আজ খুলনার জন্মদিন খুলনা অফিসআজ শিল্প ও বন্দরনগরী খুলনার ১৩৪তম জন্মদিন। এ উপলক্ষে শোভাযাত্রাসহ নানা কর্মসূচি নেয়া হয়েছে। নাগরিকদের দাবি আদায়ের সংগঠন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি এ কর্মসূচির আয়োজক।
কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৯টা ১০ মিনিটে সমন্বয় কমিটির কার্যালয় থেকে শোভাযাত্রা, দুপুরে প্রীতিভোজ, শিববাড়ী মোড়ে সন্ধ্যা সাড়ে ৬টায় আলোচনা সভা ও সন্ধ্যা সাড়ে ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানমালা সফল করার লক্ষ্যে শনিবার দুপুরে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির পক্ষ থেকে খুলনা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহাসচিব শেখ মোশাররফ হোসেন। উপস্থিত ছিলেন কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান, অধ্যাপক মাজহারুল হান্নান, মো. ফজলুর রহমান, শাহীন জামাল, নিজামউর রহমান লালু, অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান হাফিজ, মো. মনিরুজ্জামান রহিম প্রমুখ।
উল্লেখ্য, ব্রিটিশ শাসনামলে ভৈরব ও রূপসা নদের তীরে নয়াবাদ ও কিসমত খুলনাকে কেন্দ্র করে ১৮৮২ সালের ২৫ এপ্রিল জেলার যাত্রা শুরু হয়। এর আগে খুলনা ছিল যশোর জেলার মহকুমা। ব্রিটিশ শাসক ডাবিস্নউ এম ক্লে খুলনার প্রথম জেলা শাসক হিসেবে দায়িত্ব পালন করেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin