হোম পেজখেলাধুলা
স্বপ্ন পূরণ হবে ব্রাজিলের : রোনালদোএটি লজ্জাজনক। আমি ফিফার একজন শুভেচ্ছাদূত। আমার দেশ এবং বিদেশিদের কাছে আমরা নিজেদের ভাবমূর্তি বিসর্জন দিতে পারি না। তবে এটি বলতে পারি, বিশ্বকাপের জন্য ব্রাজিল নিজেকে আগের চেয়ে অনেকটাই প্রস্তুত করে নিয়েছে।ক্রীড়া ডেস্ক ২০০২ বিশ্বকাপে ব্রাজিলকে স্বপ্নের সোনালি ট্রফি এনে দিয়েছিলেন রোনালদো। আসন্ন বিশ্বকাপে আয়োজক হিসেবে রয়েছে তার দেশ। তাই ফিফার এ শুভেচ্ছাদূতের প্রত্যাশা এবার ঘরের মাঠের আসরটিতে তার দেশ ট্রফি ধরে রেখে স্বপ্ন পূরণ করতে পারবে।
সর্বোচ্চ পাঁচবার বিশ্বকাপ জিতলেও ঘরের মাঠের আসরের ট্রফিটি এখনো অধরা রয়ে গেছে ব্রাজিলিয়ানদের। ১৯৫০ সালে শিরোপার দ্বারপ্রান্তে গিয়েও দুর্ভাগ্যক্রমে তাদের স্বপ্ন পূরণ হয়নি। তাই এবার সেলেকাওরা নাকি ঘরের মাঠে তাদের... বিস্তারিত
ব্রাজিলকেই ফেভারিট মানছেন দেল বস্ক'সব সময় অতীত দিয়ে বর্তমান বিচার করা যায় না। ২০১০-বিশ্বকাপে যেমন খেলেছি, এবারো তেমনই খেলতে হবে- এমন কোনো কথা নেই। নতুনত্ব আনতেই কয়েকজন ফুটবলার বেছেনিয়েছি, যারা প্রথম বিশ্বকাপের স্বাদ পাবে।'ক্রীড়া ডেস্ক বিশ্ব ফুটবলে চলছে স্পেনের রাজত্ব। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নও তারা। এবার সেই খেতাব অক্ষুণ্ন রাখতেই ব্রাজিলে যাচ্ছে দলটি। কিন্তু সেই মিশনে নিজেদের ফেভারিট ভাবছেন না স্প্যানিশ কোচ ভিসেন্তে দেল বস্ক। তার চোখে আসন্ন বিশ্বকাপে স্বাগতিক ব্রাজিলই ফেভারিট।
কিন্তু কেন? উত্তর হতে পারে, মাঠের মতো মাঠের বাইরেও ক্ষুরধার মস্তিষ্কের দেল বস্কের এটা নতুন কোনো কৌশল! নিজের দলের ওপর থেকে চাপ সরিয়ে ফেলতেই হয়তো এমন মন্তব্য তার। তবে... বিস্তারিত
অন্তর্বর্তীকালীন কোচ সারোয়ারক্রীড়া প্রতিবেদক বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিতে নবনিযুক্ত শ্রীলংকান কোচ চ-িকা হাথুরুসিংহের ঢাকায় আসার কথা ১০ জুন। তবে সেটা নিয়েও রয়ে গেছে কিছুটা সংশয়। অথচ তার আগেই আগামীকাল (২৬ মে) থেকে শুরু হয়ে যাচ্ছে মুশফিকুর রহিমদের ভারত সিরিজের প্রস্তুতি। তাই সব দিক বিবেচনা করে আসন্ন ভারত সিরিজের জন্য সারোয়ার ইমরানকে শনিবার জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
তৃতীয় বারের মতো... বিস্তারিত
রোনালদোর রেকর্ডে চোখ ক্লোসারঅবশ্যই এটা সবাই জানে, আমিও জানি, একটি গোলই আমাকে রেকর্ডের মালিক করে দেবে। কিন্তু তার চেয়েও অধিক গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে দল।ক্রীড়া ডেস্ক রেকর্ড গড়তে কার না ভালো লাগে? আর তা যদি হয় 'গ্রেটেস্ট শো অন আর্থ'-এ, তাহলে তো কথাই নেই। আজীবন অমর হয়ে থাকা মানুষের হৃদয়ে। এমন সুযোগ কে হাতছাড়া করতে চায় বলুন? চান না মিরোসস্নাভ ক্লোসাও। তাই তো বিশ্বকাপে রোনালদোর করা সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে দেয়ার সংকল্প করেছেন এই জার্মান স্ট্রাইকার।
ক্লোসার মতো জোয়াকিম লোরও বুঝি তেমনই চাওয়া। তা না হলে নিজেকে হারিয়ে খুঁজে ফেরা... বিস্তারিত
সুদূরে দৃষ্টি হজসনের ইংল্যান্ডেরক্রীড়া ডেস্ক ১২ জুন পর্দা উঠবে ব্রাজিল বিশ্বকাপের। দক্ষিণ আমেরিকার এই দেশটিতে জুন-জুলাইয়ে প্রচ- গরম অনুভূত হয়। তাই আসরটি চলাকালে সেখানকার উষ্ণ পরিবেশের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে বিভিন্ন দেশে প্রশিক্ষণ ঘাঁটি গেড়ে অনুশীলন চালিয়ে যাচ্ছে ইংল্যান্ড ফুটবল দল। কারণ পরিষ্কার। ধারাবাহিক ব্যর্থতা ভুলে বহু দূর যাওয়ার বাসনা রয় হজসনের দলের।
বিশ্বকাপে ইংলিশদের বহু দূর যেতে হলে মারাতে হবে 'দুর্গম গিরি কান্তার মরু'! গ্রুপ পর্ব এড়ানোই যে... বিস্তারিত
বিশ্বকাপের পরই অবসরে আফ্রিদি!ক্রীড়া ডেস্ক টেস্ট ক্রিকেট ছেড়েছেন আগেই। এবার আগামী বছর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেট থেকেও অবসরের আভাস দিয়েছেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তবে টি২০ ক্রিকেটটা আরো কিছুদিন চালিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।
অবসরের আভাস দিয়ে লাহোরে সংবাদমাধ্যমকে আফ্রিদি বলেন, 'অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৫-বিশ্বকাপ দলের দুই-তিনজন সিনিয়র খেলোয়াড়ের জন্য গুরুত্বপূর্ণ। এটার পরই আমি অবসর নিতে পারি; তবে টি২০ চালিয়ে যেতে পারি।'
তিনি আরো বলেন,... বিস্তারিত
শেষ মুহূর্তের টিকিটক্রীড়া ডেস্ক ব্রাজিল বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাত্র ১৮ দিন। বিশ্বসেরা এই আসরটির খেলা সরাসরি দেখার জন্য গত দুই মেয়াদে টিকিট বিক্রি করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তবে ১২ জুন শুরু হতে যাওয়া আসরটির জন্য ভক্তদের আরো একবার সুযোগ দিতে চাইছে সংস্থাটি। শেষ মুহূর্তের জন্য আগামী ১ জুন সর্বশেষ টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে ফিফা।
শুক্রবার ফিফার পরিচালক (বিপণন) থিয়েরি উইল ব্রাজিলিয়ান গণমাধ্যমকে নতুন টিকিট... বিস্তারিত
ফাইনালে খেলবে ফ্রান্স!ক্রীড়া ডেস্ক স্বপ্ন দেখতে বাধা নেই। স্বপ্নের কোনো পরিধিও নেই। তাই প্লে-অফ খেলে কোনো রকমে ব্রাজিলের টিকিট পাওয়া ফ্রান্সকে নিয়ে ক্রিশ্চিয়ান কারেম্বুর বিলাসী স্বপ্ন দোষের নয়। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন হলেও সাম্প্রতিক পারফরম্যান্সে আসন্ন বিশ্বকাপে ফ্রান্সকে নিয়ে বাজি ধরার লোক মেলা ভার। তারপরও দিদিয়ের দেশমের এই দলটিকে নিয়েই ভীষণ আশাবাদী ১৯৯৮ সালে ফ্রান্সের একমাত্র বিশ্বকাপজয়ী দলের সদস্য কারেম্বু। তার মতে, ফ্রান্স বিশ্বকাপের ফাইনালেও খেলতে পারে।
জিনেদিন জিদান নৈপুণ্যে... বিস্তারিত
পরোয়ানাভুক্ত আসামিদের নিয়ে কমিটিক্রীড়া প্রতিবেদক বাংলাদেশ উশু অ্যাসোসিয়েশনের অ্যাডহক কমিটির শীর্ষ দুই পদে মনোনীত করা হয়েছে অর্থ আত্মসাতের দায়ে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত দুই আসামিকে। মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে গত ১৫ এপ্রিল উশু অ্যাসোসিয়েশনের নতুন অ্যাডহক কমিটির প্রজ্ঞাপন জারি করে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। এনএসসি সচিব শিবনাথ রায় স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে দেখা যায়, খেলোয়াড় হিসেবে বিদেশে আদম পাচারের নাম করে অর্থ আত্মসাতের দায়ে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি আবদুল মতিন আজাদকে সহ-সভাপতি ও দিল মোহাম্মদ... বিস্তারিত
বিক্ষোভ দমনে প্রস্তুত ব্রাজিলক্রীড়া ডেস্ক সাম্প্রতিক বিক্ষোভ নাকি আভাস দিচ্ছিল ব্রাজিলে বিশ্বকাপ চলাকালীন সময়ও বড় ধরনের অঘটন ঘটতে পারে। তাই বিশ্বকাপের আর মাত্র ১৮ দিন বাকি রেখেই নতুন নিরাপত্তা ব্যবস্থার কথা জানিয়েছে আয়োজকরা। আগামী মাসে শুরু হওয়া ৩২ দলের আসরটি চলাকালীন সম্ভাব্য সরকারবিরোধী সব বিক্ষোভ দমনের লক্ষ্যে রায়টকার ও সেনাবাহিনীর সমন্বয়ে বিশাল এক প্রতিরক্ষা ব্যবস্থার কথা ঘোষণা করেছেন দেশটির কর্তৃপক্ষ।
ব্রাজিলিয়ান কর্মকর্তারা মনে করছেন, বিশ্বকাপ চলাকালীন ছোট বিক্ষোভগুলো বড়... বিস্তারিত
টিভিতে আজক্রিকেট

ইংল্যান্ড-শ্রীলংকা : ২য় ওয়ানডে
সরাসরি, দুপুর ৩.৩০ মি.;
স্টার স্পোর্টস ২
আইপিএল
পাঞ্জাব-দিলি্ল
সরাসরি, বিকেল ৪.৩০ মি.;
মাছরাঙা, সনি সিক্স ও সেট ম্যাক্স
মুম্বাই-রাজস্থান
সরাসরি, রাত ৮.৩০ মি.;
মাছরাঙা, সনি সিক্স ও সেট ম্যাক্স

ফুটবল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ : ফাইনাল
রিয়াল মাদ্রিদ-অ্যাট.মাদ্রিদ
হাইলাইটস, বিকেল... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin