হোম পেজপ্রথম পাতা
অকটেন-পেট্রলে কমেছে ১০ টাকা: ডিজেল ও কেরোসিনে ৩ টাকাযাযাদি রিপোর্ট ফার্নেস অয়েলের দাম কমানোর ২৩ দিন পর অন্য সব জ্বালানি তেলের দামও কমিয়েছে সরকার। এক্ষেত্রে প্রতি লিটারে অকটেন ও পেট্রল ১০ টাকা এবং ডিজেল ও কেরোসিনে তিন টাকা করে কমানো হয়েছে।
জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে পুনর্নর্ির্ধারিত এই দরের উল্লেখ রয়েছে বলে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আসলাম উদ্দিন জানিয়েছেন।
বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, রোববার মধ্যরাত থেকে নতুন দর কার্যকর হয়েছে।... বিস্তারিত
অধ্যাপক হত্যায় শিবির নেতা আটকক্ষোভে, প্রতিবাদে উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যালয়রাজশাহী অফিস রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকা-ের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস। আটক করা হয়েছে এক ছাত্রশিবির নেতাকে। শিক্ষক হত্যার ঘটনায় অজ্ঞাত আসামি করে শনিবার রাতে বোয়ালিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। নিহতের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এছাড়াও মামলার তদন্তের দায়িত্ব গোয়েন্দা পুলিশকে দিয়ে তদন্ত তদারকির জন্য রাজশাহী মহানগর পুলিশের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা... বিস্তারিত
এরশাদকে গণতন্ত্রের ছবক দিলেন রওশন এরশাদযাযাদি রিপোর্ট জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে আগে নিজের দলে গণতন্ত্র চর্চার আহ্বান জানিয়েছেন তার সহধর্মিণী ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।
তিনি বলেছেন, পার্টির গঠনতন্ত্রের ঊনচলি্লশ ধারা গণতন্ত্রের পরিপন্থী। এ ধারা পরিবর্তন করতে হবে। পার্টিতেই যদি গণতন্ত্র না থাকে তাহলে বাইরে গণতন্ত্রের কথা বলে লাভ কি?
রোববার সংসদ ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এরশাদকে উদ্দেশ করে এভাবেই গণতন্ত্রের ছবক দেন বিরোধীদলীয় নেতা রওশন... বিস্তারিত
জয় অপহরণ চক্রান্তে আরো তিন নামযাযাদি রিপোর্ট সাংবাদিক শফিক রেহমানকে জিজ্ঞাসাবাদ করে যুক্তরাষ্ট্রে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ চক্রান্তে জড়িত 'আরো অন্তত তিনজনের নাম' পাওয়া গেছে বলে দাবি করেছে পুলিশ।
ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম রোববার সাংবাদিকদের বলেন, সম্পৃক্ততার বিষয়ে নিশ্চিত হওয়ার পর তাদের আইনের আওতায় আনা হবে।
ওই তিনজনের নাম-পরিচয় প্রকাশ করেননি গোয়েন্দা কর্মকর্তা মনিরুল।
তবে তারা তিনজনই বাংলাদেশি জানিয়ে তিনি বলেন, তাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা আছে। তাদের... বিস্তারিত
বিএনপিতে নতুন করে আতঙ্কযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ-হত্যা ষড়যন্ত্রে আরো তিনজনের নাম উল্লেখ করেন শফিক রেহমান_ ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এই দাবির পর বিএনপিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিশেষ করে শফিক রেহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক এবং ব্যবসায়ী নেতারা আছেন বেশি আতঙ্কে। রাজনৈতিক উদ্দেশ্যে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাদের এ ঘটনায় ফাঁসানো হতে পারে বলে দলের অনেকে মনে করেন।
সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে পুলিশ গত বছরের আগস্টে... বিস্তারিত
ইউপি নির্বাচন-পরবর্তী সহিংসতায় নিহত ২ আহত ৮৫যাযাদি ডেস্ক দেশের বিভিন্ন স্থানে তৃতীয় দফার ইউপি নির্বাচন-পরবর্তী সহিংসতার ঘটনা ঘটেছে। ফরিদপুরের মধুখালী ও গাজীপুরে নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় দুইজন নিহত হয়েছেন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া, মাগুরার শ্রীপুর ও ঝিনাইদহের কালীগঞ্জে পৃথক সহিংসতায় ৮৫ জন আহত হয়েছেন। এ সময় প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকদের বেশ কয়েকটি বাড়ি ও দোকান ভাংচুর করা হয়।
আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর
ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে... বিস্তারিত
বোরো: প্রতি কেজি ধানে কৃষকের বাড়ল ১ টাকাযাযাদি রিপোর্ট চলতি বছর বোরো মৌসুমে ৩২ টাকা কেজি দরে চাল এবং ২৩ টাকায় ধান কেনার সিদ্ধান্ত জানিয়েছে সরকার। কৃষক পর্যায়ে ধানের দাম কেজিতে এক টাকা বাড়লেও সরকার চাল কিনবে গতবারের সমান দামে।
আগামী ৫ মে থেকে ৩১ আগস্ট সরকারিভাবে এই ধান ও চাল সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।
রোববার সচিবালয়ে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির বৈঠকের পর তিনি সাংবাদিকদের বলেন,... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'দলে যদি গণতন্ত্র না থাকে তবে দেশে গণতন্ত্র কীভাবে প্রতিষ্ঠিত হবে। গণতন্ত্রের চর্চা দলের ভেতরেই হতে হবে'


জাতীয় পার্টি সম্পর্কে বিরোধীদলীয় নেতা

রওশন এরশাদ... বিস্তারিত
শুদ্ধাচারের মাধ্যমে কাজ করার আহ্বান তথ্যমন্ত্রীরযাযাদি রিপোর্ট সুশাসনের জন্য সরকারি কর্মচারীদের ভ্রষ্টাচার পরিহার করে শুদ্ধাচারের মাধ্যমে সততা ও জনসেবকের প্রতীক হিসেবে কাজের আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
রোববার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ অহ্বাান জানান তিনি।
তথ্যমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী জনগণই দেশের মালিক। সরকারি কর্মচারীদের বুঝতে হবে, তারা জনগণের কর্মচারী মাত্র। জনগণকে সেবা দিতে ও গণমাধ্যমকে তথ্য দিতে... বিস্তারিত
চীনের টাকায় ঢাকা থেকে সিলেটের তামাবিল পর্যন্ত ৪ লেন মহাসড়কযাযাদি রিপোর্ট চীনের অর্থায়নে এবার ঢাকা থেকে সিলেটের তামাবিল পর্যন্ত চার লেনের মহাসড়ক নির্মাণ হবে। ইতোমধ্যে সরকার এটি নির্মাণে উদ্যোগ শুরু করেছে। এই মহাসড়ক নির্মাণে ব্যয় হবে ১৬০৩.২৫ মিলিয়ন ডলার। সম্প্রতি এ সংক্রান্ত একটি চিঠি অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) পাঠিয়েছেন খোদ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
জানা গেছে, এই মহাসড়কটি প্রথমে এডিবির অর্থায়নে হওয়ার কথা ছিল। কিন্তু তাদের অনাগ্রহের কারণে চীনের অর্থায়নে প্রকল্পটি সম্পন্ন করার সিদ্ধান্ত... বিস্তারিত
চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় খুলছে বুধবারচট্টগ্রাম অফিস শিক্ষার্থীদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের পর প্রায় দু'সপ্তাহ বন্ধ থাকা চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) বুধবার খুলছে।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা খলিলুর রহমান জানান, উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধের সভাপতিত্বে অনুষদগুলোর ডিন ও বিভাগীয় প্রধানদের নিয়ে রোববার অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হবে, সোমবার থেকে ছাত্রাবাসগুলো খুলে দেয়া হবে।
তবে ক্যাম্পাসে সব ধরনের মিছিল... বিস্তারিত
চট্টগ্রামে 'এম-১৬' রাইফেলসহ খুনের আসামি গ্রেপ্তারচট্টগ্রাম অফিস চট্টগ্রামে 'এম-১৬' রাইফেলসহ কয়েকটি অস্ত্র ও গুলিসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে, যার বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা থাকার কথা বলছে পুলিশ।
গ্রেপ্তার আব্দুর রশিদ ওরফে রইশ্যা (৪১) রাউজান উপজেলার নোয়াপাড়া পালোয়ানপাড়ার বাসিন্দা। তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বলে পুলিশের ভাষ্য। রাউজান থানার ওসি কেফায়েত উল্লাহ জানান, শনিবার গভীর রাতে লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকায় অভিযান চালিয়ে আব্দুর রশিদকে ধরা হয়।
পরে তাকে... বিস্তারিত
বিকাশ এজেন্টকে গুলি করে ৫ লাখ টাকা ছিনতাইযাযাদি রিপোর্ট রাজধানীর মিরপুর-১ নাম্বার সেক্টরে বিকাশ এজেন্ট আজিজুল হাকিমকে (২৪) গুলি করে প্রায় পাঁচ লাখ টাকা লুট করে পালিয়েছে দুর্বৃত্তরা।
বিল সংগ্রহ শেষে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে মিরপুর-১ নাম্বার সেক্টর কমার্স কলেজের পাশে চেতনা স্কুলের সামনের রাস্তা দিয়ে যাওয়ার সময় দুর্বৃত্তরা তার পায়ে গুলি করে টাকার ব্যাগ নিয়ে পালায়।
আজিজুল হাকিম গাবতলী পাটবাড়ি 'শুভ্র ট্রেড ইন্টারন্যাশনাল'এ বিকাশ এজেন্ট হিসেবে কর্মরত।
তিনি জানান,... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close