সংবাদ সংক্ষেপমোটা নারীর ওজন
সাড়ে ১২ মণ!
যাযাদি ডেস্ক
বিশ্বের সবচেয়ে মোটা নারী। ওজন দেখে চোখ কপালে উঠে যাওয়ার জোগাড়। ওজনের জন্য হাঁটতে চলতেও পারেন না তিনি। চিকিৎসকরা বলছেন, তার এই চেহারার জন্য দায়ী অ্যালিফ্যান্টিয়াসিস রোগ।
বয়স মাত্র ৩৬ বছর। নাম ইমান আহমেদ আবদুলাতি। তার ওজন সাড়ে ১২ মণ। বাড়ি মিসরের আলেকজান্দ্রিয়ায়। ওজন ও চেহারার জন্য হাঁটা-চলা তো দূরের কথা, ২৫ বছর ধরে বিছানাই ঠিকানা আহমেদ আবদুলাতির। বিছানার মধ্যেই খাওয়া, প্রাতঃকাজ সব কিছুই করেন তিনি। খাওয়ানো, স্নান করানো থেকে প্রাত্যহিক কাজগুলোতে তাকে সাহায্য করেন মা ও বোন।

নাবিকদের ইঁদুর
খেয়ে বাঁচা!
যাযাদি ডেস্ক
সোমালীয় দস্যুদের হাত থেকে মুক্তি পাওয়া একটি নাবিক দল জানিয়েছে যে বাঁচার জন্য তাদের ইঁদুর খেতেও হয়েছে। মুক্তি পাওয়া একজন নাবিক বিবিসিকে তাদের এই অভিজ্ঞতার কথা জানান।
আর্নেল বালবেরো নামে ফিলিপাইনের ওই নাবিক আরও জানান তাদের খুব অল্প পানি দেয়া হতো। তাদের অবস্থা ছিল যেন 'জীবন্মৃত'। ২০১২ সালের দিকে সোমালীয় ডাকাতদের হাতে আটক হয়েছিলেন ২৬ জন নাবিক। গত শনিবার মুক্তিপণ দিয়ে তাদের মুক্ত করা হয়।

কুকুরের মুখে
নবজাতকের লাশ
গাজীপুর প্রতিনিধি
গাজীপুরের টঙ্গীতে ড্রেন থেকে বাজারের ব্যাগে ভরা এক নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে, যা কুকুরে ধরে টানাটানি করছিল। সোমবার দুপুরে উত্তর আরিচপুর এলাকায় ২/১ দিন বয়সী ওই নবজাতকের লাশ পাওয়া যায় বলে জানান টঙ্গী থানার এসআই মো. আশরাফুল হাসান।
তিনি বলেন, একটি ড্রেনের পাশে কুকুর একটি বাজারের ব্যাগ টানাটানি করছিল। পরে স্থানীয়রা কাছে গিয়ে ভেতরে নবজাতকের লাশ দেখতে পেয়ে টঙ্গী থানায় খবর দেয়। আনুমানিক ১/২ দিন বয়সী এই মেয়ের লাশটি উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে বলে জানান তিনি।

কন্যাশিশু হত্যায়
বাবা গ্রেপ্তার
রংপুর প্রতিনিধি
রংপুরে ২২ মাসের কন্যাশিশুকে হত্যার অভিযোগে বাবা মো. আলাল দুদুকে গ্রেপ্তার করছে র‌্যাব-২। সোমবার ভোরে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
রংপুর কোতোয়ালি থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম জানান, রংপুর সদরের কিশামত বিধু মানজাই গ্রামের দুদু ও সেবা বেগমের একমাত্র মেয়ে ছিল আলিফা। অভিযোগ রয়েছে, দুদুর পরকীয়ার জেরে গত ১৮ সেপ্টেম্বর মেয়েকে হত্যা করেছে সে। হত্যাকা-ের পর থেকেই দুদু পলাতক ছিল।

কর্ণফুলী থেকে শিশুর
মরদেহ উদ্ধার
রাঙামাটি প্রতিনিধি
কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে ডুবে যাওয়ার চারদিন পর শিশু মোবারকের (৩) মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার সকালে চট্টগ্রামের রাঙ্গুুনিয়ার শিলক বাজার নদীর ঘাট থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
এর আগে, ২১ অক্টোবর শিশু মোবারক খেলতে গিয়ে কর্ণফুলী নদীতে ডুবে যায়। কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. দিলদার হোসেন মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin