উৎসবে তারম্নণ্যের সাজসজ্জাআলিজা ইভা তরম্ননদের মাঝে ঈদের হাওয়াও লেগেছে। চলছে নানা পরিকল্পনা। ঈদের পোশাক যেন মানানসই ও সবার চেয়ে আলাদা হয় এ জন্য তরম্নণরা ঈদ উপলক্ষে ফ্যাশনে ব্যাপক সচেতন। ফ্যাশন সব সময়ই ঋতু-দেশ-কাল ভেদে পরিবর্তিত হয়। এই মেঘ, এই রোদ, বৃষ্টি ছায়ায় পোশাকও হওয়া চাই ঋতুর সঙ্গে তাল মিলিয়ে। তাই তো এবারের ঈদ ফ্যাশনে থাকছে বর্ষার পরশ।
ঈদ নিয়ে তরম্নণ-তরম্নণীদের মনে উৎসবের আমেজ বিরাজ করছে। তারা এখন নগরের... বিস্তারিত
ঈদে চুলের যত্নপার্বণী দাস পরিসংখ্যান বলছে, বর্তমানে সিংহভাগ মানুষই খুশকি সমস্যায় ভুগে থাকেন। তবে পার্থক্য হলো কারও শুধু শীতকালে, কারও কারও সারা বছর ধরেই থাকে এ সমস্যা। তবে ত্বকের এই সমস্যা নিয়ে আর চিন্ত্মা নেই! কারণ এমন কিছু ঘরোয়া পদ্ধতি আছে যেগুলো নিয়মিত কাজে লাগালে খুশকির সমস্যা কমতে সময় লাগবে না।
একই সঙ্গে চুলের সৌন্দর্যও বৃদ্ধি পাবে চোখে পড়ার মতো। তাহলে আর অপেক্ষা কেন জেনে নিন কীভাবে এটি... বিস্তারিত
বৈজ্ঞানিক কল্পকাহিনীনির্উযাল ইন্টেলিজেন্সঈ দ আ য়ো জ ননাসিম সাহনিক ব্যাংককের একটি মার্কেটে প্রথম সংঘর্ষ বাঁধলো। রম্নদ্র নীরাকে নিরাপদ অবস্থানে যেতে বলল। নীরা ম্যাগি চ্যানকে সঙ্গে নিয়ে নিরাপদ অবস্থানে চলে গেল। নিরাপত্তা পরিষদের থাই সদস্যদের নিয়ে লড়াই চালিয়ে গেল রম্নদ্র। দশতলা বিল্ডিংয়ের নবম ও দশম তলায়, ছাদে আর ফ্লোরে গোলাগুলি হলো।
এমনকি এই লড়াই মার্কেটের পাশের স্ট্রিট, শপিং মলে পর্যন্ত্ম ছড়িয়ে গেল।
ওপাওয়েই এমন কিছু বায়োরোবোট পাঠালো, যাদের বাইরে থেকে দেখে... বিস্তারিত
সৃজনশীল তারম্নণ্যের গল্পসুমনা হোসেন কাজী সাইফ : কাজী সাইফ একজন প্রযোজক ও তরম্নণ উদ্যোক্তা। ওজোন এন্টারটেইনমেন্ট নামক প্রতিষ্ঠানের মাধ্যমে ইতোমধ্যে আলোচনায় এসেছেন। বিশেষ করে ইউটিউবের জন্য ফিকশন নির্মাণ করে ওজোন এন্টারটেইনমেন্ট দর্শকদের মধ্যে আলোচিত হয়েছে। এবছর বেশ কয়েকজন তরম্নণ নির্মাতাকে দিয়ে ব্যতিক্রমধর্র্মী ফিকশন নির্মাণ করে কাজী সাইফের ওজোন এন্টারটেইনমেন্ট।
কাজী সাইফ বলেন, ফিকশনের জন্য ইউটিউব এখন দারম্নণ একটি পস্নাটফর্ম। এই পস্নাটফর্মে এখন প্রচুর দর্শক বাংলা নাটক দেখছে। তাই... বিস্তারিত
ঝগড়া সম্পর্ক মধুর করেউনিশ-বিশ ডেস্ক অভিমানের মুহূর্তকে প্রিয় মুহূর্ত ভাবার চেষ্টা করম্নন। অভিমান ভেঙে গেলে একজন আরেকজনের অস্ত্মিত্ব অনুভব করতে পারবেন।
রাগের মাথায় কোনো সিদ্ধান্ত্ম নেবেন না। যদি সঙ্গী আপত্তিকর কোনো কিছু বলেও থাকে কিছু মনে না করে রাগ সংবরণের চেষ্টা করম্নন।
দুজনের মধ্যে ঝগড়া হলে কিছুদিন যোগাযোগ বন্ধ রাখুন। কারণ দূরত্ব অনেক সময় সম্পর্ককে আরও গভীর করে।
বর্তমান সময়ে যোগাযোগব্যবস্থা সহজ হওয়ায় খুব অল্প সময়ের... বিস্তারিত
সুস্বাস্থ্যের জন্যউনিশ-বিশ ডেস্ক খাদ্যতালিকা থেকে প্রক্রিয়াজাত খাবার বাদ দিন। সেখানে আরও বেশি ফল ও সবজি যোগ করম্নন। এগুলো আপনার দেহকে পুষ্টি দেবে। যথেষ্ট ভিটামিন, ফাইবার, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্ট মিলবে।
শুধু খাবার বা ব্যায়ামই যথেষ্ট নয়। স্বাস্থ্যকর ও সুখী জীবনের জন্য নিজের যত্ন-আত্তির দরকার আছে। আসলে এটি বাড়তি বিলাসিতা নয়। এটা আপনার দেহ ও মনের আকাঙ্ক্ষিত প্রাপ্য। হতে পারে দু-একদিন মনের মতো কিছু খেলেন কিংবা দূরে কোথাও ঘুরে... বিস্তারিত
গ্রিন টির উপকারিতাউনিশ-বিশ ডেস্ক গ্রিন টি শরীর-স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী এ কথা আমরা কম-বেশি অনেকেই জানি। কিন্তু কীভাবে এটি আমাদের সুস্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে তা কি জানেন? আসুন জেনে নেয়া যাক গ্রিন টির থেকে কী কী উপকার পাওয়া যায়।
প্রক্রিয়াকে আরও কার্যকর করে খাবার থেকে ক্যালোরি তৈরির প্রক্রিয়ায় সাহায্য করে। ফলে দেহে অতিরিক্ত চর্বি জমতে পারে না। একটি গবেষণায় দেখা গেছে যে, এটি একদিনে ৭০ ক্যালোরি পর্যন্ত্ম... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close