পরবর্তী সংবাদ
যুক্তরাষ্ট্রে আরেকটি পণ্যের অনুমোদন পেল বেক্সিমকোযাযাদি রিপোর্ট পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড মার্কিন বাজারে আরও এক দফা এগিয়ে গেল। দেশটিতে দ্বিতীয় পণ্যের অনুমোদন পেল কোম্পানিটি।
এবার মার্কিন ওষুধ প্রশাসন থেকে বেক্সিমকো ফার্মার হৃদরোগের সঙ্গে সম্পৃক্ত একটি ওষুধের অনুমোদন দেয়া হয়েছে। নতুন এ পণ্যটির নাম বেটাপেস-এর জেনেরিক ভার্সন সোটালোল হাইড্রক্লোরাইড। এর আগে গত বছরের মাঝামাঝিতে হাইপারটেনশনের ওষুধ কার্ভোডিলল রপ্তানির অনুমোদন পায় বেক্সিমকো। কোম্পানি সূত্র জানিয়েছে, এ অনুমোদনের ফলে বেক্সিমকো ফার্মা এখন বিভিন্ন মাত্রার (৮০ মি.গ্রা., ১২০ ও ১৬০ মি.গ্রা) সোটালোল ট্যাবলেট উৎপাদন করতে পারবে। ২০১৭ সালের প্রথম প্রান্তিকের মধ্যে সোটালোল ট্যাবলেট বাজারজাত করার পরিকল্পনা রয়েছে কোম্পানিটির।
জানা গেছে, বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে টেভা, কোয়ালিটেস্ট, এ্যাপোটেক্স এবং স্যানডোজ নামের চারটি কোম্পানির সোটালোল জেনেরিক ট্যাবলেট বাজারে চালু রয়েছে।
বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান বলেন, 'যুক্তরাষ্ট্রের বাজারে দ্বিতীয় পণ্য অনুমোদন লাভ করা আমাদের জন্য বড় সুখবর। সোটালোল সম্পূর্ণভাবে আমাদের নিজস্ব পণ্য।' তিনি বলেন, 'আমরা ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের বাজারে কার্ভোডিলল রপ্তানি করে আসছি। এটা দ্বিতীয় পণ্য হিসেবে অনুমোদন পেল। আরও অনেক পণ্য অনুমোদনের অপেক্ষায় রয়েছে। যা বিশ্বের সর্ববৃহৎ বাজারে আমাদের উপস্থিতিকে আরও শক্তিশালী করবে।'
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin