স্বপ্নরাঙা ঈদমো. ইব্রাহিম খলিল চাঁদ উঠেছে ঈদ এসেছে
আজকে খুশির ঢল
ধনী-গরিব আনন্দে ঢঙে
প্রাণের কোলাহল।

নেই ভেদাভেদ সবার প্রাণে
লাগল খুশির বান
সিয়াম শেষে ঈদ গাহেতে
জাগল মুসলমান।

হাসি খুশি ফুরফুরে মন
স্বপ্নরাঙা ঢেউ
রঙ মেখে সঙ সাজতে
বাদ যাবে না কেউ।... বিস্তারিত
বন্ধুমোছা. মায়েশা মুস্ত্মারীন ঝড়ের সাথে ঘরের বড় মিল
তাই তো এক বাঁধন ছাড়া চিল
ঘর বাঁধেনি ঝড়ে
ঝড়কে এনে বসিয়ে রেখে ঘরে
আকাশজুড়ে উড়াল শিখেছিল
এক দুই না, দুই দুই না
তিন দুই দুই পাখিস
এই নিয়ে যা দুঃখ আমার
দুই পাখায় বেঁধে রাখিস
হায়রে আমার এক দুই দুই
প্রাণ ছুঁই ছুঁই চিল
এই নিয়ে কষ্ট... বিস্তারিত
যায়যায়দিনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতি সভাফুলবাড়ী, কুড়িগ্রাম

ইউনুছ আলী আনন্দ

ষোল কোটি মানুষের জন্য প্রতিদিন দৈনিক যায়যায়দিন- এ স্স্নোগানকে সামনে রেখে দৈনিক যায়যায়দিনের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে স্থানীয় আনন্দ মিডিয়ায় অনুষ্ঠিত হয় এক প্রস্তুতি সভা।
এ সময় বক্তব্য রাখেন যায়যায়দিনের পাঠক ফ্রেন্ডস ফোরাম অনুরাগী কবি ও গল্পকার তমসুর হোসেন, ফ্রেন্ডস ফোরাম সহসভাপতি চারণ কবি আজিজুল... বিস্তারিত
প্রত্যাশার ফানুসমো. মাঈন উদ্দিন বাজারের প্রবেশপথে একটি বাটি সামনে নিয়ে বসে আছে জব্বার। পায়ের গোড়ালিতে দগদগে একটি ঘা। মানুষজন ঘা দেখে দয়া পরবশত নগদ অর্থ দান করে যায়।
ভিক্ষা করতে জব্বারের আর লজ্জা লাগে না। প্রথম যেদিন সে রাস্ত্মায় বাটি হাতে নেমেছিল লজ্জায় তার চোখ বন্ধ হয়ে এসেছিল। এক পরাবাস্ত্মবতা তাকে ভিক্ষাবৃত্তি বেছে নিতে বাধ্য করেছে। অথচ এমনটা হবার কথা ছিল না।
প্রথম ছেলে যেদিন... বিস্তারিত
খানসামায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের কমিটি গঠনউপদেষ্টা জেজেডি ফ্রেন্ডস ফোরাম খানসামা, দিনাজপুর মো. নুরনবী ইসলাম

দিনাজপুরের খানসামা উপজেলায় সাংবাদিক, লেখক, সমাজকর্মী, শুভানুধ্যায়ী সকলের মধ্যে প্রীতি, ঐক্য ও পারস্পরিক সহযোগিতার এক অভিন্ন বন্ধন তৈরিতে জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার পাঠক সংগঠন 'জেজেডি ফ্রেন্ডস ফোরামের কমিটি গঠন করা হয়েছে। গত মঙ্গলবার বিকেল ৫ টায় পাকেরহাট ডাকবাংলোতে এ কমিটি গঠন করা হয়।
দৈনিক যায়যায়দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. নুরনবী ইসলামের তত্ত্বাবধানে প্রবীণ সাংবাদিক লেখক মো. নুর... বিস্তারিত
সাভারে নতুন সদস্য সংগ্রহ'এসো বন্ধুত্ব করি, দেশ গড়ি'- এই স্স্নোগানে মূলনীতি করে জেজেডি ফ্রেন্ডস ফোরাম সাভার উপজেলার নতুন সদস্য সংগ্রহ অভিযান চলছে। সংস্কৃতিমনা ও সংগঠনে আগ্রহী উপজেলার যে কোনো বয়সের বন্ধুরা সদস্য হতে চাইলে আমাদের সঙ্গে যোগাযোগ করম্নন। ফ্রেন্ডস ফোরামের বন্ধু হয়ে সমাজের সব অপশক্তির বিরম্নদ্ধে রম্নখে দাঁড়ান এবং লেখনীর মাধ্যমে প্রকাশ করম্নন নিজের প্রতিভা।
মনির হোসেন রাজু
সাভার, ঢাকা
০১৬৭৬৫৪০২০৩... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close