হোম পেজশেষের পাতা
ব্যয় বাড়ছে পৌনে ৫ হাজার কোটি টাকা, সময় চার বছরএকটি বাড়ি একটি খামার প্রকল্পের সংশোধনী প্রস্তাব আজ উঠছে একনেকেআবু সাইম শেষ হয়েও হয় না, এমন একটি প্রকল্পের নাম 'একটি বাড়ি একটি খামার' প্রকল্প। ২০০৯ সালে নেয়া প্রকল্পটির মেয়াদ দুই দফা বাড়িয়ে চলতি বছরের জুন পর্যন্ত করা হয়। তবে মেয়াদ শেষের পর আবারও চার বছর বাড়ানো হচ্ছে এর কার্যকাল। আর এ সময় ব্যয় বাড়ানো হচ্ছে পৌনে পাঁচ হাজার কোটি টাকা, যা দ্বিতীয় সংশোধিত ব্যয়ের চেয়ে প্রায় ১৫০ শতাংশ বেশি।
বর্ধিত মেয়াদ ও ব্যয়ের এ প্রকল্পের... বিস্তারিত
নির্বাচনের প্রস্তুতি নিন নেতাকর্মীদের প্রধানমন্ত্রীযাযাদি রিপোর্ট নেতাকর্মীদের প্রতি আগামী নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আপনাদের জনগণের কাছে যেতে হবে। সরকারের উন্নয়নকাজগুলোর কথা জনগণকে জানাতে হবে। জনগণের জন্য কাজ করতে হবে।
সোমবার বিকালে গণভবনে আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটি ও জেলার সভাপতি-সাধারণ সম্পাদকদের সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, 'আপনাদের মনে রাখতে হবে, জনগণের জন্য কাজ করা জাতির পিতা আমাদের শিখিয়েছেন।' তিনি বলেন, দেশের... বিস্তারিত
২৮ জন পুলিশ সুপারকে বদলিযাযাদি রিপোর্ট সারাদেশের ২৮ জন পুলিশ সুপারকে বদলির আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সোমবার বিকালে মন্ত্রণালয়ের পুলিশ অধিশাখা-১ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনের আদেশে চুয়াডাঙ্গার এসপি মো. রশীদুল হাসানকে জয়পুরহাটে, কুড়িগ্রামের এসপি মোহাম্মদ তবারক উল্লাহকে সিএমপির উপ-কমিশনার (ডিসি) হিসেবে, শেরপুরের এসপি মো. মেহেদুল করিমকে কুড়িগ্রামে, পাবনার এসপি মো. আলমগীর কবীরকে ডিএমপির (ডিসি), ডিএমপির ডিসি মুহাম্মদ সাইদুর রহমান খানকে গোপালগঞ্জের এসপি,... বিস্তারিত
প্রধানমন্ত্রীর বক্তব্য গণতন্ত্রের জন্য বিপজ্জনক: ফখরুলযাযাদি রিপোর্ট জাতীয় কাউন্সিলে দেয়া আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বক্তব্যকে 'গণতন্ত্রের জন্য বিপজ্জনক' বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক স্মরণসভায় মির্জা ফখরুল ইসলাম অভিযোগ করেন, 'কাউন্সিলের শেষ সেশনে আওয়ামী লীগ সভানেত্রী যে কথাগুলো বলেছেন, তা গণতন্ত্রের জন্য বিপজ্জনক কথা। তিনি পরিষ্কার বলেছেন, বিএনপিকে ক্ষমতায় আসতে দেয়া হবে না। এর সঙ্গে তিনি এটাও বলেছেন, আগামীবার আওয়ামী লীগকে... বিস্তারিত
পীযূষ প্রেসিডিয়াম সদস্য হওয়ায় যশোরে উচ্ছ্বাসযশোর প্রতিনিধি যশোরের সন্তান পীযূষ কান্তি ভট্টাচার্য কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় যশোরে আনন্দ মিছিল হয়েছে। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। রোববার জাতীয় সম্মেলনে তাকে কেন্দ্রীয় সভাপতিম-লীর সদস্য করা হয়। বহু বছর পর দেশের অন্যতম প্রধান এই দলটির এমন গুরুত্বপূর্ণ পদে যশোরের কেউ স্থান পেলেন।
এদিকে পীযূষ কান্তিকে কেন্দ্রীয় কমিটির সভাপতিম-লীর সদস্য করায় যশোরে বইছে আনন্দের বন্যা। রোববার রাতেই জেলা আওয়ামী লীগের ব্যানারে শহরে... বিস্তারিত
স্বনির্ভর বাংলাদেশের স্বপ্ন জয়েরযাযাদি রিপোর্ট বাংলাদেশের মানুষ নিজেদের পায়ে দাঁড়াবে_ সেই স্বপ্ন দেখছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিরাজগঞ্জের রায়গঞ্জে 'আইটি-কাম প্রশিক্ষণ ইন্সটিটিউট'র উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
নানা বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমানের স্বপ্নের কথা তুলে ধরে জয় বলেন, 'জাতির জনকের স্বপ্ন ছিল একটি সোনার বাংলা গড়ে তোলা। সোনার বাংলার অর্থটা কী, স্বপ্নটা কী?
'সেটা হচ্ছে... বিস্তারিত
সাড়ে ৩ হাত লম্বা দাড়িকুষ্টিয়া প্রতিনিধি মুখভর্তি দাড়ি তার। মাটি ছুঁই ছুঁই। সে দাড়ির দৈর্ঘ্য পাঁচ ফুট দুই ইঞ্চি- প্রায় সাড়ে তিন হাত। সাড়ে পাঁচ ফুট উচ্চতার মাহতাব উদ্দিনের এই লম্বা দাড়ি এর মধ্যে তাকে বিশেষ পরিচিতি এনে দিয়েছে। এই দাড়ির জন্য ৬৫ বছরের মানুষটিকে কুষ্টিয়া শহরে প্রায় সবাই চেনে।
হাসিখুশি থাকেন বলে লোকজন মাহতাবকে বেশ পছন্দও করে। দৌলতপুর উপজেলার পাককোলা গ্রামে তার পৈতৃক বাড়ি। স্ত্রী-সন্তানদের নিয়ে কুষ্টিয়া শহরের পেয়ারাতলা... বিস্তারিত
ক্রসফায়ারের ভয় দেখিয়ে জবানবন্দি রেকর্ড করার অভিযোগ মেজর আরিফেরনারায়ণগঞ্জ প্রতিনিধি নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার আসামি র‌্যাবের বরখাস্ত মেজর আরিফ হোসেনকে রিমান্ডে নির্যাতন করে ক্রসফায়ারের ভয় দেখিয়ে জবানবন্দি রেকর্ড করার অভিযোগ করা হয়েছে। সোমবার আইনজীবীর মাধ্যমে আদালতে দেয়া লিখিত বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।
এদিন সকাল সোয়া ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে আসামিদের অভিযোগ পড়ে শোনানো হয়। এ সময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে বিচার... বিস্তারিত
জাল নোট: পুলিশকে প্রশিক্ষণ দেবে ভারতের এনআইএযাযাদি ডেস্ক ভারতীয় রুপির জাল নোট শনাক্ত করতে বাংলাদেশের অন্তত ২০০ পুলিশ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেবে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)।
মঙ্গলবার এনআইএর কর্মকর্তারা বলেন, ভারতীয় জাল নোটের ৮০ শতাংশই বাংলাদেশ দিয়ে ভারতে ঢুকে।
নাম প্রকাশে অনিচ্ছুক এনআইএর এক কর্মকর্তা বলেন, জাল রুপির পাচার বন্ধে বাংলাদেশ তদন্ত সংস্থাগুলো উদ্যোগী। কিন্তু জাল নোট শনাক্ত করতে তাদের প্রশিক্ষণের দরকার। ভারতের রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই), অর্থ মন্ত্রণালয় ও... বিস্তারিত
গবেষক-বিজ্ঞানীদের অবসরের বয়সসীমা বাড়ছেযাযাদি রিপোর্ট বিশেষ মেধা ও যোগ্যতার অধিকারী গবেষক, বিজ্ঞানীদের অবসরের বয়সসীমা সংক্রান্ত অবস্থানপত্র গ্রহণ করেছে মন্ত্রিসভা।
সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে বিশেষ মেধা ও যোগ্যতার অধিকারী গবেষক/বিজ্ঞানীদের অবসর গ্রহণের বয়সসীমা বৃদ্ধি সংক্রান্ত বিষয়ে অবস্থানপত্র গ্রহণ করা হয়।
মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের পর দুপুরে মন্ত্রপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।
এর আগে
সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদকক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়।
... বিস্তারিত
ডিএমপিতে যুক্ত হচ্ছে পেট্রোল কার- প্রোটেকশন জিপযাযাদি রিপোর্ট বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ঢাকা মহানগরীর প্রায় দুই কোটি নাগরিকসহ ভিআইপি এবং দেশি-বিদেশি ব্যক্তিদের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এই ইউনিট। কিন্তু এ রকম গুরু দায়িত্ব পালনের ক্ষেত্রে ডিএমপির প্রয়োজনীয় সরঞ্জামাদি ও যানবাহনের অভাব রয়েছে।
তাই ভিআইপিদের নিরাপত্তায় ডিএমপির জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি ও যানবাহন কেনার উদ্যোগ নিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর মধ্যে সাতটি প্রোটেকশন জিপ ও ২৫টি পেট্রোল কারও রয়েছে।
স্বরাষ্ট্র... বিস্তারিত
টাঙ্গাইলের ক্যাম্পাসে সহপাঠীর হাতে কলেজছাত্র খুনটাঙ্গাইল প্রতিনিধি টাঙ্গাইলের কালিহাতীতে তুচ্ছ ঘটনার জেরে কলেজ ক্যাম্পাসেই সহপাঠীর হাতে খুন হয়েছেন এক শিক্ষার্থী। নিহত ওই শিক্ষার্থীর নাম মোহাম্মদ আল আমিন (১৭)। হত্যার সঙ্গে জড়িত চাঁন মাহমুদকে (১৭) আটক করেছে পুলিশ।
সোমবার দুপুরে উপজেলার আউলিয়াবাদের আলাউদ্দিন সিদ্দিকী ডিগ্রি কলেজে ওই ঘটনা ঘটে। নিহত আল আমিন ও হত্যাকারী চাঁন মাহমুদ একই কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান শাখার ছাত্র।
কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখেরুজ্জামান... বিস্তারিত
সংবাদ সংক্ষেপমোটা নারীর ওজন
সাড়ে ১২ মণ!
যাযাদি ডেস্ক
বিশ্বের সবচেয়ে মোটা নারী। ওজন দেখে চোখ কপালে উঠে যাওয়ার জোগাড়। ওজনের জন্য হাঁটতে চলতেও পারেন না তিনি। চিকিৎসকরা বলছেন, তার এই চেহারার জন্য দায়ী অ্যালিফ্যান্টিয়াসিস রোগ।
বয়স মাত্র ৩৬ বছর। নাম ইমান আহমেদ আবদুলাতি। তার ওজন সাড়ে ১২ মণ। বাড়ি মিসরের আলেকজান্দ্রিয়ায়। ওজন ও চেহারার জন্য হাঁটা-চলা তো দূরের কথা, ২৫... বিস্তারিত
আ'লীগের সভাপতিম-লীর পদ সব থেকে বড় প্রাপ্তি: নাহিদযাযাদি রিপোর্ট কমিউনিস্ট আন্দোলন থেকে আওয়ামী লীগে এসে দলটির সভাপতিম-লীতে স্থান পাওয়াকে রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি মনে করছেন নুরুল ইসলাম নাহিদ।
আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে রোববার নতুন সভাপতিম-লী গঠিত হয়, যাতে স্থান পান শিক্ষামন্ত্রী নাহিদ। তিনি আগের কমিটিতে শিক্ষাবিষয়ক সম্পাদক ছিলেন।
আওয়ামী লীগের নীতিনির্ধারণী ফোরামে স্থান পাওয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে নাহিদ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, 'একজন সাধারণ কর্মীর জন্য এর চেয়ে... বিস্তারিত
বরিশালে হত্যা মামলার ছয় আসামি গ্রেপ্তারবরিশাল অফিস বরিশালে অটোচালক জালাল খান হত্যা মামলার ছয় আসামিকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। শনিবার গভীর রাত পর্যন্ত ঢাকা, কুষ্টিয়াসহ বরিশালের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, আল আমিন (২৩), সবুজ হাওলাদার (১৮), সোলাইমান (১৮), আল ইমরান মিসেল (১৬), জেমিন (১৫) এবং রাবি্ব (১৯)। তারা সবাই ছাত্র বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে পুলিশ।
রোববার দুপুরে বরিশাল কোতোয়ালি মডেল থানায় এক সংবাদ সম্মেলনে... বিস্তারিত
খাদিজার সুস্থতা সময়ের ব্যাপারযাযাদি রিপোর্ট রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের সুস্থতা এখন সময়ের ব্যাপার বলে জানিয়েছেন চিকিৎসকরা।
সোমবার দুপুরে এ কথা জানান স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ারের পরিচালক মির্জা নাজিম উদ্দিন।
তিনি জানান, এটা যেহেতু একটি বড় ধরনের ইনজুরি, তার বাম হাত ও পা অবশ; এজন্য চিকিৎসায় সময় লাগবে। তারা এখন নার্গিসকে যে পদ্ধতিতে চিকিৎসা দিচ্ছেন তাতে অপেক্ষা করতে হবে।... বিস্তারিত
অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুশিয়ারিযাযাদি রিপোর্ট আগামী ৬ নভেম্বরের মধ্যে আট দফা দাবি না মানলে অনির্দিষ্টকালের সড়ক-পরিবহন ধর্মঘট পালন করা হবে বলে হুশিয়ার করেছে বাংলাদেশ ট্রাক, কাভার্ডভ্যান অ্যান্ড ট্রান্সপোর্ট এজেন্সি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ হুশিয়ারি দেয়া হয়।
মানববন্ধনে পরিষদের সদস্য সচিব কাউছার আহমেদ পলাশ বলেন, অর্থনৈতিক চাকাকে আমরা সচল রাখি। কিন্তু এই চাকা সচল রাখতে গিয়ে আমরা বিভিন্ন ধরনের হয়রানি, পুলিশি নির্যাতন, চাঁদাবাজিসহ চুরি-ডাকাতির... বিস্তারিত
শাক্যমুনি বৌদ্ধবিহারে দানোত্তম কঠিন চীবর দানরাজধানীর মিরপুরে অবস্থিত শাক্যমুনি বৌদ্ধবিহারে অনুষ্ঠিত হলো ২৮তম দানোত্তম শুভ কঠিন চীবর দান এবং দ-ায়মান বুদ্ধমূর্তির জীবন্যাস অনুষ্ঠান। পার্বত্য বৌদ্ধ সংঘ এবং শাক্যমুনি বৌদ্ধবিহার পরিচালনা কমিটির যৌথ উদ্যোগে গত ২১ অক্টোবর দিনব্যাপী যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় অনুষ্ঠিত এই কঠিন চীবর দান অনুষ্ঠানে শাক্যমুনি বৌদ্ধবিহারে বর্ষাব্রত অধিষ্ঠান সফলভাবে পালনকারী পুণ্যপুত ভিক্ষু সংঘকে কঠিন চীবর দান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাক্যমুনি বৌদ্ধবিহারের অধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরো। প্রধান... বিস্তারিত
নর্দান মুটকোর্ট টিমের বেস্ট মেমোরিয়াল পুরস্কার অর্জনযুদ্ধাপরাধ বিচারের আইনবিষয়ক শিরোনামে গত ২০-২২ অক্টোবর, তিন দিনব্যাপী কানাডিয়ান ইউনিভার্সিটি ও এশিয়ানসিলের বাংলাদেশ চ্যাপ্টারের যৌথ আয়োজনে 'জাতীয় হেনরি ডুন্যাল্ট মেমোরিয়াল মুটকোর্ট-২০১৬' প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় বাংলাদেশের মোট ২৩টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
এই প্রতিযোগিতায় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ টিম 'বেস্ট মেমোরিয়াল' বা শ্রেষ্ঠ গবেষণাকারী দলের পুরস্কার অর্জন করে। এই টিমের প্রতিনিধিত্ব করেন মো. সায়েম খান, মৌসুমী আক্তার ও মোস্তাফিজুর রহমান।... বিস্তারিত
কমলাকান্দায় অপহৃত মাদ্রাসাছাত্র সখীপুরে উদ্ধার, গ্রেপ্তার একসখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা নেত্রকোনার কমলাকান্দা থেকে নূরুজ্জামান নামে অপহৃত এক মাদ্রাসাছাত্রকে চারদিন পর রোববার টাঙ্গাইলের সখীপুর থেকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণকারী টাঙ্গাইলের বাসাইল উপজেলার ফুলকী গ্রামের রমজান আলী খান বাদলকে গ্রেপ্তার করা হয়েছে।
কমলাকান্দা উপজেলার কয়রা গ্রামের আবদুর রশীদের ছেলে নূরুজ্জামান ১৯ অক্টোবর দুপুরে লজিং বাড়ি থেকে মাদ্রাসায় যাওয়ার পথে অপহৃতণের শিকার হয়। এরপর অপহরণকারীরা মুঠোফোনে তার বাবার কাছে ২৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।... বিস্তারিত
ড্যাফোডিলে ইনডোর গেমসের উদ্বোধনড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির স্পোটর্স ক্লাব আয়োজিত ডিআইএ ইনডোর গেমস-২০১৬ উদ্বোধন সোমবার অনুষ্ঠিত হয়েছে। পান্থপথ ক্যাম্পাস মিলনায়তনে গেমসের উদ্বোধন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান। এ সময় ডিআইআইটির উপ-পরিচালক শাহ নেওয়াজ মজুমদার জুয়েল, মো. সরোয়ার হোসেন মোল্লা, ক্লাবের উপদেষ্টা, সভাপতিসহ ঊর্ধ্বতন কর্তকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী কম্পিউটার গেমস, লুডু, দাবা, ক্যারম ও টেবিল টেনিসসহ বিভিন্ন গেমসে অংশ নেন।... বিস্তারিত
সিদ্ধিরগঞ্জে নূর হোসেনের সহযোগী আশিক গ্রেপ্তারনারায়ণগঞ্জ প্রতিনিধি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নূর হোসেনের সহযোগী, পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ও সাত খুনের মামলা থেকে অব্যাহতি পাওয়া আশিক বাহিনীর প্রধান আনোয়ার হোসেন আশিককে পুলিশ গ্রেপ্তার করেছে। শনিবার রাতে মিজমিজি চৌধুরীপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আশিক মিজমিজি চৌধুরীপাড়া এলাকার মৃত জহির উদ্দিনের ছেলে।
সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরাফত উল্লাহ জানান, সন্ত্রাসী আশিক সাত খুনের মামলা থেকে অব্যাহতি পাওয়ার পর বিএনপি থেকে আওয়ামী লীগে... বিস্তারিত
কর্মশালায় এআরকেটিএফ'র তথ্যযশোরে শ্রমে নিয়োজিত ৩৫ হাজার শিশুযশোর প্রতিনিধি যশোর জেলায় শিশুশ্রমের সঙ্গে জড়িয়ে রয়েছে প্রায় ৩৫ হাজার শিশু। এর মধ্যে প্রায় ১৬ হাজারই ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে নিয়োজিত। যারা প্রতিনিয়ত শারীরিক ও মানসিকসহ নানা ধরনের মারাত্মক ঝুঁকি সঙ্গী করে দিনযাপন করছে। আব্দুর রশিদ খান ঠাকুর ফাউন্ডেশন (এআরকেটিএফ) পরিচালিত এক জরিপে এ তথ্য উঠে এসেছে।
এআরকেটিএফ প্রজেক্ট অফিসার আব্দুর রহমান জানান, যশোরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম হ্রাসের মাধ্যমে শিশুর সুরক্ষা ও উন্নয়ন সাধন প্রকল্পের আওতায় তারা... বিস্তারিত
বীরগঞ্জে মাদক পাচার ও সেবনের দায়ে সাতজনের কারাদ-বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা দিনাজপুরের বীরগঞ্জে মাদক পাচার ও সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালত সাতজনকে পৃথক মেয়াদে কারাদ- দিয়েছে। দ-প্রাপ্তরা হলেন উপজেলার ভোগনগর ইউনিয়নের বিজয়পুর গ্রামের পতিম উদ্দিনের ছেলে মমিনুল ইসলাম এবং মোহনপুর ইউনিয়নের শব্দলপুর গ্রামের মৃত জহির উদ্দিনের ছেলে মো. সুরুজ্জামান, একই এলাকার বড় করিমপুর গ্রামের জয়নুদ্দিনের ছেলে সফিকুল ইসলাম, একই গ্রামের মঙ্গলুর ছেলে ইয়াকুব আলী, একই এলাকার ভগিরপাড়া গ্রামের মৃত মসলেম উদ্দিনের ছেলে হাছিনুর রহমান, শতগ্রাম ইউনিয়নের ধুলাউড়ি... বিস্তারিত
 
monobhubon
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin