হোম পেজরঙ বে রঙ
সা জ পো শা কবস্নাউজে বাহারবস্নাউজের কাট ও নকশায় করে তুলুন সাধারণের মধ্যেই অসাধারণ। কনট্রাস্ট বস্নাউজেরই ট্রেন্ড এখন। শাড়ির সঙ্গে মিলিয়ে পরতে চাইলে তার মধ্যেও কনট্রাস্ট রাখতে হবে। যেমন প্রিন্টের শাড়ির সঙ্গে প্রিন্টের বস্নাউজ পরা যেতে পারে। কিন্তু একই প্রিন্টের না হয়ে ভিন্ন হতে পারে। আবার মূল জমিনে একরঙা কাপড় ব্যবহার করে হাতায় প্রিন্টের কাপড় ব্যবহার করতে পারেনসায়মা হোসেন বাহারি বস্নাউজ। কাট ও নকশায় করে তুলুন সাধারণের মধ্যেই অসাধারণ। কনট্রাস্ট বস্নাউজেরই ট্রেন্ড এখন। শাড়ির সঙ্গে মিলিয়ে পরতে চাইলে তার মধ্যেও কনট্রাস্ট রাখতে হবে। যেমন প্রিন্টের শাড়ির সঙ্গে প্রিন্টের বস্নাউজ পরা যেতে পারে। কিন্তু একই প্রিন্টের না হয়ে ভিন্ন হতে পারে। আবার মূল জমিনে একরঙা কাপড় ব্যবহার করে হাতায় প্রিন্টের কাপড় ব্যবহার করতে পারেন।
জমকালো শাড়ির সঙ্গে মসলিন বা সিল্কের বস্নাউজ ভালো দেখাবে। যে... বিস্তারিত
বর্ণময় নখদর্পণদশ নখে দশ রঙ। হাল সময়ে হাতের আঙুলের নখসজ্জায় এমন চল এসেছে। ব্যবহার করা হচ্ছে বাহারি উজ্জ্বল সব রঙ। একঘেয়েমি কাটাতে উজ্জ্বল রঙের কোনো জুড়ি নেই। রঙে রাঙানো নখ পোশাকের সঙ্গে মিলিয়ে নেইলপলিশ ব্যবহার করতে পারেনফারাহ নাজ দশ নখে দশ রঙ। হাল সময়ে হাতের আঙুলের নখসজ্জায় এমন চল এসেছে। ব্যবহার করা হচ্ছে বাহারি উজ্জ্বল সব রঙ। যারা হালকা রঙ ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তাদের জন্য তো রইল ফ্রেঞ্চ পলিশ। তবে একঘেয়েমি কাটাতে উজ্জ্বল রঙের কোনো জুড়ি নেই।
রঙে রাঙানো নখ
পোশাকের সঙ্গে মিলিয়ে নেইলপলিশ ব্যবহার করতে পারেন। ফ্লোরোসেন্ট, নিয়নসহ কমলা, লাল, নীল, সবুজ, হলুদ_ এসব রঙই এখন চলছে। এক... বিস্তারিত
ভ্রমণসোনাদিয়া দ্বীপঢাকা থেকে যাবেন কক্সবাজার। কক্সবাজারের কস্তুরিঘাট থেকে স্পিডবোট বা ট্রলারে চেপে মহেশখালী। মহেশখালীর গোরকঘাটা থেকে ঘটিভাঙা পর্যন্ত যেতে হবে বেবিট্যাক্সিতে। সেখান থেকে ট্রলারে করে যাবেন সোনাদিয়ামোকারম হোসেন ঠিক করলাম সোনাদিয়ার দিকে যাব এবার। কক্সবাজার থেকে সরাসরি সোনাদিয়া যাওয়ার ব্যবস্থা থাকলেও মহেশখালী হয়েই যাওয়ার সিদ্ধান্ত নিলাম। মহেশখালীতে গিয়ে সঙ্গী পেলাম একজন। গিয়াস উদ্দিন, বাড়ি পশ্চিম সোনাদিয়া।
পরের দিন সকালে আমরা যাত্রা করলাম। মহেশখালীর গোরকঘাটা থেকে ঘটিভাঙা পর্যন্ত একটি বেবিট্যাক্সি নিলাম। দূরত্ব ২৫ কিলোমিটার। ঘটিভাঙা নেমে খেয়ানৌকায় সোনাদিয়া চ্যানেল পার হলাম। খালে খুব বেশি পানি নেই। তবে জোয়ার শুরু হয়েছে।
সোনাদিয়া... বিস্তারিত
টি প সরঙ বেরঙ ডেস্ক ঘুমহীন সারা রাতের যে ছাপটুকু আপনার চেহারায় ফুটে ওঠে, একটু কৌশলে তাকে করে ফেলতে পারেন আড়াল। হাতে সময় থাকলে সকালে গোসল করতে পারলে অনেকখানি ক্লান্তি কমে যায়। এরপর ভালোভাবে সকালের নাশতা খেতে হবে। রাতে ভালো ঘুম না হলে সকালে ঠিকমতো নাশতা না করলে ক্লান্তি ভাব আরো বেশি ফুটে ওঠে। চোখে কাজল, হালকা রঙের আইশ্যাডো ও মাশকারা ব্যবহার করলে ক্লান্তি ঢেকে যায়। পোশাক হিসেবেও উজ্জ্বল রঙকে... বিস্তারিত
দোল দোল দোলনাদোলনা দিয়ে সাজিয়ে তুলতে পারেন আপনার গৃহকোণ। এতে যেমন প্রকাশ পাবে শৌখিনতা, তেমনি চমৎকার কাটবে আপনার অলস দুপুরের শ্রান্ত অবসর। সারা দিনের কাজ শেষে ঘরে ফিরে বারান্দায় দোল খেতে খেতে গরম চায়ে চুমুক দিয়ে কেটে যাবে ক্লান্তিসানজিদা কথা দোলনা দিয়ে সাজিয়ে তুলতে পারেন আপনার গৃহকোণ। এতে যেমন প্রকাশ পাবে শৌখিনতা, তেমনি চমৎকার কাটবে আপনার অলস দুপুরের শ্রান্ত অবসর। সারা দিনের কাজ শেষে ঘরে ফিরে বারান্দায় দোল খেতে খেতে গরম চায়ে চুমুক দিয়ে কেটে যাবে ক্লান্তি।
বসার ঘর, শোবার ঘরের জানালার পাশ, বারান্দার এক পাশ, সবুজ উঠানে বা ছাদে চমৎকার মানিয়ে যাবে দোলনাখানি। তবে স্থানভেদে দোলনার রকমভেদটি মাথায় রাখতে পারেন।
বসার ঘরের... বিস্তারিত
ম জা দা র কা বা বগোলা কাবাবউপকরণ :
গরু অথবা খাসির মাংসের কিমা আধা কেজি, পেঁয়াজকুচি ১ কাপ, কাঁচা মরিচের কুচি ১ টেবিল-চামচ তেলে লাল করে ভেজে বেটে নিতে হবে। বাদামবাটা ১ টেবিল-চামচ, গরম মসলার গুঁড়া ১ চা-চামচ, কাবাব মসলা আধা চা-চামচ, গোলমরিচের গুঁড়া ১ চা-চামচ, লেবুর রস ১ টেবিল-চামচ, টম্যাটো সস ১ টেবিল-চামচ, কর্নফ্লাওয়ার ২ টেবিল-চামচ, লবণ স্বাদমতো, তেল ১ টেবিল-চামচ, ব্রেডক্রাম আধা কাপ।

প্রণালি... বিস্তারিত
ম জা দা র কা বা বখাসির তন্দুরি কাবাবউপকরণ :
খাসির রান দেড় বা দুই কেজি, আদা বাটা ২ টেবিল-চামচ, পেঁয়াজ বেরেস্তা ১ কাপ, বড় শুকনা মরিচ ৬-৭টা, দারুচিনি ৬ টুকরা, এলাচ ৮টি, লবঙ্গ ৮টি, রসুন বাটা ১ টেবিল-চামচ, টক দই ১ কাপ, টম্যাটো সস ৪ টেবিল-চামচ, লবণ স্বাদমতো, গোলমরিচের গুঁড়া ১ চা-চামচ, তেল ৪ টেবিল-চামচ, তন্দুরি মসলা ১ চা-চামচ, ব্রেডক্রাম ১ কাপ।

প্রণালি :
রানের... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin