হোম পেজমহানগর
ডাকসু পুনঃপ্রতিষ্ঠার দাবিমৌলবাদী ও তাদের দোসররা মুক্তিযুদ্ধের চেতনাকে উপেক্ষা করে ইসলামের নামে অপচেতনার প্রসার ঘটাচ্ছেবিশ্ববিদ্যালয় রিপোর্টার একাত্তরের পরাজিত শক্তি আবার মাথাচাড়া দিয়ে উঠছে। মৌলবাদী ও তাদের দোসররা মুক্তিযুদ্ধের চেতনাকে উপেক্ষা করে ইসলামের নামে অপচেতনার প্রসার ঘটাচ্ছে। এসব শক্তিকে রুখে দিতে এবং ছাত্ররাজনীতিকে আদর্শের ধারায় ফিরিয়ে আনতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) পুনঃপ্রতিষ্ঠার বিকল্প নেই।
শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে শহীদ মধুসূদন দের (মধুদা) ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় এমন দাবি উঠে আসে জাতীয় নেতাদের বক্তব্যে।
ঢাকা... বিস্তারিত
ক্রেস্টে সোনা কেলেঙ্কারির বিষয়ে কথা বলতে নারাজ পররাষ্ট্রমন্ত্রীযাযাদি রিপোর্ট মুক্তিযুদ্ধে অবদানের জন্য বিদেশি বন্ধু ও সংগঠনকে দেয়া সম্মাননা ক্রেস্টে স্বর্ণ জালিয়াতির বিষয়ে কথা বলতে রাজি নন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।
শনিবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, 'এটা সম্পূর্ণ আলাদা বিষয়, এ বিষয়ে কথা বলার কোনো প্রয়োজন নেই।'
প্রধানমন্ত্রীর জাপান সফর উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
পররাষ্ট্রমন্ত্রী জানান, জাপান সফরে... বিস্তারিত
'মৌলবাদ নারী অগ্রযাত্রায় বাধা দিতে পারবে না'যাযাদি রিপোর্ট কোনো রক্ষণশীল বা মৌলবাদী শক্তিই এদেশের নারীদের অগ্রযাত্রাকে বাধা দিতে পারবে না বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী বেগম ইসমত আরা সাদেক।
শনিবার বেলা সাড়ে ১১টায় পুলিশ কনভেনশন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
প্রথম বার্ষিক সাধারণ সভা উপলক্ষে বাংলাদেশ সিভিল সার্ভিস ওমেন নেটওয়ার্ক এ অনুষ্ঠানের আয়োজন করে।
তিনি বলেন, রাষ্ট্র ও সমাজ জীবনের সব ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বৃদ্ধি... বিস্তারিত
সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিযাযাদি রিপোর্ট সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর থেকে ৩৫ বছরে উন্নীত করার দাবি জানিয়েছে ছাত্রদের দুটি সংগঠন।
শনিবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদের নেতারা এই দাবি জানান।
মানববন্ধনে বক্তারা বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করার দাবি শুধু চাকরি প্রার্থীদের নয় এই দাবি এখন লাখ লাখ অসহায়... বিস্তারিত
১১ বছর পর জাতীয় সম্মেলনের প্রস্তুতি স্বাচিপেরপেশাজীবী এ সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি ৩ বছর পর জাতীয় সম্মেলন ও নতুন কমিটি গঠন করার কথা থাকলেও তা হয়নিযাযাদি রিপোর্ট ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থক চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) জাতীয় সম্মেলন আয়োজনের প্রস্তুতি নেয়া হচ্ছে দীর্ঘ ১১ বছর পর। পেশাজীবী এ সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি ৩ বছর পর জাতীয় সম্মেলন ও নতুন কমিটি গঠন করার কথা থাকলেও তা হয়নি। আগামী ১৫ জুনের মধ্যে সংগঠনটির সম্মেলন হওয়ার কথা।
জাতীয় সম্মেলন সামনে রেখে স্বাচিপের শীর্ষ পর্যায় থেকে শুরু করে সারাদেশের নেতা, কর্মী ও সদস্যদের... বিস্তারিত
গালাগালি করুন, তবু পানি ও স্যানিটেশনে বরাদ্দ বাড়ানযাযাদি রিপোর্ট অর্থনীতিবিদ ও হিউম্যান ডেভেলপমেন্ট রিসার্চ সেন্টারের (এইচডিআরসি) প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. আবুল বারকাত বলেছেন, এখন বাজেট হয়ে গেছে পক্ষপাতদুষ্ট। বাজেটে ধনী ও গরিবের জন্য বরাদ্দের পার্থক্য অনেক।
'এসব কথা বললে অনেকে আমাকে গালাগালি করেন ও ধুৎতরি বলতে পারেন। আমাকে গালাগালি করে হলেও আগামী বাজেটে অনন্ত পানি ও স্যানিটেশন খাতে বরাদ্দ বৃদ্ধি করেন', যোগ করেন এই অর্থনীতিবিদ।
শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে... বিস্তারিত
র‌্যাব বিলুপ্ত নয়, সংস্কার দাবিযাযাদি রিপোর্ট পুলিশকে ফাংশন করতে দেয়া হচ্ছে না বলে মনে করেন সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) সাখাওয়াত হোসেন।
শনিবার রাজধানীর লেকশোর হোটেলে 'আইনের শাসন, নাগরিক অধিকার এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা : সাম্প্রতিক ভাবনা' শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এই মন্তব্য করেন।
ইন্সটিটিউট অব কনফ্লিক্ট, ল অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ (আইসিএলডিএস) এই বৈঠকের আয়োজন করে।
তিনি বলেন, ফেনীতে জনসম্মুখে যে ঘটনা ঘটেছে, তাতে আমাদের পুলিশ কী... বিস্তারিত
পদমর্যাদা বৃদ্ধির দাবিতে শিক্ষক সমাবেশযাযাদি রিপোর্ট প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের পদমর্যাদা বৃদ্ধি ও বেতনবৈষম্য দূরীকরণসহ বিভিন্ন দাবিতে রাজধানীর ফার্মগেটে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করা হয়।
বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সম্মিলিত সহকারী শিক্ষক পরিষদের আয়োজনে শনিবার সকালে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান।
শিক্ষকদের পক্ষ থেকে মন্ত্রীর কাছে বিভিন্ন দাবি তুলে ধরেন বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক... বিস্তারিত
ভারত থেকে বিদ্যুৎ আমদানি মুলা ঝোলানোর মতো: আনু মুহাম্মদযাযাদি রিপোর্ট ভারত থেকে বিদ্যুৎ আমদানির নামে জনগণের সামনে মুলা ঝোলানো হয়েছে বলে মন্তব্য করেছেন তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ।
'সুন্দরবন, খনিজ সম্পদ ও বিদ্যুৎ খাত : সরকারের তৎপরতা ও বাজেট-২০১৪' শীর্ষক সংবাদ সম্মেলনে অধ্যাপক আনু মুহাম্মদ এ কথা বলেন। রাজধানীর বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর... বিস্তারিত
বিচার ব্যবস্থার ধ্বংস চান খালেদা: হানিফযাযাদি রিপোর্ট আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিচার ব্যবস্থা ধ্বংস করতে চান। এজন্য তিনি সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে সমাবেশ করতে চেয়েছিলেন। হানিফ বলেন, খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যের দুর্নীতির অভিযোগ বিচারাধীন থাকায় বিচার বিভাগের ওপর এ ক্ষোভ।
শনিবার কারওয়ানবাজার টিসিবি ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিএনপির সাংগঠনিক দুর্বলতার কারণেই মাঠে... বিস্তারিত
সিএনজি স্টেশন মালিকদের ধর্মঘটের হুমকিযাযাদি রিপোর্ট আগামী ৭ জুনের মধ্যে সাত দফা দাবি মানা না হলে অনির্দিষ্টকাল ধর্মঘটের আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওনার্স অ্যাসোসিয়েশন নেতারা।
শনিবার দুপুরে বিজয়নগর আকরাম টাওয়ারে সংগঠনটির কার্যালয়ে সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওনার্স অ্যাসোসিয়েশন নেতারা এ কথা জানান।
তারা জানান, ৭ জুনের মধ্যে তাদের সাত দফা দাবি মানা না হলে তার পরদিন ৮ জুন থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবে বাংলাদেশ সিএনজি... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin