কাউকেই ছাড় দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রীযাযাদি রিপোর্ট স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। অন্যান্য ঘটনায় ইতোমধ্যে অনেক জঙ্গি আটক করা হয়েছে। কাউকেই ছাড় দেয়া হবে না। রোববার মন্ত্রী এ কথা বলেন।
এ ধরনের হত্যাকা- কেন বন্ধ হচ্ছে না- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, 'এ ধরনের হত্যাকারীদের উৎসাহদাতা রয়েছে। উৎসাহ পেয়েই এসব কাজ করছে তারা। তবে আশা করি আমরা খুব শিগগিরই এই শিক্ষক এবং বস্নগারসহ অন্যদের যারা হত্যা করেছে তাদের আইনের আওতায় আনতে পারব।'
রাজশাহী নগরে শালবাগান এলাকায় নিজ বাড়ির অদূরে শনিবার রেজাউল করিম সিদ্দিকীকে (৫৮) কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। গত এক যুগে এ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারজন অধ্যাপক খুন হলেন।
পুলিশ তাৎক্ষণিকভাবে এই হত্যাকা-ের কোনো কারণ জানাতে পারেনি। তবে হত্যাকা-ের ধরন দেখে বলছে, অন্যান্য বস্নগার ও অনলাইন অ্যাকটিভিস্টদের হত্যার সঙ্গে এই হত্যার মিল রয়েছে।
এদিকে জঙ্গিগোষ্ঠীর ইন্টারনেটভিত্তিক তৎপরতা নজরদারিতে যুক্ত যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েবসাইট 'সাইট ইন্টেলিজেন্স গ্রুপ' শনিবার এক টুইটার বার্তায় ইসলামিক স্টেট (আইএস) পরিচালিত আমাক নিউজ এজেন্সির বরাতে জানিয়েছে, অধ্যাপক রেজাউল করিম হত্যার দায় স্বীকার করেছে আইএস। টুইটার বার্তায় বলা হয়, 'নাস্তিকতার দিকে আহ্বান জানানোর' দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওই অধ্যাপককে হত্যা করেছে আইএস।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin