হোম পেজমহানগর
দেশের প্রথম বোন ম্যারো ট্রান্সপ্লানটেশন কেন্দ্র স্থাপনএই ইউনিটের মাধ্যমে উন্নত প্রযুক্তিতে বস্নাড ক্যান্সার, থ্যালাসমিয়া ও সংশ্লিষ্ট রোগীদের চিকিৎসা সেবা দেয়া হবেযাযাদি রিপোর্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ডিএমসিএইচ) দেশের প্রথম বোন ম্যারো ট্রান্সপ্লানটেশন ইউনিট স্থাপন করা হয়েছে। এই ইউনিটের মাধ্যমে উন্নত প্রযুক্তিতে বস্নাড ক্যান্সার, থ্যালাসমিয়া ও সংশ্লিষ্ট রোগীদের চিকিৎসা সেবা দেয়া হবে।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. অধ্যাপক আ ফ ম রুহুল হক রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল-২ এর দশম তলায় এই ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
ডিএমসিএইচ-২ এর কনফারেন্স হলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক... বিস্তারিত
২৫ অক্টোবরের পর কিছুই হবে না : ওবায়দুল কাদেরযাযাদি রিপোর্ট যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ২৫ অক্টোবরের পর দেশে আকাশ ভেঙে পড়বে না। কিছুই হবে না। এ সময়ে দেশে একটি সরকার থাকবে তারা সংবিধান অনুযায়ীই দেশ পরিচালনা করবেন।
সভা-সমাবেশ নিষিদ্ধ হওয়ায় সমঝোতা ও সংলাপের পথে অন্তরায় হবে না বলে মনে করেন যোগাযোগমন্ত্রী। এ বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছ থেকে যতটা জেনেছেন, তারা বড় ধরনের নাশকতার তথ্য পেয়েছিল। এ কারণে জনগণের জানমালের নিরাপত্তা... বিস্তারিত
সভা সমাবেশে নিষেধাজ্ঞা যৌক্তিক : টুকুযাযাদি রিপোর্ট ঢাকা মহানগর পুলিশ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানমালের নিরাপত্তার স্বার্থে 'যৌক্তিকভাবেই' রাজধানীতে সভা সমাবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু।
রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজের কার্যালয়ে তিনি বলেন, 'রাজনীতির নামে অরাজকতা সৃষ্টি করছে বিরোধী দল। তাই পুলিশ জানমালের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে। তবে এ নিষেধাজ্ঞা স্থায়ী কিছু নয় মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, 'পরিবেশ প্রেক্ষাপট বিবেচনা করে পুলিশ যদি... বিস্তারিত
নবম বছরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়জবি প্রতিনিধি আটটি বছর পেরিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নবম বছরে পদার্পণ করেছে। ২০ অক্টোবর রোববার তাই আড়ম্বড়ের সঙ্গে উদযাপিত হলো তিন দিনব্যাপী 'অষ্টম বিশ্ববিদ্যালয় দিবস-২০১৩'-এর প্রথম দিনটি।
এ উপলক্ষে রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০১৩' উদ্বোধন করেন। এর পরপরই বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া। এ... বিস্তারিত
সমাবেশ নিষিদ্ধের সঙ্গে রাজনৈতিক সম্পৃক্ততা নেই : বেনজীরযাযাদি রিপোর্ট ঢাকা মহানগরীতে সভা-সমাবেশ নিষিদ্ধের সঙ্গে কোনো রাজনৈতিক সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার বেনজীর আহমেদ। তিনি বলেন, যখন কোনো সভা-সমাবেশ থেকে দা, কুড়াল এবং কাস্তে নিয়ে কথা বলা হয়, তখন নাগরিক জীবন ঝুঁকিতে থাকে। তখন আমাদের সভা-সমাবেশ নিষিদ্ধ করা ছাড়া কোনো পথ ছিল না।
রোববার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর হাজারীবাগের বেড়িবাঁধ এলাকার বালুমাঠ বস্তিতে অগি্নকা-ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি একথা... বিস্তারিত
জলবায়ু পরিবর্তনে ক্ষমতাধর রাষ্ট্র দায়ী : বনমন্ত্রীযাযাদি রিপোর্ট জলবায়ু পরিবর্তনের জন্য বিশ্বের উন্নত ও ক্ষমতাধর রাষ্ট্রগুলো দায়ী বলে মন্তব্য করেছেন বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ।
রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে 'জলবায়ু পরিবর্তনজনিত উদ্বাস্তু, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আমাদের করণীয়' শীর্ষক সেমিনারে তিনি এই মন্তব্য করেন। সেমিনারের আয়োজন করে ইক্যুইটি অ্যান্ড জাস্টিস ওয়ার্কিং গ্রুপ বাংলাদেশ।
ড. হাছান মাহমুদ বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য বিশ্বের উন্নত ও ক্ষমতাধর রাষ্ট্রগুলো নিজেদের স্বার্থকে... বিস্তারিত
তরুণ প্রজন্মই আধুনিক বাংলাদেশের বিনির্মাতা : শিক্ষামন্ত্রীযাযাদি রিপোর্ট আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে তরুণ প্রজন্মকে আধুনিক বাংলাদেশের বিনির্মাতা হিসেবে গড়ে ওঠার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, 'গতানুগতিক শিক্ষা দিয়ে আধুনিক বাংলাদেশ বিনির্মাণ সম্ভব নয়, তাই আমরা শিক্ষা পদ্ধতিতে পরিবর্তন এনে সৃজনশীল শিক্ষা পদ্ধতি চালু করেছি।'
রোববার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত এক সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে ডিআরইউ সদস্যদের সন্তানদের... বিস্তারিত
নিজামীর সাফাই সাক্ষ্য আজমানবতাবিরোধী অপরাধের বিচারযাযাদি রিপোর্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় অভিযুক্ত জামায়াতে ইসলামীর আমির মওলানা মতিউর রহমান নিজামীর সাফাই সাক্ষীর সাক্ষ্য আজ গ্রহণ করা হবে। রোববার বিচারপতি এটিএম ফজলে কবীরের নেতৃত্বে ৩ সদস্যের প্রথম ট্রাইব্যুনাল এই দিন ধার্য করেন।
গতকাল মওলানা নিজামীর পক্ষে প্রথম সাফাই সাক্ষীর সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। সকালে ট্রাইব্যুনালের কার্যক্রম শুরু হলে মওলানা নিজামীর আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম একদিনের সময়ের আবেদন করেন। পরে ট্রাইব্যুনাল সোমবার পর্যন্ত... বিস্তারিত
নিষেধাজ্ঞা ভঙ্গ : প্রথম দিনেই আইনজীবীদের মিছিলযাযাদি রিপোর্ট রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য রাজধানীতে সব ধরনের সভা-সমাবেশ এবং মিছিল-সস্নোগানের ওপর নিষেধাজ্ঞা জারি করে ডিএমপি। অথচ রোববার দুপুরের মধ্যেই তা ভঙ্গ করেছে বিএনপি_জামায়াত সমর্থিত আইনজীবীরা। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সস্নোগান দিয়েছেন একদল আইনজীবী। পুরান ঢাকায় জজকোর্টের বারান্দায় বিক্ষোভ মিছিল করেন তারা।
গতকাল দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে আদালতে হাজির করা হয়। কিন্তু তার চার্জ গঠনের শুনানি হয়নি।... বিস্তারিত
উৎকণ্ঠা ছড়ালে সরকার হস্তক্ষেপ করবেই : বাদলচট্টগ্রাম অফিস সমাবেশের নামে জনগণের মাঝে উৎকণ্ঠা ছড়ালে আইনশৃঙ্খলা রক্ষায় সরকার হস্তক্ষেপ করবে বলে জানিয়েছেন মহাজোটের শীর্ষ নেতা ও চট্টগ্রাম-৭ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল।
রোববার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় সাংসদ বাদল এ বক্তব্য রাখেন। গত পাঁচ বছরে নিজ নির্বাচনী এলাকায় উন্নয়ন ও সংসদ সদস্য হিসেবে তার ভূমিকার কথা তুলে ধরতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ঢাকায় সভা-সমাবেশে নিষেধাজ্ঞা প্রসঙ্গে... বিস্তারিত
মাহমুদুর রহমানের মামলা চার্জ গঠনের শুনানি ১০ নভেম্বরযাযাদি রিপোর্ট দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলার পরবর্তী শুনানি ১০ নভেম্বর। রোববার ঢাকা বিশেষ জজ-৩ এর বিচারক মোতাহার হোসেনের আদালতে মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলায় উচ্চ আদালতের আদেশ দাখিল ও চার্জ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। এর আগে সকাল ৯টার দিকে সম্পাদক মাহমুদুর রহমানকে কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
শুনানিতে মাহমুদুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার... বিস্তারিত
মৃধার বিরুদ্ধে আরো দুই মামলায় গ্রেপ্তারি পরোয়ানাচট্টগ্রাম অফিস বস্তাভর্তি টাকা উদ্ধারের ঘটনায় আলোচিত রেলওয়ের সাবেক মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধাসহ বরখাস্ত হওয়া তিন কর্মকর্তার বিরুদ্ধে আরো দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। একই সঙ্গে দুটি মামলায় পৃথকভাবে আরো পাঁচজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।
রোববার চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ এস এম মুজিবুর রহমান এ পরোয়ানা জারি করেছেন। এ নিয়ে মৃধাসহ রেলওয়ে পূর্বাঞ্চলে নিয়োগের সঙ্গে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে তিনটি দুর্নীতির মামলায় গ্রেপ্তারি... বিস্তারিত
২৪ অক্টোবর ঢাকায় শিক্ষক সমাবেশ আহ্বানযাযাদি রিপোর্ট আগামী ২৪ অক্টোবর ঢাকায় শিক্ষক-কর্মচারীদের মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট। চাকরি জাতীয়করণ, নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তকরণ, শিক্ষা ও শিক্ষক স্বার্থবিরোধী শিক্ষা আইনের খসড়া বাতিল এবং বিতর্কিত কোনো জাতীয় নির্বাচনে শিক্ষকদের পোলিং, প্রিসাইডিং অফিসার না করার দাবিতে এই সমাবেশ ডাকা হয়েছে।
শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া দল মত নির্বিশেষে সব শিক্ষক-কর্মচারীদের মহাসমাবেশে অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেন, ওইদিন যথাসময় শিক্ষক- কর্মচারীদের মহাসমাবেশ অনুষ্ঠিত... বিস্তারিত
নিউমার্কেট এলাকায় বহুতল ভবনে অগি্নকা-যাযাদি রিপোর্ট রাজধানীর নিউমার্কেট এলাকায় বিশ্বাস বিল্ডার্সের একটি বহুতল ভবনে অগি্নকা- ঘটেছে।
অগি্ননির্বাপক বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষ জানায়, শনিবার রাত সাড়ে ১১টার দিকে ভবনের ষষ্ঠ তলা থেকে আগুনের সূত্রপাত। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার ব্রিগেডের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।
নিউমার্কেট থানার অপারেশন অফিসার মীর্জা মাজহারুল আনোয়ার জানান, আগুন লাগার পর ১২ তলা ভবনের প্রায় পুরোটাই ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। এতে অন্তত তিনজন অসুস্থ হয়ে পড়েন।... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close