ইমরানকে 'হত্যার হুমকি'যাযাদি রিপোর্ট টেলিফোনে হত্যার হুমকি পাওয়ার কথা জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। রোববার সন্ধ্যায় যুক্তরাজ্যের একটি নাম্বার থেকে কল করে 'হত্যা করা হবে' বলে হুমকি দেয়া হয় বলে নিজের ফেসবুক পাতায় লিখেছেন তিনি। তবে এই হুমকিতে ভয় না পেয়ে নিজের কাজে অবিচল থাকার ঘোষণাও দিয়েছেন গণজাগরণের মুখপাত্র।
যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলনে নেমে নিয়মিত হুমকি পেয়ে আসা ইমরান ইদানীং সরকারের সমালোচনামুখর। তার মধ্যে হুমকি পাওয়ার পর প্রতিক্রিয়া কী হয়েছে, তাও লিখেছেন তিনি।
'প্রকাশ্যে হত্যার হুমকির পর আমার এক পুরনো বন্ধু জানতে চেয়েছিল, হত্যার ষড়যন্ত্রের বিচার হলে প্রকাশ্যে হুমকির বিচার হবে কি না? আমি উত্তর দিয়েছি, আমি কৃষকের সন্তান, প্রধানমন্ত্রীর সন্তান হলে নিশ্চয়ই হতো।'
ইমরান লিখেছেন, সন্ধ্যা ৭টা ১২ মিনিটে 'ইউনাইটেড কিংডম'-এর কোড সম্বলিত একটি নাম্বার থেকে তার কাছে ফোনে আসে। 'বলা হয়েছে আমাকে খুব শিগগিরই হত্যা করা হবে। আমি জানতে চাইলাম কে বলছেন, কোথা থেকে বলছেন? কোনো উত্তর দেয়া হয়নি। বারবার শুধু বলা হলো- হত্যা করা হবে। কোথায়, কীভাবে খুন করবেন- জানতে চাইলে কল কেটে দিয়েছে।'
'আমি জানি এটা জানানো কিংবা না জানানোতে তেমন কিছু আসে যায় না। তারপরও মনে হলো, সবাইকে জানিয়ে রাখা দরকার। আর হুমকি-ধমকি দিয়ে আমাকে থামানো যাবে, ভাবাটাও অবান্তর,' লিখেছেন ইমরান।
রংপুর মেডিকেল কলেজের ছাত্র ইমরান ২০১৩ সালে বস্নগার অ্যান্ড অনলাইন অ্যাকটিভিস্ট নেটওয়ার্কের আহ্বায়ক হিসেবে গণজাগরণ মঞ্চের মুখপাত্রের দায়িত্বে আসেন। তারপর থেকে সারাদেশে পরিচিত মুখ তিনি।
সম্প্রতি শফিক রেহমানকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে ইমরান ফেসবুকে স্ট্যাটাস দেয়ার পর গত তিন বছরে চিত্র উল্টে দিয়ে তার সমালোচনায় মুখর হন আওয়ামী লীগ নেতারা।
ইমরানকে 'সুবিধাবাদী' আখ্যায়িত করে তাকে বর্জনের আহ্বান জানান প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়। তার জবাব দিয়েও ফেসবুকে লেখেন এক সময় ছাত্রলীগে যুক্ত ইমরান।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে একদিন আগে আবার সরকারের সমালোচনা করে ফেসবুক লেখেন তিনি।
'এদেশে শুধুমাত্র ক্ষমতাসীন দলের নেতারা বাদে (কর্মীরাও খুন হচ্ছে) সবাই খুন হচ্ছে। এমনকি ক্ষমতাসীন নেতানেত্রী ও তাদের পরিবার, আত্মীয়স্বজনদের বিরুদ্ধে ষড়যন্ত্রের বাইরে অন্য কোনো ঘটনার বিচারও হচ্ছে না।'
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close