হোম পেজশেষের পাতা
বিজেপির বিজয়ে শঙ্কিত নয় আওয়ামী লীগভারতের অতীত ইতিহাস দেখলে বোঝা যায় তাদের ক্ষমতার পালাবদল হলেও পররাষ্ট্রনীতিতে মৌলিক কোনো পরিবর্তন হয় নাযাযাদি রিপোর্ট কংগ্রেসের ওপর ভর করেই এতদিন ক্ষমতা ধরে রেখেছে আওয়ামী লীগ। ভারতের নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির প্রভাব বাংলাদেশেও পড়বে। সেই সঙ্গে হাসিনা সরকারের জোর কমে যাবে বলে বিএনপির ধারণাকে উড়িয়ে দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।
আওয়ামী লীগের নেতারা বলেন, বিএনপিও জানে বিজেপির সঙ্গে '৯৬ সালে আওয়ামী লীগ সরকারই গঙ্গার পানি চুক্তি করেছিল। কিন্তু বিএনপি গুজব ছড়ায় কংগ্রেস ভারতে ক্ষমতায় নেই, আওয়ামী লীগও ক্ষমতায় থাকতে পারবে না।... বিস্তারিত
নারায়ণগঞ্জে প্রার্থী নিয়ে জাতীয় পার্টিতে বিভক্তিযাযাদি রিপোর্ট কিছুতেই স্থিতিশীল হচ্ছে না জাতীয় পার্টির অভ্যন্তরীণ পরিস্থিতি। বিশেষ করে দলের চেয়ারম্যান এইচএম এরশাদ সর্বক্ষেত্রে নিজের কর্তৃত্ব প্রতিষ্ঠায় মরিয়া হলেও রওশন চাচ্ছেন সংসদীয় বিষয়ে এরশাদ তার সিদ্ধান্ত মেনে নেন। সর্বশেষ দলের প্রেসিডিয়াম সদস্য ও প্রয়াত সাংসদ নাসিম ওসমানের নারায়ণগঞ্জ-৫ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী দেয়া নিয়েও এরশাদ এবং রওশনের মধ্যে নতুন করে বিভক্তি দেখা দিয়েছে।
এদিকে আজ জাতীয় পার্টির সংসদীয় দলের বৈঠক অনুষ্ঠিত হওয়ার... বিস্তারিত
বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধা পরিবারের ৭ সদস্য নিহতবাগেরহাট প্রতিনিধি বাগেরহাটের ফকিরহাটে যাত্রীবাহী বাসচাপায় মাইক্রোবাসযাত্রী মুক্তিযোদ্ধা পরিবারের ৭ সদস্য নিহত হয়েছেন।
বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে খুলনা-মাওয়া মহাসড়কের উপজেলার তৈয়ব আলী বটতলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন খুলনার রায়েরমহল এলাকার বীর মুক্তিযোদ্ধা ছাত্তার আলীর পরিবারের ২ শিশু, ৩ নারী এবং ২ জন পুরুষ সদস্য। তাদের মধ্যে মাইক্রোবাসচালক সৈয়দ মনিরুল ইসলামের নাম জানা গেছে।
এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরো ৩০ জন।... বিস্তারিত
ঢাকায় যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মার্সিয়াযাযাদি ডেস্ক তিন বছর বাংলাদেশে দায়িত্ব পালনের পর বিদায় নিচ্ছেন ড্যান মজিনা, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে নতুন একজনকে মনোনীত করেছেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা।
ঢাকা মিশনের দায়িত্ব পেতে যাওয়া মার্সিয়া স্টিফেন্স বস্নুম বার্নিকাট আফ্রিকান বংশোদ্ভূত একজন নারী। পেশাদার এই কূটনীতিক এর আগে গিনি বিসাউ ও সেনেগালে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।
হোয়াইট হাউসের ওয়েবসাইটে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে ওবামার মনোনীতদের নাম প্রকাশ করা হয়েছে, যাদের মধ্যে বাংলাদেশের... বিস্তারিত
নিউইয়র্ক কন্স্যুলেটে প্রধানমন্ত্রীর ছবি উধাওবাংলানিউজ নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি খোয়া গেছে। এ ঘটনা ঘটেছে স্থানীয় সময় শুক্রবার দুপুরে। পরে ভাঙা অবস্থায় ছবির ফ্রেমটি ভবনের নিচে ব্যাকইয়ার্ডে পাওয়া যায়। স্টেট ডিপার্টমেন্টসহ হোম ল্যান্ড সিকিউরিটিকে বিষয়টি জানানো হয়েছে।
সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, এ ব্যাপারে কন্স্যুলেট কর্তৃপক্ষ প্রাথমিকভাবে একজনকে সন্দেহ করছে। তবে এখনো অফিসিয়াল কোনো ব্যবস্থা নেয়া হয়নি।
সূত্রটি জানায়, নিউইয়র্কের স্থানীয় সময় দুপুর ২টার দিকে (বাংলাদেশ... বিস্তারিত
ফরিদপুরে ইরির বাম্পার ফলন : কৃষকরা খুশিফরিদপুর প্রতিনিধি জেলায় চলতি মৌসুমে ইরি ধানের বাম্পার ফলন হওয়ায় কৃষকের মুখে হাসি ফুটেছে। কৃষকরা ক্ষেতের পাকা ধান কাটতে ব্যস্ত রয়েছে। তবে ধান কাটা শ্রমিকের অভাবে কৃষকরা চিন্তায় রয়েছে। কারণ, হঠাৎ বৃষ্টি শুরু হলে মাঠের পাকা ধানের ব্যাপক ক্ষতি হবে। এতে কৃষকদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে।
জেলা কৃষি অধিদপ্তর সূত্রে জানা যায়, চলতি মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়েও অনেক বেশি জমিতে ইরি আবাদ হয়েছে। অনুকূল আবহাওয়া, প্রয়োজনীয়... বিস্তারিত
নারায়ণগঞ্জে এবার ব্যবসায়ী খুননারায়ণগঞ্জ প্রতিনিধি নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি ফ্ল্যাট বাসায় তারেক খান টুটুল (৪০) নামে এক ব্যবসায়ী খুন হয়েছেন। পুলিশের ধারণা তাকে শ্বাসরোধ ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের পর হত্যা করা হয়েছে।
শনিবার সকাল ১১টায় ফতুল্লার ব্যাংক কলোনি এলাকায় হাবিবুর রহমানের মালিকানাধীন ফ্ল্যাট বাসার বারান্দা থেকে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ১০০ শয্যাবিশিষ্ট নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
নিহত তারেক খান টুটুল (৩৫) টাঙ্গাইলের... বিস্তারিত
বগুড়ায় যুবককে কুপিয়ে হত্যা নারীর লাশবগুড়া প্রতিনিধি বগুড়া শহরে শুক্রবার রাতে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সকালে কাহালু উপজেলায় অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, শুক্রবার রাত পৌনে ১২টার দিকে শহরের ১ নাম্বার রেলগেটসংলগ্ন চকযাদু সড়কে খোকন মিয়াকে (২৬) কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলে মারা যান তিনি। কিছুক্ষণ পর পুলিশ তাঁর লাশ উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। খোকন শহরের চকসূত্রাপুর... বিস্তারিত
ভুয়া সনদে চাকরি নেয়ায় রোকেয়ার প্রভাষক চাকরিচ্যুতরংপুর প্রতিনিধি এমবিএ পাসের ভুয়া সনদ দিয়ে চাকরি নেয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক প্রভাষককে চাকরিচ্যুত করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৪০তম সিন্ডিকেট সভায় ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রভাষক আবু জাফর মো. ইমরানকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। একইসঙ্গে প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করারও সিদ্ধান্ত নেয়া হয়।
গত ২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ৩৯তম সিন্ডিকেট সভায় ইমরানের নিয়োগ অনুমোদন দেয়া হয়েছিল। ১১ মার্চ... বিস্তারিত
টাওয়ার হ্যামলেটসে ফের বিজয়ী লুৎফরযাযাদি ডেস্ক লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে দ্বিতীয়বারের মতো নির্বাহী মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান।
গত ২২ মে ভোট নেয়া হয়। শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টায় ভোট গণনা শুরু হয়। রাত দেড়টার দিকে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করা হয়।
টাওয়ার হ্যামলেটস কাউন্সিল নির্বাচনে ১ লাখ ৮৬ হাজার ভোটারের মধ্যে ৮৬ হাজার ৪০২ ভোট পড়ে। প্রথম ধাপে টাওয়ার হ্যামলেটস ফার্স্ট মেয়র প্রার্থী লুৎফুর রহমান পান... বিস্তারিত
লক্ষ্মীপুরে আ'লীগ নেতা মান্নান হত্যায় অংশ নেয় ১৩ জনলক্ষ্মীপুর প্রতিনিধি লক্ষ্মীপুর সদরের চরশাহী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মান্নান ভূঁইয়াকে গলা কেটে হত্যা করা হয়েছে। এ হত্যাকা-ে আওয়ামী লীগ ও বিএনপির প্রায় ১৩ জন অংশ নেয়। তাদের মধ্যে তিনজন সরাসরি মান্নানের গলা কাটে। বাকি ১০ জন এলাকা পাহারা দেয়। ঘটনার প্রাথমিক তদন্তে এসব তথ্য পেয়েছে পুলিশ।
লক্ষ্মীপুর পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার ভোরে চরশাহী ইউনিয়নের রামপুরা গ্রামের নিজ বাড়ির পাশ থেকে আব্দুল মান্নান ভূঁইয়ার গলা... বিস্তারিত
পানির স্তর নামছেই সঙ্কটে রাজধানীবাসীযাযাদি রিপোর্ট শুক্রবার ছুটির দিন একটু বেলা করে ঘুমানোর প্রবণতা আছে রাজধানীবাসীর। কিন্তু ঢাকা ওয়াসার কর্মচারীদের সেই সুযোগ নেই। আসলে ছুটির দিন বলতে কিছু নেই এখন। নেই অফিস সময়, নেই দিন-রাত।
বছরের পর বছর ধরে পানি তোলায় নেমে যাচ্ছে ঢাকার পানির স্তর। এবার বৃষ্টি না হওয়ায় ৪০০ ফুট নিচ থেকেও পানি উঠছে না কোনো কোনো এলাকায়। আবার পানি পাওয়া গেলেও পরিমাণে কম। গভীর নলকূপে চাপ পড়ায়... বিস্তারিত
মঙ্গলবার জামায়াতের দেশব্যাপী বিক্ষোভযাযাদি রিপোর্ট অপহরণ গুম ও খুন এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিবাদে আগামী ২৭ মে মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।
জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন।
শফিকুর রহমান বলেন, দেশে এখন আর আইনের শাসন নেই। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি চরম পর্যায়ে পৌঁছেছে। সরকার, দল ও তাদের অঙ্গ সংগঠন আধিপত্য বিস্তারের লড়াই করছে। তারা গুলি... বিস্তারিত
বরিশাল মেডিকেলে অক্সিজেনের অভাবে শিশু মৃত্যুর অভিযোগবরিশাল প্রতিনিধি বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেনের অভাবে এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে হাসপাতালের শিশু বিভাগে এ ঘটনা বিষয়ে দুই রকম বক্তব্য পাওয়া গেছে হাসপাতাল কর্তৃপক্ষের।
রাত সাড়ে ৮টার দিকে ঝালকাঠীর নলছিটি উপজেলার বৈচন্ডীপুর এলাকার মামুন হোসেনের স্ত্রী মারুফা বেগম (২২) হাসপাতালেই শিশুটির জন্ম দেন।
মারুফা বেগমের চাচা আক্তারুজ্জামান বলেন, বৃহস্পতিবার রাতে মারুফাকে শেরে বাংলা মেডিকেল... বিস্তারিত
আজ থেকে উত্তরাঞ্চলে পরিবহন ধর্মঘটবগুড়া প্রতিনিধি রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় আজ ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে উত্তরাঞ্চলের পরিবহন মালিক-শ্রমিক যৌথ পরিষদ। পরিবহন মালিক-শ্রমিকদের নামে মিথ্যা মামলা, পুলিশি হয়রানি বন্ধসহ ছয় দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।
শনিবার বিকাল চারটার দিকে বগুড়ার একটি মোটেলে পরিবহন মালিক-শ্রমিক যৌথ পরিষদের একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন পরিষদের আহ্বায়ক ও রাজশাহী সড়ক... বিস্তারিত
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমাবেশ প-শনিবার সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমাবেশ পুলিশি বাধায় প- হয়ে যায়। এ সময় পুলিশ ১৫ জন আইনজীবীকে আটক করে _যাযাদি... বিস্তারিত
পথশিশুদের সুরক্ষায় পৃথক নীতিমালা প্রণয়নের দাবিযাযাদি রিপোর্ট পথশিশুদের সুরক্ষায় পৃথক নীতিমালা প্রণয়নের দাবি জানিয়েছেন সোস্যাল অ্যান্ড ইকোনমিক ইনহেন্সমেন্ট প্রোগ্রাম-সিপ ও শিশু সুরক্ষা স্থায়ী কমিটি। শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে শিশুদের সুরক্ষায় সরকারের উদ্যোগের প্রশংসা করে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জাতীয় শিশুনীতি গ্রহণ করেছে। এ সংক্রান্ত আইন শিশু আইন-২০১৩ জাতীয় সংসদে পাস হয়েছে। এছাড়া শ্রমজীবী শিশুদের জন্য জাতীয় শিশুশ্রম... বিস্তারিত
রাঙ্গুনিয়ায় ডাকাতের গুলিতে একজন নিহতরাঙ্গুনিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী গুচ্ছগ্রাম এলাকায় ডাকাতের গুলিতে নিহত হয়েছেন রুবেল (২৫) নামে এক সিএনজি অটোরিকশাচালক। আহত হয়েছে আরো দুজন। শুক্রবার গভীর রাতে এ ঘটনা ঘটে। রাঙ্গুনিয়া থানা পুলিশ এ ঘটনায় শনিবার ভোরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে ১০ রাউন্ড বন্দুকের তাজা গুলি ও ডাকাতি হওয়া মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।
এলাকাবাসী জানায়, রাত প্রায় দেড়টায় ২০-৩০ জনের সশস্ত্র... বিস্তারিত
ডেকে নিয়ে ধর্ষণের পর চুল কর্তননারায়ণগঞ্জ প্রতিনিধি নারায়ণগঞ্জ সদরে এক তরুণীকে বাসা থেকে ডেকে নিয়ে ধর্ষণের পর চুল কেটে দেয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার রাতে ফতুল্লার কাশীপুর গোয়ালন্দ এলাকায় এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
এই ঘটনায় ওই তরুণীর মা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় তিন জনকে আসামি করে মামলা করেছেন।
আসামিরা হলেন কাশীপুর গোয়ালন্দ এলাকার আবদুল কাদেরের ছেলে সায়মন, তার মামা আবু সাঈদ ও হুমায়ুন।
মামলার বরাত দিয়ে ফতুল্লা... বিস্তারিত
বরিশালে কষ্টিপাথরের যুগল মূর্তি উদ্ধারবরিশাল অফিস বরিশালের গৌরনদী পৌর এলাকার কাছেমাবাদ মহল্লার একটি পুকুর খননকালে কষ্টিপাথরের যুগল মূর্তি উদ্ধার করেছেন শ্রমিকরা। শনিবার দুপুর দেড়টায় খবর পেয়ে পুলিশ যুগল মূর্তিটি থানায় নিয়ে আসে।
কাছেমাবাদ মহল্লার বাসিন্দা আমিনুল ইসলাম রিপন জানান, স্থানীয় আইউব আলী হাওলাদারের পুকুর খননকালে শ্রমিকরা আনুমানিক ২০ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তিটি উদ্ধার করেন। পরে
তিনি থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পেঁৗছে গৌতম বুদ্ধ, গণেশ ও বিষ্ণু প্রতিমার... বিস্তারিত
ঝিনাইদহে পিটিয়ে মেছো বাঘ হত্যাঝিনাইদহ প্রতিনিধি ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের যাত্রাপুর গ্রামে একটি মেছো বাঘকে গ্রামবাসী পিটিয়ে হত্যা করেছে। শনিবার সকাল ৯টার দিকে মেছো বাঘটিকে পিটিয়ে হত্যা করা হয়।
যাত্রাপুর গ্রামের গৃহবধূ রহিমা খাতুন জানান, সকালের দিকে গ্রামের একটি খামারে শিশুরা খেলা করছিল। এ সময় পাশের বাগান থেকে একটি মেছো বাঘ বের হয়ে বাচ্চাদের ওপর আক্রমণ চালানোর চেষ্টা করে। বাচ্চাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে বাঘটিকে পিটিয়ে হত্যা করে।
... বিস্তারিত
রাজারবাগে সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে ১২ পুলিশ আহতযাযাদি রিপোর্ট রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে বার পুলিশ সদস্য আহত হয়েছেন।
শনিবার বিকাল ৫টার দিকে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে অংশ নিতে যাওয়া পুলিশ সদস্যদের প্রশিক্ষণের সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
আহত ব্যক্তিরা হলেন উপপরিদর্শক (এসআই) আবদুল বাকী, সহকারী উপপরিদর্শক (এএসআই) আনোয়ার হোসেন, কনস্টেবল আদম আলী, জাহাঙ্গীর আলম, ফারুক হোসাইন, কাজী শাহীন, কাজী আনোয়ার, মো. আকরাম, মাকসুদ রানা, আবু সাইদ, লুৎফর রহমান ও... বিস্তারিত
যশোরে বজ্রপাতে একজন নিহতযশোর প্রতিনিধি যশোরে দীর্ঘ খরার পর শনিবার বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে। বজ্রপাতে লাকি বেগম (৪০) নামে এক মহিলার মৃত্যু ও অপর এক মহিলা গুরুতর দগ্ধ হয়েছেন। নিহত লাকি বেগম যশোর সদর উপজেলার নূরপুর গ্রামের রেজাউল ইসলামের স্ত্রী ও আহত সালমা খাতুন আবদুলপুর গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী।
যশোর আবহাওয়া অফিস জানায়, বেশ কিছুদিন ধরে যশোরাঞ্চলের তাপমাত্রা ৩৮-৪২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছিল। এতে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছিল।... বিস্তারিত
নাসিরনগরে সর্প দংশনে মহিলার মৃত্যুব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সর্প দংশনে হাফিজা খাতুন (২৫) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। শুক্রবার উপজলার ধরম-ল গ্রামে এ ঘটনা ঘটে। শনিবার সকালে মৃতের লাশ দাফন করা হয়েছে। তিনি ধরম-ল গ্রামের ছালাম মিয়ার স্ত্রী।
মৃতের পরিবারের লোকজন জানান, গত বৃহস্পতিবার গভীর রাতে হাফিজা খাতুনকে সর্পে দংশন করে। শুক্রবার দিনব্যাপী ওঁঝা দিয়ে তাকে ঝাড়-ফুঁক করা হয়। সন্ধ্যায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক... বিস্তারিত
ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যুনারায়ণগঞ্জ প্রতিনিধি নারায়ণগঞ্জের ফতুল্লার সেহাচর শাহজাহান রি-রোলিং মিল সংলগ্ন এলাকায় ট্রেনের নিচে কাটা পড়ে জুম্মন (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে নারায়ণগঞ্জ থেকে কমলাপুরগামী ট্রেনের নিচে তিনি কাটা পড়েন। নিহত জুম্মন নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ঘারমোড়া আলীনগর সেনপাড়া এলাকার শহিদুলার ছেলে।
নিহতের শ্বশুর জামাল খা সাংবাদিকদের জানান, জুম্মন নেশা করতো। এ কারণে তিনদিন পূর্বে তাকে বাড়ি থেকে বের করে দেয়া হয়। দুপুরে ঢাকাগামী একটি ট্রেনের... বিস্তারিত
আখাউড়ায় ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যুব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ট্রেনে কাটা পড়ে আবদুর রহিম (৪০) নামে একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় আখাউড়া রেলওয়ে জংশনের কাছে এ ঘটনা ঘটে। তিনি ঢাকার কুড়িল এলাকার জব্বার মিয়ার ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আব্দুর রহিম শুক্রবার মহানগর গোধূলি ট্রেনে ঢাকা থেকে আখাউড়ায় গিয়ে আখাউড়া স্টেশনের সনি্নকটে আউটার চলন্ত ট্রেন থেকে নামার সময় ট্রেনের নিচে কাটা পড়েন। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।
এ ব্যাপারে আখাউড়া রেলওয়ে থানার... বিস্তারিত
মামলা তুলে নিতে হুমকিঅগি্নদগ্ধ গৃহবধূ শম্পা বিনা চিকিৎসায় ধুঁকে ধুঁকে মরছেননওগাঁ প্রতিনিধি নওগাঁয় অগি্নদগ্ধ গৃহবধূ শম্পা বাবার বাড়িতে বিনা চিকিৎসায় ধুঁকে ধুঁকে মরছেন। অর্থের অভাবে চিকিৎসা করানোর ক্ষমতা না থাকায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, তাকে ঢাকায় নেয়া সম্ভব হয়নি। এদিকে সদর মডেল থানায় মামলা হলেও পুলিশ এখন পর্যন্ত সব আসামিকে গ্রেপ্তার করেনি। আসামিপক্ষ বাদীকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। এ ব্যাপারে নওগাঁ সদর মডেল থানায় একটি জিডি করা হয়েছে।
নওগাঁ সদর উপজেলার চকরামপুর গ্রামের... বিস্তারিত
নর্থ সাউথ ইউনিভার্সিটির নবীনবরণশনিবার নর্থ সাউথ ইউনিভার্সিটির গ্রীষ্মকালীন সেমিস্টারের স্নাতক নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রথম পর্বে উপাচার্য ড. আমিন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান রাগীব আলী। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টির সদস্য বেনজির আহমেদ। উপ-উপাচার্য ড. এএনএম মেশকাত উদ্দিন, ড. মেফতাহুর রহমান (ডিন, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্স), ড. এম মাহবুব রহমান (ডিন, স্কুল অব বিজনেস), ড.... বিস্তারিত
রক্তের দায় সরকার এড়াতে পারে না : এরশাদনারায়ণগঞ্জ প্রতিনিধি চারদিকে শুধু রক্ত আর রক্ত_ এ মন্তব্য করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন এ রক্তের দায় সরকার এড়াতে পারে না।
তিনি বলেন, নারায়ণগঞ্জ আগে ছিল বাণিজ্যের নগরী। সেই নগরীর বদনাম হয়েছে। এ মাটিতে রক্তের দাগ লেগেছে। আর রক্ত দেখতে চান না। শান্তি চান।
তিনি সরকারকে উদ্দেশ করে বলেন, 'দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে শান্তি ফিরিয়ে আনুন। আপনারা এগিয়ে আসুন... বিস্তারিত
৪ যুবকের পেট কেটে সাগরে ভাসাল দালালরানরসিংদী প্রতিনিধি দালাল চক্রের প্রলোভনে ভাগ্যের চাকা ঘোরাতে সাগরপথে মালয়েশিয়ায় পাড়ি জমাতে গিয়ে অনাহারে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন নরসিংদী সদর উপজেলার নুরালাপুর গ্রামের হতভাগা ৪ যুবক।
গত ২২ মে বৃহস্পতিবার রাতে ওই যুবকদের এক সহযাত্রী মালয়েশিয়া থেকে মোবাইল ফোনের মাধ্যমে মৃতদের স্বজনদের এ খবর জানিয়েছেন।
মৃত চার যুবক হলেন, নরসিংদী সদর উপজেলার নুরালাপুর গ্রামের আবু ছাইদের ছেলে আসাদ (৩৬), মৃত আবুল কাশেমের ছেলে কাউসার... বিস্তারিত
বঙ্গবন্ধুর ফুফাত ভাইয়ের মৃত্যুতে শেখ হাসিনার শোকযাযাদি রিপোর্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ফুফাত ভাই মমিনুল হক খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মৃত্যু হয় মমিনুল হকের। তার বয়স হয়েছিল ৮১ বছর।
বঙ্গবন্ধুর মেজ ফুপুর ছেলে মমিনুল হক 'খোকা ভাই' নামে পরিচিত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন।
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল বলেন, মমিনুল হক খোকার মৃত্যুতে একজন মুরবি্ব... বিস্তারিত
শাহজালাল বিমানবন্দরে সৌদি রিয়ালসহ আটক দুইযাযাদি রিপোর্ট হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি রিয়ালসহ দু'জনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।
শনিবার রাত সাড়ে ১০টার দিকে তাদের আটক করা হয়। আটক দু'জনের নাম হিমেল ও জাহাঙ্গীর।
শুল্ক গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক মুস্তাফিজুর রহমান বলেন, 'সৌদি থেকে ঢাকায় আসা একটি ফ্লাইটের দু'জনকে আমরা আটক করেছি। তাদের কাছে সৌদি রিয়ালসহ কিছু অবৈধ মালামাল পাওয়া গেছে।'... বিস্তারিত
'কাকাবাবু' বলে দিলি্লতে দৌড়ালে এখন কাজ হবে না : হান্নান শাহযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা 'কাকাবাবু' বলে দিলি্লতে দৌড়ালে এখন আর কাজ হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ. স. ম হান্নান শাহ।
তিনি বলেন, 'প্রধানমন্ত্রীর কাকাবাবু ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি নিজেই এখন একঘরে হয়ে গেছেন। তাই আমাদের প্রধানমন্ত্রী কাকাবাবু বলে দৌড় দিলেই এখন আর সহযোগিতা পাবেন বলে আমি মনে করি না।'
শনিবার সন্ধ্যায় রাজধানীর বিয়াম মিলনায়তনে 'বিবিসি বাংলাদেশ সংলাপে' তিনি এসব... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close