হোম পেজমহানগর
চট্টগ্রামে বসেছে মেলা, আজ বলীখেলাচট্টগ্রাম অফিস বাংলা পঞ্জিকায় আজ ১২ বৈশাখ। লালদীঘিতে জব্বারের বলীখেলার দিন। ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা ও বৈশাখী মেলার ১০৭তম আসর বসছে এবার। লালদীঘি ও আশপাশের এলাকায় ৩ দিনব্যাপী মেলা শনিবার শুরু হলেও বলীদের লড়াই আজ। প্রতিবছরই মেলা শুরুর কয়েকদিন আগেই দেশের নানা প্রান্ত থেকে ব্যবসায়ীরা আসতে শুরু করেন। চলতি বছরও এর ব্যতিক্রম হয়নি।
এবারের বলীখেলায় অংশ নেয়ার আগ্রহ জানিয়ে ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানের অন্তত ১৫০ জন... বিস্তারিত
শিক্ষক হত্যাকারীদের গ্রেপ্তার দাবি অ্যামনেস্টিরযাযাদি ডেস্ক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর খুনিদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।
রোববার সংগঠনের দক্ষিণ এশিয়াবিষয়ক পরিচালক চম্পা পাটেল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়।
বিবৃতিতে চম্পা পাটেল বলেন, রেজাউল করিমের হত্যাকা- কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। অপরাধীদের অবশ্যই শাস্তির আওতায় আনতে হবে।
অভিযোগ করে তিনি বলেন, বাংলাদেশের উগ্রবাদী ইসলামপন্থীরা যেভাবে ধর্মনিরপেক্ষ লেখক এবং... বিস্তারিত
১লা মে অনিবন্ধিত সিম ৩ ঘণ্টা বন্ধ থাকবে :তারানাযাযাদি রিপোর্ট ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বায়োমেট্রিক পদ্ধতিতে পুনর্নিবন্ধিত না হলে সিম অচল হয়ে যাবে। আগামী ১ মে সব অনিবন্ধিত সিম ৩ ঘণ্টার জন্য বন্ধ থাকবে। এর দু-একদিন পর আবার কয়েক ঘণ্টা বন্ধ থাকবে। এরপর অল্প সময়ের মধ্যে এসব সিম পুরোপুরি অচল হয়ে যাবে।'
রোববার সকালে জাতীয় প্রেসক্লাবে মোবাইল অপারেটর এয়ারটেল আয়োজিত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন বিষয়ে এক সচেতনতা রেলির উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।... বিস্তারিত
তামাশার নির্বাচনে ইসি বায়স্কোপ দেখাচ্ছে :নোমানযাযাদি রিপোর্ট দেশে চলমান 'তামাশার' ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচন কমিশন বায়স্কোপ দেখাচ্ছে বলে মন্তব্য করেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ্ আল নোমান।
সাংবাদিক শফিক রেহমান, মাহমুদুর রহমান ও শওকত মাহমুদসহ গ্রেপ্তারকৃত সবার মুক্তির দাবি ও জিয়াউর রহমানের মাজার স্থানান্তরের 'চক্রান্তের' প্রতিবাদে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।... বিস্তারিত
নিরাপত্তা-স্বাধীনতা ছাড়া প্রবৃদ্ধি দিয়ে কী হবে :সুলতানা কামালযাযাদি রিপোর্ট সরকারকে জনগণের নিরাপত্তা নিশ্চিতের উপায় বের করার তাগিদ দিয়ে মানবাধিকারকর্মী সুলতানা কামাল বলেছেন, দেশের গণমানুষের কল্যাণে কাজ করতে না পারলে অর্থনৈতিক প্রবৃদ্ধি কোনো কাজে আসে না।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী খুন হওয়ার পরদিন রোববার এক অনুষ্ঠানে তিনি বলেছেন, গণতন্ত্র, সুশাসন ও মানুষের নিরাপত্তা ছাড়া অর্থনৈতিক প্রবৃদ্ধির কোনো দাম নাই। নিরাপত্তা ও স্বাধীনতা ছাড়া এই প্রবৃদ্ধি দিয়ে কী করব?
বঙ্গবন্ধু আন্তর্জাতিক... বিস্তারিত
অর্থ আত্মসাৎ মামলায় ৪ জনের যাবজ্জীবনযাযাদি রিপোর্ট অর্থ আত্মসাৎ করার মামলায় উত্তরা ব্যাংকের দারুস সালাম শাখার সাবেক ব্যবস্থাপকসহ চারজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে আদালত এই আসামিদের চার কোটি টাকার অর্থদ-ে দ-িত করেছেন। তবে এসব আসামি পলাতক রয়েছেন।
রোববার ঢাকার ৫ নাম্বার বিশেষ জজ আখতারুজ্জামান এই আদেশ দেন।
আসামিরা হলেন_ ব্যাংকের সাবেক ব্যবস্থাপক খান আহসান এরতাজুল ইসলাম, সাবেক ফরেন এক্সচেঞ্জ ইনচার্জ মিজানুর রহমান, মেসার্স অ্যাপারেল সোর্সেস লিমিটেড নামে... বিস্তারিত
চট্টগ্রামে ডাকাতির মামলায় 'যুবদল নেতা' গ্রেপ্তারচট্টগ্রাম অফিস চট্টগ্রামে বায়েজিদ ও অক্সিজেন এলাকা থেকে ডাকাতির অভিযোগে এক যুবদল নেতাসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩ নাম্বার ওয়ার্ড যুবদলের সভাপতি মো. তাজউদ্দিন নুরু (৩৮) ও তার সহযোগী আব্দুল কাদের (৪০)।
বায়েজিদ বোস্তামী থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, শনিবার গভীর রাতে তাদের গ্রেপ্তারের সময় একজনের বাড়ি থেকে একটি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয়।
তিনি বলেন, গত ২১ মার্চ দিনে দুপুরে... বিস্তারিত
প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি আন্দোলনরত নার্সদেরযাযাদি রিপোর্ট লাগাতার অবস্থান কর্মসূচির ২১তম দিনে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে আন্দোলনরত বেকার নার্সরা।
রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে পূর্বের ন্যায় ব্যাচ, মেধা ও জেষ্ঠ্যতার ভিত্তিতে নার্স নিয়োগের এক দফা দাবি আদায়ের লক্ষ্য শান্তিপূর্ণ পদযাত্রার মধ্যদিয়ে এ স্মারকলিপি দেয় নার্সরা।
বাংলাদেশ নার্সেস ঐক্যপরিষদ ব্যানারে আয়োজিত পদযাত্রাটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে দোয়েল চত্বর, কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে শাহবাগে গিয়ে মিলিত হয়। সেখানে সংক্ষিপ্ত অবস্থান... বিস্তারিত
সংবাদ সংক্ষেপরাজধানীতে তরুণীর
বস্তাবন্দি লাশ

যাযাদি রিপোর্ট
রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে এক অজ্ঞাত তরুণীর বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার দুপুরের দিকে লাশটি উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, শনিবার দিবাগত রাতে বালুর মাঠের কাছ থেকে বস্তাবন্দি লাশটি উদ্ধার করা হয়। কে বা কারা ওই তরুণীকে হত্যার পর লাশ বস্তাবন্দি করে ফেলে গেছে। লাশটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজের... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin