হোম পেজমহানগর
ঢাবির ভর্তি পরীক্ষায় নতুন কৌশলে আবারও সক্রিয় জালিয়াত চক্রঢাবি প্রতিনিধি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আবারও সক্রিয় হয়ে উঠেছে একাধিক জালিয়াত চক্র। ভর্তি পরীক্ষায় জালিয়াতি বন্ধে এ বছর প্রথমবারের মতো বারকোড পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন করে ঢাবি কর্তৃপক্ষ। শুরুর দিকে অনুষ্ঠিত 'খ', 'গ' ও 'চ' ইউনিটের পরীক্ষা সফলতার সঙ্গে সম্পন্ন হলেও থেমে নেই জালিয়াত চক্রের তৎপরতা।
বিজ্ঞান অনুষদভুক্ত 'ক' ইউনিটের পরীক্ষা শুরু হয় শুক্রবার। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে আটক করা হয় ১৩... বিস্তারিত
ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের বিরুদ্ধে এক মাসের মধ্যে আপিলযাযাদি রিপোর্ট সংসদের মাধ্যমে বিচারপতিদের অপসারণে আনা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ।
সোমবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, 'হাইকোর্ট এটাকে অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন। দু'জন বিচারপতি বলেছেন এটা অবৈধ, একজন বলেছেন বৈধ। এ রায়ের বিরুদ্ধে আমরা অবশ্যই আপিল বিভাগে আপিল করব। রায়ের সত্যায়িত অনুলিপি পাওয়ার প্রক্রিয়ায় আমরা আছি,... বিস্তারিত
জুলহাস-তনয়ের হত্যাকারীদের খুঁজে পাচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনীযাযাদি রিপোর্ট রাজধানীর কলাবাগানের ইউএসএইড কর্মকর্তা জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়ের হত্যাকারীদের খুঁজে পাচ্ছেন না আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। হত্যার ছয় মাস পরও মামলার তদন্তের উল্লেখযোগ্য কোনো অগ্রগতিও হয়নি।
আসামিদের গ্রেপ্তার করতে কত সময় লাগবে এবং মামলার চার্জশিট কবে দেয়া হবে সে বিষয়ে কিছু বলতে পারছেন না তদন্ত সংস্থা ডিবি পুলিশ। মামলার তদন্তের অগ্রগতি নিয়েও হতাশ নিহত জুলহাসের পরিবারের সদস্যরা।
এ বিষয়ে ডিবি পুলিশের... বিস্তারিত
রাষ্ট্রপতির কাছে দুদকের বার্ষিক প্রতিবেদন পেশযাযাদি রিপোর্ট দুর্নীতি দমন কমিশনের (দুদক) ২০১৫ সালের বার্ষিক প্রতিবেদন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে হস্তান্তর করা হয়েছে।
সোমবার বিকাল সাড়ে ৩টায় দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে আনুষ্ঠানিকভাবে এ প্রতিবেদন পেশ করেন।
দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন। কমিশনের প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন_ কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ, এএফএম আমিনুল ইসলাম ও সচিব আবু মো. মোস্তফা কামাল।... বিস্তারিত
সুবীর হত্যা : দুই সহপাঠীর মৃত্যুদ-যাযাদি রিপোর্ট ঢাকার আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সুবীর চন্দ্র দাস হত্যা মামলায় তার দুই সহপাঠীকে মৃত্যুদ- এবং দুইজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত।
সোমবার ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান চার বছর আগের এ হত?্যা মামলার রায় ঘোষণা করেন। ফাঁসির আসামি ফরহাদ হোসেন সিজু ও মো. হাসান পলাতক রয়েছেন।
অপর দুই আসামি শফিক আহমেদ রবিন ও কামরুল হাসান শাওনকে যাবজ্জীবন কারাদ-ের... বিস্তারিত
বেতন-ভাতা বাড়ানোর দাবিতে টেলিটক কর্মীদের কর্মবিরতিযাযাদি রিপোর্ট গত বছরের জুলাই হতে শতভাগ বেতন-ভাতা বাড়ানোর দাবিতে টেলিটকের কর্মকর্তা-কর্মচারীরা অবস্থান কর্মসূচি ও কর্মবিরতি পালন করছেন।
সোমবার সকাল থেকে গুলশানে টেলিটকের প্রধান কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন শুরু করেন তারা। এতে দেশের বিভিন্ন স্থান থেকে আসা কর্মীরা যোগ দিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে বলে জানান টেলিটক এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (টেওয়া) সভাপতি প্রকৌশলী আবু রায়হান মো. আল কাউসার।... বিস্তারিত
জবি শিক্ষার্থীদের স্বপ্ন পূরণের পথে, হচ্ছে পূর্ণাঙ্গ ছাত্র হলযাযাদি রিপোর্ট হলের দাবিতে ২০০৯ সাল থেকে আন্দোলন করে আসছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। দফায় দফায় আন্দোলন হলেও শিক্ষার্থীদের জন্য কোনো আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। নানা আশ্বাসে প্রতিবারই শিক্ষার্থীরা শান্ত হলেও দৃশ্যমান অগ্রগতি ছিল না।
সম্প্রতি ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারের জায়গায় নতুন হল নির্মাণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পূর্বঘোষিত ছাত্র ধর্মঘটে কয়েক দফা অচল হয়ে পড়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।
তবে শেষ পর্যন্ত স্বপ্ন পূরণ হতে... বিস্তারিত
সংবাদ সংক্ষেপভবন থেকে পড়ে
রোগীর মৃত্যু
দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের তিনতলা থেকে পড়ে এক রোগীর মৃত্যু হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। সোমবার ভোর ৩টার দিকে এ ঘটনা ঘটে।
হাসপাতালের পরিচালক আমির আলী জানান, ভোরে ভবনের তৃতীয় তলার বারান্দায় রেলিংয়ের কাছে দাঁড়িয়ে ছিলেন মাহবুব আলম। কীভাবে তিনি নিচে পড়ে গেলেন, তা স্পষ্ট নয়। মাহবুবের পরিবারের দাবি, সে হতাশা থেকে আত্মহত্যা করেছে।... বিস্তারিত
 
monobhubon
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin