হোম পেজঅর্থ-বাণিজ্য
১০ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেনপ্রথম দিনই হোঁচট খেল পুঁজিবাজারযাযাদি রিপোর্ট পূজা ও ঈদের দীর্ঘ ৯ দিন ছুটি শেষে লেনদেন শুরুর প্রথম দিনই তীব্র হোঁচট খেয়েছে দেশের পুঁজিবাজার। রোববার দুই স্টক এক্সচেঞ্জেই সূচকের বড় ধরনের পতন হয়েছে। কমেছে বেশিরভাগ শেয়ারের দাম। তলানিতে নেমেছে লেনদেনের পরিমাণ। এ ছাড়া বিগত ১০ মাসের মধ্যে এদিন সর্বনিম্ন লেনদেন হয়েছে। দিন শেষে গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ৭১ পয়েন্টে এবং লেনদেন হয়েছে মাত্র ১১০ কোটি ৪৩ লাখ টাকা, যা... বিস্তারিত
ব্যাংক পাড়ায় ছুটির আমেজ কাটেনিযাযাদি রিপোর্ট এখনো কাটেনি ছুটির আমেজ। দীর্ঘ ৬ দিন পূজা ও ঈদের ছুটির পর রোববার ব্যাংক খুললেও প্রথম দিন লেনদেন ছিল খুবই কম। অধিকাংশ কর্মকর্তা উপস্থিত থাকলেও তাদের ছিল না কোনো কাজের তাড়া। অনেকটা আরাম-আয়েশেই কাজের প্রথম দিন পার করেছেন কর্মকর্তারা।
এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) সভাপতি নূরুল আমিন বলেন, ঈদ ও পূজার ছুটির আমেজ এখনো পুরোপুরি কাটেনি।
বাণিজ্যিক ব্যাংকগুলোতে... বিস্তারিত
ডিমিউচুয়ালাইজেশন পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্তবর্তমান পর্ষদই অন্তর্বর্তীকালীন দায়িত্বে থাকবেযাযাদি রিপোর্ট দুই স্টক এক্সচেঞ্জের বর্তমান পরিচালনা পর্ষদকে ব্যবস্থাপনা ও মালিকানা পৃথককরণ (ডিমিউচুয়ালাইজেশন) পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত অন্তর্বর্তীকালীন পর্ষদের দায়িত্ব পরিপালনের জন্য পরামর্শ দিয়েছে অর্থ মন্ত্রণালয়। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) মতামত চাওয়ার পরিপ্রেক্ষিতে অর্থ মন্ত্রণালয় এ পরামর্শ দিয়েছে। ফলে স্টক এক্সচেঞ্জের অন্তর্বর্তীকালীন পর্ষদ গঠন নিয়ে জটিলতার অবসান হলো।
গত ১৩ অক্টোবর বিকালে বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের কাছে পাঠানো... বিস্তারিত
মন্দাবাজারেও বাড়ছে বিও হিসাবযাযাদি রিপোর্ট আশা ছাড়েননি পুঁজিবাজারের বিনিয়োগকারীরা। তাদের প্রত্যাশা বাজার এক সময় ঘুরে দাঁড়াবেই। এমনই একজন বিনিয়োগকারী হাসান আরেফিন। তিনি নতুন করে সেকেন্ডারি বাজারে বিনিয়োগ করছেন না, তবে লোকসান পুষিয়ে নিতে প্রাথমিক বাজারে (আইপিও) ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তিনি আরো জানান, সেকেন্ডারি বাজারে কয়েক দফা শেয়ার কিনে সমন্বয় করতে করতে অবস্থা খারাপ, আবার নতুন করেও বিনিয়োগ করা সম্ভব নয়। এজন্য আইপিও করেই পুঁজিবাজারে টিকে আছি। তার মতো আরো অনেকেই... বিস্তারিত
৩ কোম্পানি অধিগ্রহণ করছে কেয়া কসমেটিকসযাযাদি রিপোর্ট পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কেয়া কসমেটিকস একই গ্রুপের তিনটি কোম্পানি অধিগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে। গত শনিবার কেয়া কসমেটিকসের পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত নেয়। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।
কোম্পানি তিনটি হচ্ছে- কেয়া নিট কম্পোজিট লিমিটেড, কেয়া কটন মিলস লিমিটেড ও কেয়া স্পিনিং মিলস লিমিটেড। সংশ্লিষ্ট চার কোম্পানির শেয়ারহোল্ডারদের সম্মতি ও উচ্চ আদালতের অনুমোদন সাপেক্ষে এ প্রস্তাব কার্যকর হবে।
... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close