মহাব্যবস্থাপক (জনসংযোগ) এবং পাবলিক রিলেশন্স অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (প্রাব)-এর নির্বাহী কমিটির সদস্য শেখ সাদেক আহমেদের মৃত্যুতে পাবলিক রিলেশন্স অ্যাসোসিয়েশন অব ব্যাংকস এর সভাপতি মো. আতাউর রহমান এবং সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান টিপু গভীর শোক প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করেছেন এবং মরহুমের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। বিজ্ঞপ্তি... বিস্তারিত
দামুড়হুদায় জামায়াত নেতা আটকদামুড়হুদা (চুয়াডাঙ্গা) সংবাদদাতা চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মোক্তারপুর মোল্লাবাড়ির বাজার থেকে পুলিশ আশরাফুল আলম নামে এক জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাত ৮টায় কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই রবিউল ইসলাম মোক্তারপুর মোল্লাবাড়ি বাজারে অভিযান চালায়। এ সময় দামুড়হুদা উপজেলার মোক্তারপুর গ্রামের নজির আহমেদের ছেলে কার্পাসডাঙ্গা ইউনিয়ন জামায়াত সেক্রেটারি ডা. আশরাফুল আলমকে গ্রেপ্তার করে।
উল্লেখ্য, গত ১০ অক্টোবর বৃহস্পতিবার বিকালে দর্শনায় সরকারি... বিস্তারিত
সমাবেশে বাধা দিলে লাগাতার হরতাল অবরোধ ১৮ দলেরযাযাদি রিপোর্ট ১৮ দলীয় জোটের শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করলেন জোটের নেতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৈঠকে যে কোনো মূল্যে ২৫ অক্টোবরের মহাসমাবেশ করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। আর সমাবেশ করতে না দিলে ২৭ তারিখ থেকে লাগাতার হরতাল, অবরোধ, ঢাকা বিচ্ছিন্ন করাসহ কঠোর কর্মসূচি দেয়ার ব্যাপারে আলোচনা হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।
সোমবার রাত সোয়া ৯টায় গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বেঠক শুরু... বিস্তারিত
প্রধানমন্ত্রীর ঘোষণাকে স্বাগত জানালো যুক্তরাজ্যযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণাকে স্বাগত জানিয়ে সৃষ্ট সুযোগকে কাজে লাগাতে খোলা মন নিয়ে আলোচনার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাজ্য। গত কয়েক দিনের বাংলাদেশে রাজনৈতিক ঘটনাপ্রবাহের পরিপ্রেক্ষিতে রোববার এক সংবাদ বিবৃতিতে এই অবস্থানের কথা জানায় দেশটি।
একই সঙ্গে ঢাকায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির ঘটনা নির্বাচনকালীন অন্তর্বর্তী প্রশাসনের বিষয়ে ঐকমত্য সৃষ্টির প্রচেষ্টায় কোনো বাধা সৃষ্টি করবে না বলেও আশা করা হয়েছে বিবৃতিতে।
শুক্রবার জাতির... বিস্তারিত
বিএনপি না এলে আলাদা নির্বাচন করবে আ'লীগ ও জাপাযাযাদি রিপোর্ট সব জল্পনা-কল্পনা ও দ্বিধা ঝেড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার আশ্বাস দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। নির্বাচনকালীন সরকার গঠনে প্রধানমন্ত্রীর প্রস্তাবের পর রোববার রাতে গণভবনে তাদের সোয়া এক ঘণ্টার বৈঠকে জাতীয় পার্টির মহাজোটে থাকার ব্যাপারে মতৈক্য হয়। তবে বৈঠকে ঠিক হয়, অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচনে বিএনপি যোগ না দিলে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি আলাদাভাবে নির্বাচন করবে।
এরশাদের নেতৃত্বে ১৫ সদস্যের একটি... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close