রিয়ালকে জেতালেন 'সুপার সাব' মোরাতাক্রীড়া ডেস্ক গোলের পর আলভারো মোরাতার উচ্ছ্বাস। তার করা গোলেই অ্যাথলেটিক বিলবাওকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রোববার স্প্যানিশ লা লিগায় _ওয়েবসাইটকরিম বেনজেমার বদলি হিসেবে মাঠে যখন নামলেন, ম্যাচের ৭৫ মিনিটে পেরিয়ে গেছে। কিছুক্ষণ বাদেই বাজবে শেষ বাঁশি, অথচ স্কোরলাইনে ১-১ গোলে সমতা। বেশ দুশ্চিন্তায় পড়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ শিবির। তবে মিনিট আটেক বাদে সব দুশ্চিন্তা দূর করে দিয়েছেন ওই মোরাতা। তার করা গোলেই রোববার লা লিগায় অ্যাথলেটিক বিলবাওকে ২-১ ব্যবধানে পরাজিত করেছে লস বস্নাঙ্কোসরা।
সান্তিয়াগো বার্নাব্যুর বিলবাওকে পরাজিত করায় পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল। নয় ম্যাচে ২১ পয়েন্ট তাদের। সমান ম্যাচ খেলে ১৯ পয়েন্ট নিয়ে তিনে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। এক পয়েন্ট এগিয়ে দুই নাম্বারে সেভিয়া, এদিন যাদের কাছে ১-০ ব্যবধানে হেরে শীর্ষস্থান খুইয়ে একেবারে পাঁচে নেমে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।
নিজেদের ডেরায় ৭ মিনিটেই ইসকোর পাস থেকে রিয়ালকে লিড এনে দেন বেনজেমা। তবে স্বাগতিকরা বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি। ২২ মিনিটেই বিলবাওকে সমতায় ফিরিয়েছেন স্যাবিন। প্রথমার্ধের বাকি সময়ে আর গোলের মুখ দেখেনি রিয়াল, দ্বিতীয়ার্ধেও তারা প্রতিপক্ষের রক্ষণ দুর্গ ভাঙতে পারছিল না।
গোলের দিশা না পাওয়া ক্রিশ্চিয়ানো রোনালদো ব্যর্থ হয়েছেন এই ম্যাচেও। বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করেছেন পর্তুগিজ যুবরাজ। ফলে ম্যাচটা ড্রয়ের দিকেই যাচ্ছিল। ভাগ্যিস শেষ মুহূর্তে জ্বলে উঠেছেন মোরাতা। ৮৩ মিনিটে গোল করে রিয়ালকে পূর্ণ তিন পয়েন্ট এনে দিয়েছেন স্প্যানিশ স্ট্রাইকার।
চলতি মৌসুমে জুভেন্টাস থেকে শৈশবের ক্লাব রিয়ালে ফিরেছেন মোরাতা। তবে তারকাবহুল দলে শুরুর একাদশে নিয়মিত খেলার সুযোগ হয় না তার। তবুও ৯ ম্যাচে ২ গোল করেছেন মোরাতা। বিলবাওকে জেতানোর পর এই স্ট্রাইকারকে আরও বেশি সময় দেয়ার প্রতিশ্রুতি রিয়াল কোচ জিনেদিন জিদানের কণ্ঠে। তবে সেজন্য শিষ্যকে একটু ধৈর্য পরীক্ষা দিতে বললেন তিনি, 'মোরাতা খেলার জন্য অধিক সময় পাবে। তবে আমাদের সবার ধৈর্যশীল হওয়া প্রয়োজন।'
দলের প্রয়োজনে এই ধৈর্য পরীক্ষা দিতে মোরাতাও প্রস্তুত, 'সবাই প্রত্যেক ম্যাচে খেলতে চায়। কিন্তু এটা কঠিন। আমাদের ২৫ জন খেলোয়াড় আছে। কাজেই কারা কারা খেলবে, সে সিদ্ধান্ত নেয়া জিজুর জন্য বেশ কষ্টসাধ্য। আমরা সবাই মিলে জেতার চিন্তা করি। যা আজ আমরা করেছি।'
এদিকে ইতালিয়ান সিরি'আয় পালেরমোকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে এএস রোমা। এই জয়ে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুই নাম্বারে উঠে এসেছে দলটি। তাদের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে শীর্ষে জুভেন্টাস।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close