হোম পেজপ্রথম পাতা
চট্টগ্রাম টেস্টবাংলাদেশের স্বপ্নভঙ্গক্রীড়া প্রতিবেদক চোখ আটকে গেল স্টেডিয়ামের বড় পর্দায়। দুই দলের খেলোয়াড়দের মতো কোটি বাঙালির দৃষ্টিও সেদিকে। খানিক পরে সেখানেই ভেসে উঠল আউট শব্দটি। কোটি বাঙালির স্বপ্নের সমাধি হলো তৃতীয় আম্পায়ারের ওই সিদ্ধান্তে, বুনো উল্লাসে মাতল ইংল্যান্ড। স্বপ্নসারথি হয়ে যে সাব্বির রহমান টিকে ছিলেন, হতাশায় উইকেটে নুয়ে পড়লেন তিনি। শেষ লড়াইয়ে সঙ্গীই যে পেলেন না। রূপকথার নায়ক হওয়া হলো না তার, স্বপ্নপূরণ হলো না বাংলাদেশেরও। শেষ বেলায় নাক... বিস্তারিত
আ'লীগের নেতৃত্ব পরিবর্তন নিয়ে বিএনপির বিশ্লেষণযাযাদি রিপোর্ট আওয়ামী লীগের কাউন্সিলে না গেলেও তাদের নেতৃত্বে পরিবর্তনসহ সার্বিক পরিস্থিতির দিকে সতর্ক নজর রেখেছে বিএনপি। কাউন্সিলে অনুমিতভাবেই দলটির সাধারণ সম্পাদক পদে পরিবর্তন এসেছে। সৈয়দ আশরাফুল ইসলামের জায়গায় নতুন দায়িত্ব পেয়েছেন ওবায়দুল কাদের। নতুন নেতৃত্বকে অভিনন্দনও জানিয়েছে বিএনপি।
তবে এই পরিবর্তনকে কিভাবে দেখছে বিএনপি?
এ নিয়ে দলটির ভেতরে চলছে বিভিন্ন বিশ্লেষণ, সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ ভাবছেন, ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হওয়ায় বিএনপি লাভবান... বিস্তারিত
জিডিতেই মিলবে স্মার্টকার্ডযাযাদি রিপোর্ট উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমে পুরনো আইডি কার্ড হারানোয় অনেকে করণীয় নিয়ে বিভ্রান্তিতে রয়েছেন। এক্ষেত্রে এখন আর নতুন করে কার্ড তুলে জমা দেয়ার প্রয়োজন পড়ছে না। থানায় জিডি করে তার কপি ও ব্যাংকে টাকা জমা দেয়ার
রশিদ জমা দিলেই মিলবে স্মার্টকার্ড।
নির্বাচন কমিশনের (ইসি) রমনা থানা নির্বাচন কর্মকর্তা মাহবুবা মমতা হেনা জানিয়েছেন, যাদের পুরনো লেমিনেটিং করা এনআইডি কার্ড হারিয়ে... বিস্তারিত
ভবনের জন্য বিনামূল্যে জমি চায় বিজিএমইএযাযাদি রিপোর্ট দেশের সর্বোচ্চ বৈদেশিক মুদ্রা আয়কারী শিল্পের দোহাই দিয়েই বিজিএমইএ ভবনের জন্য বিনামূল্যে সরকারের কাছে জায়গা চাচ্ছেন পোশাকশিল্পের মালিকরা। একে সম্পূর্ণ অযৌক্তিক বলে মনে করছেন পরিবেশবাদীরা।
ভবন বাঁচানোর আর কোনো উপায় যখন নেই বিজিএমইএ'র (বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি), তখন নতুন জায়গার সন্ধানে মাঠে নেমেছেন সংগঠনটির নেতারা। বিজিএমইএ'র একজন উচ্চপদস্থ কর্মকর্তা জানান, সেই জমি বর্তমান ভবন ভাঙার ক্ষতিপূরণ হিসেবে সরকারের কাছে বিনামূল্যেও দাবি করছে... বিস্তারিত
খেতাবপ্রাপ্ত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়লযাযাদি রিপোর্ট খেতাবপ্রাপ্ত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের মাসিক সম্মানী ভাতা বাড়িয়েছে সরকার। সচিবালয়ে সোমবার মন্ত্রিসভার বৈঠকে 'খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বিতরণ নীতিমালা ২০১৬'-এর খসড়া এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের মাসিক সম্মানী ভাতা বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেয়া হয়।
সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, সাতজন বীরশ্রেষ্ঠ'র ভাতা ১২ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।
বীর-উত্তমদের... বিস্তারিত
একজনের ধন্যবাদ অন্যজন চুপচাপযাযাদি রিপোর্ট ক্ষমতাসীন দলে সাধারণ সম্পাদকের পদ পাওয়ার পর মন্ত্রিসভার প্রথম বৈঠকে অংশ নিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেরিয়ে এসে সবাইকে জানিয়েছেন শুভেচ্ছা।
তবে আওয়ামী লীগের গত দুই মেয়াদের সাধারণ সম্পাদক জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের সামনে মুখ খোলেননি। সাংবাদিকদের হাজারো প্রশ্ন তিনি এড়িয়ে গেছেন 'পরে একদিন' কথা বলবেন জানিয়ে।
শনি ও রোববার ২০তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে... বিস্তারিত
ধীরগতিতে এগোচ্ছে গভীর নিম্নচাপযাযাদি রিপোর্ট বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটির অবস্থান খুব একটা নড়চড় হয়নি। বেশ ধীরগতিতে এটি উত্তর-পূর্ব দিকে এগোচ্ছে। আবহাওয়া অধিদপ্তর জানায়, সোমবার দুপুর ১২টার দিকে নিম্নচাপটি কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫৭৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল।
আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত এই নিম্নচাপ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৬৬৫ কিলোমিটার দক্ষিণে, মংলা সমুদ্রবন্দর থেকে ৭৮৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ও পায়রা সমুদ্রবন্দর থেকে ৭০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।
... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'তার সঙ্গে মতান্তর হতে
পারে। কিন্তু মনান্তর
হবে না'

আওয়ামী লীগের বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সম্পর্কে নবনির্বাচিত সাধারণ সম্পাদক

ওবায়দুল কাদের... বিস্তারিত
একদিকে রাস্তা দেখব, অন্যদিকে নেতাকর্মীদের প্রথম সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদেরযাযাদি রিপোর্ট সড়ক পরিবহনমন্ত্রী হিসেবে একদিকে রাস্তার খেয়াল রাখবেন, একইসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নেতাকর্মীদের খোঁজখবর নেবেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।
সোমবার রাজধানীর ধানম-ির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, 'একদিকে রাস্তা দেখব অন্যদিকে দলের নেতাকর্মীদের অভিযোগের সমাধান স্পটেই দিতে পারব। প্রয়োজনে পার্টির সভাপতি শেখ হাসিনা ও অন্য সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে অন স্পটেই সমাধান দিতে... বিস্তারিত
শোক সংবাদজহির উদ্দীন
ঝিনাইদহের কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) জহির উদ্দীন (৫৫) শনিবার ভোরে কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার বাগুলাট গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। পারিবারিক ও কালীগঞ্জ থানা সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ডায়াবেটিক, হৃদরোগ, লিভারসহ বিভিন্ন রোগে ভুগে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে রেখে গেছেন। রোববার বাদ জোহর তার নামাজে জানাজা শেষে গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে তার... বিস্তারিত
দুই বছরের মধ্যে নতুন ঢাকা উপহার দেয়া হবে: আনিসুলযাযাদি রিপোর্ট আগামী দুই বছরের মধ্যে একটি নতুন ঢাকা শহর উপহার দেয়ার আশ্বাস দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।
তিনি বলেন, একটি নিরাপদ, সবুজ, পরিচ্ছন্ন, মানবিক, স্মার্ট ও স্বাস্থ্যকর আবাসস্থল হিসেবে ঢাকা মহানগরীকে গড়ে তোলার লক্ষ্যে তিনি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঢাকা শহর প্রতিদিন বদলাচ্ছে। আগামী দুই বছরের মধ্যে একটি নতুন ঢাকা শহর উপহার দেয়া যাবে।
ডিএনসিসি, ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়, জনস্বাস্থ্য প্রকৌশল... বিস্তারিত
হেমায়েত উদ্দিন বীর বিক্রম সমাহিতগোপালগঞ্জ প্রতিনিধি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হেমায়েত বাহিনীর প্রধান হেমায়েত উদ্দিন বীরবিক্রমকে সমাহিত করা হয়েছে। এ সময় যশোর সেনানিবাসের ৫৫ পদাতিক বাহিনীর একটি চৌকস দল ক্যাপ্টেন বায়েজিদের নেতৃত্বে তাকে গার্ড অব অনার প্রদান করে। পুলিশও আলাদাভাবে তাকে সালাম জানায়।
সোমবার আসর বাদ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার টুপুরিয়া গ্রামে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তার নামে প্রতিষ্ঠিত 'হেমায়েত বাহিনীর মুক্তিযুদ্ধের স্মৃতি জাদুঘর'-এর সামনে তার মৃতদেহ দাফন করা হয়।... বিস্তারিত
সৈয়দ আশরাফ শুক্রবার লন্ডন যাচ্ছেনযাযাদি রিপোর্ট পারিবারিক কাজে শুক্রবার লন্ডন যাচ্ছেন আওয়ামী লীগের সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি ১৫ দিন সেখানে থাকবেন বলে জানানো হয়েছে।
জানতে চাইলে সৈয়দ আশরাফের সহকারী একান্ত সচিব এম সাজ্জাদ হোসেন বলেন, 'স্যারের পরিবার লন্ডন থাকে। তার স্ত্রী অসুস্থ। এ জন্য তিনি লন্ডন যাচ্ছেন। ছুটি অনুমোদনের সরকারি আদেশের জন্য প্রধানমন্ত্রীর বরাবর আবেদন জমা দিয়েছেন। সেটা পেলেই তিনি লন্ডনের উদ্দেশে যাত্রা করবেন।'
... বিস্তারিত
কুমিল্লায় ১১৩ ভরি স্বর্ণসহ গ্রেপ্তার এককুমিল্লা প্রতিনিধি কুমিল্লায় ১১৩ ভরি স্বর্ণসহ সুজন ধর নামে এক ব্যক্তিকে পুলিশ সোমবার গ্রেপ্তার করেছে। তিনি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার হরিপুর গ্রামের মৃত রবীন্দ্র ধরের ছেলে।
গোপন সংবাদের ভিত্তিতে দাউদকান্দি থানা পুলিশ টোলপ্লাজা এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশ টোলপ্লাজায় অপেক্ষমান সুজন ধর নামে এক ব্যক্তিকে সন্দেহমূলকভাবে আটক করে। পরে তল্লাশি চালিয়ে তার জুতার ভেতর থেকে ১১৩ ভরি স্বর্ণের একটি বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য... বিস্তারিত
কোস্টগার্ডের সাবেক পরিচালক গ্রেপ্তারযাযাদি রিপোর্ট কোস্টগার্ডের সাবেক পরিচালক মো. মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার ভোররাতে রাজধানীর মিরপুর ডিওএইচএসের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
দুদক সূত্র জানায়, ১৯৯৮ সালে করা দুর্নীতির একটি মামলায় মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে গত ২৯ সেপ্টেম্বর কোস্টগার্ডের সাবেক মহাপরিচালক (ডিজি) কমোডর (অব.) সফিক-উর-রহমানকে একই মামলায় গ্রেপ্তার করা হয়।
দুদক সূত্র জানায়, কোস্টগার্ডের অনুকূলে বরাদ্দ দেয়া গম দুর্নীতির... বিস্তারিত
কমলনগরে বিয়ে বাড়ির খাবার খেয়ে ডায়রিয়া আক্রান্তকমলনগর (লক্ষ্মীপুর) সংবাদদাতা কমলনগরে রোববার বিয়েবাড়ির খাবার খেয়ে শিশু ও বৃদ্ধসহ অনেকে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ছয়জনকে গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলার সাহেবের হাট ইউনিয়নের চরজগবন্ধু এলাকার আলী মিস্ত্রী বাড়ির আবু তাহেরের মেয়ের রোববার বিয়ে হয়। বিয়েবাড়ির খাবার খেয়ে লাবণ্য, মেহেদী হাসান, ফাহমিদা, মাহি, শাহানাজ, মিজান, আবদুল আলী, রহিমা, কমলা বেগমসহ অনেকে ডায়েরিয়ায় আক্রান্ত হন।... বিস্তারিত
সায়েদাবাদ ট্রাকস্ট্যান্ড ব্যবহার করতে দেয়ার দাবিযাযাদি রিপোর্ট বিকল্প ব্যবস্থা না করা পর্যন্ত সায়েদাবাদ ট্রাকস্ট্যান্ড আগের মতো ব্যবহারের সুযোগ দাবি করেছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান অ্যান্ড ট্রান্সপোর্ট এজেন্সি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।
সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এই দাবি জানান তারা।
মানববন্ধনে বক্তারা বলেন, সায়েদাবাদ ট্রাকস্ট্যান্ডটি পুনর্বহাল করতে হবে। বিকল্প ব্যবস্থা না করে ট্রাকস্ট্যান্ডটি সরানোর ফলে সাধারণ মালিক-শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছেন। কোথাও গাড়ি রাখার স্থান না থাকায় পুলিশ হয়রানি ও মামলার শিকার হতে... বিস্তারিত
দুর্নীতিতে সাজাপ্রাপ্ত সাবেক পোস্টমাস্টার কারাগারেচট্টগ্রাম অফিস চট্টগ্রামে গ্রাহকের টাকা আত্মসাতের দায়ে সাজা পাওয়া পলাতক এক সাবেক পোস্টমাস্টার আত্মসমর্পণ করেছেন। তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।
ইব্রাহীম খলিল নামের সাবেক ওই পোস্টমাস্টার গতকাল বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।
আদালতের বিচারক মীর রুহুল আমিন জামিনের আবেদন নামঞ্জুর করে ইব্রাহীমকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
ইব্রাহীম নগরের পাহাড়তলী থানার উত্তর কাট্টলী ডাকঘরের পোস্টমাস্টার... বিস্তারিত
চাঁপাইনবাবগঞ্জে ২২টি পিস্তল উদ্ধার, আটক ২চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় একটি বাড়ি থেকে ২২টি পিস্তলসহ ১০০ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুজনকে আটক করা হয়।
সোমবার বিকালে শঙ্করবাটি মহল্লায় এ অভিযান চালানো হয় বলে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান।
এসপি মোজাহিদুল সাংবাদিকদের জানান, শঙ্করবাটি মহল্লার তেনুম-লের পাড়ার একটি ভাড়া বাড়িতে ছাগলের ব্যবসার আড়ালে অস্ত্রব্যবসা করছে সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালায়।
তিনি বলেন, বেলা দেড়টার দিকে... বিস্তারিত
পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলামাগুরা প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে বাংলাদেশ পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান মিহির কান্তি মজুদারের বিরুদ্ধে মামলা হয়েছে মাগুরার একটি আদালতে।
সোমবার দুপুরে মাগুরা জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফিরোজ মামুনের আদালতে মামলাটি দায়ের করেছেন স্থানীয় শিক্ষক মকবুল মো. হোসেন জীবন। তিনি মাগুরা অক্সফোর্ড পলিটেকনিকের অধ্যক্ষ।
বিচারক সদর থানার ওসিকে অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন বলে জানান বাদীর আইনজীবী কাজী সিরাজ উদ্দিন মিহির।... বিস্তারিত
না'গঞ্জে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় গণশুনানিনারায়ণগঞ্জ প্রতিনিধি নারায়ণগঞ্জে এমপি সেলিম ওসমান কর্তৃক স্কুলের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের লাঞ্ছনার ঘটনায় গণশুনানি শুরু হয়েছে। সোমবার বেলা ১১টা থেকে বিকাল পর্যন্ত নারায়ণগঞ্জের বন্দরে পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ে এ গণশুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে স্কুলের সেই ছাত্র রিফাতসহ ১২ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়।
ঢাকা সিএমএম কোর্টের বিচারক হাফিজুর রহমানের নেতৃত্বে একটি টিম বেলা ১১টায় পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ে গণশুনানি শুরু করেন। গণশুনানিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট... বিস্তারিত
দুই কলেজছাত্রীকে মারধর মূল সন্দেহভাজন আটকযাযাদি রিপোর্ট উত্ত্যক্ত করার পর প্রতিবাদ করায় ঢাকার মিরপুরে বিসিআইসি কলেজের ছাত্রী দুই বোনকে মারধরের ঘটনায় 'মূল সন্দেহভাজন' জীবন করিম ওরফে বাবুকে আটক করেছে র‌্যাব।
র‌্যাব-৪ এ দায়িত্বরত সহকারী পুলিশ সুপার মো. সাজেদুল ইসলাম জানান, রোববার সন্ধ্যা ৭টার দিকে মিরপুরের শাহআলী থানাধীন বেড়িবাঁধ এলাকা থেকে তাকে আটক করা হয়।
গত ১৯ অক্টোবর মিরপুরে চিড়িয়াখানা সড়কে বিসিআইসি কলেজের ওই দুই ছাত্রী বখাটেদের মারধরের শিকার হয়। খবর... বিস্তারিত
স্তন ক্যান্সার প্রতিরোধে সবার আগে প্রয়োজন সচেতনতাযাযাদি রিপোর্ট স্তন ক্যান্সার প্রতিকারে সবার আগে প্রয়োজন সচেতনতা। আর লক্ষণ বুঝতে পারলে এর প্রতিকার ও প্রতিরোধ সম্ভব। সোমবার জাতীয় প্রেসক্লাবে 'স্তন ক্যান্সারে সামাজিক ও অর্থনৈতিক প্রভাব এবং উত্তরণে করণীয়' শীর্ষক আলোচনা সভায় বক্তারা এসব বলেন। সভার আয়োজক ছিল 'বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরাম'।
দুটি উপায়ে প্রাথমিক অবস্থায় স্তন ক্যান্সার শনাক্ত করা যায় উল্লেখ করে আলোচকরা বলেন, স্তনে চাকা বা পি- হওয়া, নিপল বা বোঁটা ভেতরে... বিস্তারিত
শ্যামনগরে হরিণের চামড়াসহ আটক দুইশ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা সাতক্ষীরার শ্যামনগরে হরিণের চামড়াসহ আলমগীর গাজী ও ইউনুচ গাজী নামে দুজনকে থানা পুলিশ আটক করেছে। রোববার বিকালে উপজেলার কালিঞ্চি গ্রাম থেকে তাদের আটক করা হয়। তাদের বাড়ি উপজেলার বংশীপুর গ্রামে।
গোপন সংবাদের ভিত্তিতে শ্যামনগর থানা পুলিশ কালিঞ্চি গ্রাম থেকে হরিণের চামড়াসহ তাদেরকে আটক করে। শ্যামনগর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা হয়েছে।... বিস্তারিত
জলবায়ু ন্যায্যতা দাবিতে যশোরে প্রতীকী মানববন্ধনযশোর প্রতিনিধি জলবায়ু ন্যায্যতা দাবিতে যশোরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার বেলা ১১টায় শহরের চিত্রামোড়ে বেসরকারি উন্নয়ন সংস্থা উলাসী সৃজনী সংঘ, টিআইবি ও কোস্টাল লাইভলিহুড অ্যান্ড এনভায়রনমেন্টাল অ্যাকশন নেটওয়ার্ক (ক্লিন) এর যৌথ উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তব্য দেন, উলাসী সৃজনী সংঘের নির্বাহী পরিচালক খন্দকার আজিজুল হক মনি, যশোর শিক্ষা বোর্ড স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, সচেতন নাগরিক কমিটি... বিস্তারিত
আওয়ামী লীগ দলের মধ্যে গণতন্ত্রচর্চা কতটা গুরুত্বপূর্ণ?বিবিসি বাংলা আওয়ামী লীগের সম্মেলন শেষ হওয়ার পর এখন নতুন কমিটিগুলো নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে চলছে বিস্তর আলোচনা। বেশ জাঁকজমকপূর্ণভাবে ক্ষমতাসীন দলের এই সম্মেলন অনুষ্ঠিত হলেও নতুন নেতৃত্ব নির্বাচনে ভোটাভুটির কোনো প্রয়োজন হয়নি।
দেশের সবচেয়ে পুরনো রাজনৈতিক দলে যেভাবে নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছে, সেখানে দলের ভেতরে গণতন্ত্রচর্চা কতটা গুরুত্ব পেয়েছে, তা নিয়ে অনেকেরই প্রশ্ন আছে।
নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অভিনন্দন জানাতে সোমবার সকাল থেকেই... বিস্তারিত
আ'লীগ নেতাদের চোখে তিন চমকযাযাদি রিপোর্ট আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে তিনটি চমক এসেছে বলে মনে করছেন দলটির নেতারা। তাদের মতে, সভাপতিম-লীর সদস্য হিসেবে আবদুল মান্নান খান ও পীযূষ ভট্টাচার্যের অন্তর্ভুক্তি এবং সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম সৈয়দ আশরাফুল ইসলামের প্রস্তাব করা এবারের কমিটিতে সবচেয়ে বড় চমক।
দলটির সভাপতিম-লীর দুজন সদস্য বলেন, আবদুল মান্নান খান ও পীযূষ ভট্টাচার্য কোন হিসাব-নিকাশে সভাপতিম-লীর সদস্য হলেন সেটা তারা মেলাতে পারছেন না। ওই... বিস্তারিত
সাভারে শিক্ষিকার মরদেহ উদ্ধার, স্বামী আটকসাভার প্রতিনিধি সাভারে আসমা আফরিন মিতু (২৮) নামের এক শিক্ষিকার মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে তার স্বামী মুরাদ মিয়াকে আটক করেছে পুলিশ।
সোমবার রাতে সাভার পৌর এলাকার আনন্দপুর সিটি লেন এলাকায় মিতুর বাবার বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তার বাবা আনন্দপুর এলাকার ব্যবসায়ী আলতাফ হোসেন।
পরিবারের সদস্যদের অভিযোগ, মিতুকে পিটিয়ে হত্যা করেছেন মুরাদ। তবে তদন্তের আগে কিছু বলতে চাইছে না... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin