হোম পেজপ্রথম পাতা
বিএনপিকে আদালতে ব্যস্ত্ম রাখতে চায় সরকারইয়াছিন রানা বিগত সময় প্রধান বিরোধী রাজনৈতিক শক্তি বিএনপিকে দমিয়ে রাখতে আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামলেও এবার সে কৌশল বদল করেছে। আগামী নির্বাচন পর্যন্ত্ম রাজনৈতিক সংঘাত এড়িয়ে বিএনপিকে আইন-আদালতে ব্যস্ত্ম রাখতে চায় ক্ষমতাসীন দল ও সরকার। এতে নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণায় বেশি সময় ব্যয় করতে পারবেন বলে তাদের ধারণা।
সূত্র জানায়, বিএনপির সঙ্গে এ মুহূর্তে সরাসরি সংঘাতে জড়াতে চায় না আওয়ামী লীগ। নেতাকর্মীদের নামে... বিস্তারিত
খালেদা জিয়ার জন্য বিএনপির অনশনযাযাদি রিপোর্ট বন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে দিনব্যাপী অনশন কর্মসূচি পুলিশের পীড়াপীড়িতে তিন ঘণ্টা আগে শেষ করেছে বিএনপি।
বুধবার বিকাল ৪টায় শেষ করার লক্ষ্য নিয়ে সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মাদুর পেতে অনশনে বসেছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতারাসহ তাদের জোটসঙ্গী দল এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। কর্মসূচিস্থল ঘিরে রাখার পর পুলিশ কর্মকর্তারা দুপুরের মধ্যে তা শেষ করতে বলেন বিএনপি নেতাদের।
তখন বিএনপি মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম... বিস্তারিত
দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদের বিচার হবেই: প্রধানমন্ত্রীযাযাদি ডেস্ক দুর্নীতি ও স্বজনপ্রীতি নিয়ন্ত্রণে দুর্নীতিবাজদের বিচার চালিয়ে যাওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায়ের প্রেক্ষাপটে মঙ্গলবার রোমে ইতালি প্রবাসীদের সঙ্গে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
শেখ হাসিনা বলেন, 'আমি এটুকু বলতে চাই, দুর্নীতি যারা করবে, সন্ত্রাস যারা করবে, জঙ্গিবাদের সঙ্গে যারা জড়িত, তাদের বিচার হতেই হবে।'
'কারণ বাংলাদেশটাকে একটা শান্ত্মিপূর্ণ পরিবেশে আমরা আনতে চাই। বাংলাদেশের উন্নয়ন... বিস্তারিত
খালেদার রায়ের কপি পাওয়া যায়নিযাযাদি রিপোর্ট জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সত্যায়িত অনুলিপি প্রায় এক সপ্তাহ পর বুধবার বিকালে পাওয়ার আশা করলেও হতাশ হয়েছেন খালেদা জিয়ার আইনজীবীরা।
বিএনপির চেয়ারপাসনের আইনজীবী সানাউলস্নাহ মিয়া বুধবার বিকাল ৫টায় বলেন, 'রায়ের সার্টিফায়েড কপি আজ পাইনি। আগামীকাল পাব বলে আশা করছি।' রায়ের অনুলিপি পাওয়ার পর হাইকোর্টে খালেদা আপিল করে জামিনের আবেদন করবেন। তাতে তিনি কারামুক্ত হবেন বলে আশায় আছে বিএনপি।
গত ৮ ফেব্রম্নয়ারি... বিস্তারিত
খ্রিস্টান ধর্ম অবমাননায় কোরআন মুখস্থ করার শাস্ত্মিযাযাদি ডেস্ক খ্রিস্টান ধর্ম নিয়ে অবমাননাকর মন্ত্মব্যের জন্য কোরআন মুখস্থ করার শাস্ত্মি দেয়া হয়েছে লেবাননের তিন মুসলিম কিশোরকে।
নিজ ধর্মগ্রন্থ কোরআনের দ্বিতীয় সূরা দুই শতাধিক আয়াত বিশিষ্ট আল ইমরান মুখস্থ করতে পারলেই মিলবে তাদের মুক্তি।
লেবাননে খ্রিস্টান বিচারক জোসেলাইন মাত্তার দেয়া অভিনব শাস্ত্মির খবর এসেছে ব্রিটিশ দৈনিক ইনডিপেনডেন্টে।
এই ধরনের শাস্ত্মি দেয়ার জন্য দেশের প্রধানমন্ত্রী সাদ হারিরির প্রশংসা পেয়েছেন এই নারী বিচারক; তার প্রশস্ত্মি... বিস্তারিত
খালেদার বিষয়ে কিছু করার নেই: ইসিযাযাদি রিপোর্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিম্ন আদালতে পাঁচ বছরের কারাদ- হওয়ায় এখন তার নির্বাচনে অংশ নেয়ার ক্ষেত্রে নিজেদের করার কিছু দেখছে না নির্বাচন কমিশন। বিষয়টি আদালতের দিকে ঠেলে দিয়ে কমিশন বলছে, এটা এখন আদালতের ওপর নির্ভর করে।
আইন অনুযায়ী, ফৌজদারি মামলায় কারও নূ্যনতম দুই বছর কারাদ- হলে তিনি নির্বাচনে প্রার্থী হওয়ার অযোগ্য হবেন। খালেদার পাঁচ বছর কারাদ- হওয়ায় তিনিও অযোগ্য। কিন্তু বিচারিক আদালতের রায়ের বিরম্নদ্ধে... বিস্তারিত
বাংলাদেশ-শ্রীলংকার প্রথম টি২০ আজক্রীড়া প্রতিবেদক দুই ম্যাচ সিরিজের প্রথম টি২০ ম্যাচে আজ সফরকারী শ্রীলংকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরম্ন হবে বিকাল পাঁচটায়। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে এবং টেস্ট সিরিজে লংকানদের কাছে হেরে বেশ চাপে আছে বাংলাদেশ, সেই চাপ দূর করে টি২০ সিরিজ জিততে চায় টাইগাররা।
লড়াইয়ের ময়দানে নামার আগেই নিজেদের এই চাওয়ার পালে বড়সড় একটা ধাক্কা খেয়েছে বাংলাদেশ। ইনজুরিতে পড়েছেন দলের ব্যাটিংয়ের অন্যতম দুই ভরসা- ওপেনার... বিস্তারিত
অমর একুশেমিছিলে গুলি স্ত্মম্ভিত দেশযাযাদি রিপোর্ট মিছিলে গুলির খবরে স্ত্মম্ভিত গোটা দেশ। তবে সে ঘোর কাটতে সময় লাগেনি। মুহূর্তেই নগর থেকে মফস্বলে প্রতিবাদে ফেটে পড়ে সর্বস্ত্মরের মানুষ। ১৯৫২-র ২১ ফেব্রম্নয়ারি গুলি চলার পর ঢাকায় স্মৃতিস্ত্মম্ভটি নির্মিত হয় দু'দিন পর ২৩ ফেব্রম্নয়ারি। তবে এর আগেই ২১ ফেব্রম্নয়ারি রাতে রাজশাহীতে মাথা উঁচু করে দাঁড়িয়েছিল দেশের প্রথম শহীদ মিনার।
'ভাষা-আন্দোলন: ইতিহাস ও উত্তর প্রভাব' গ্রন্থে আহমদ রফিক লিখেছেন, ওই দিন বিকেলে নারায়ণগঞ্জে রহমতউলস্নাহ... বিস্তারিত
১২৮ ভরি রম্নপার তৈরি নৌকা ফিরিয়ে দিলেন কাদেরযাযাদি রিপোর্ট মঞ্চে রম্নপার তৈরি ঢাউস সাইজের নৌকা। পাশে ক্ষুদ্র আরেকটি। তার ঠিক পেছনে চেয়ারে বসা অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ নেতাকর্মীরা।
১৭ কোটি টাকা ব্যয়ে ধামরাইয়ের চৌহাটে টাঙ্গাইলের মির্জাপুরের সঙ্গে সংযোগ রক্ষাকারী বংশী নদীর ওপর নির্মিত সেতু উদ্বোধন শেষে সবে মঞ্চে বসেছেন কাদের।
পীড়াপীড়ির সূচনা এখানেই। স্থানীয় সংসদ সদস্য (এমপি) আব্দুল মালেকের পক্ষ থেকে তাগাদা দেয়া... বিস্তারিত
৩৬তম নন-ক্যাডারে প্রধান শিক্ষকের ছড়াছড়িযাযাদি রিপোর্ট ৩৬তম বিসিএসের নন-ক্যাডারের শূন্য পদে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদের ছড়াছড়ি। কিন্তু চাকরিপ্রার্থীরা এই পদে নিয়োগ নিতে অনীহা প্রকাশ করছেন। তারা এই পদকে দশম গ্রেডে উন্নীত না করে এতে নিয়োগ নিতে চান না।
বাংলাদেশ কর্মকমিশন (পিএসসি) সূত্র জানায়, ৩৬তম বিসিএসে ২ হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়। এর বাইরে এই বিসিএসে উত্তীর্ণ ৩ হাজার ৩০৮ জন পরীক্ষার্থীকে পদ শূন্য থাকা সাপেক্ষে... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'ফের প্রধানমন্ত্রী হবেন আমার
নেত্রী খালেদা জিয়া। তখন
আমরা তাদের বিচার করব'
বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত অনশন
কর্মসূচিতে বিজেপি চেয়ারম্যান
আন্দালিব রহমান পার্থ... বিস্তারিত
শোক সংবাদবিএসএমএমইউ'র প্রোভিসির ইন্ত্মেকাল
যাযাদি রিপোর্ট
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-বিএসএমএমইউ'র প্রোভিসি (একাডেমিক) অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া স্বপন আর নেই। বুধবার দুপুর পৌনে ১২টায় বিএসএমএমইউর আউসিইউ'তে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্ত্মেকাল করেন (ইন্না লিলস্নাহি... রাজিউন)।
ডা. জাকারিয়া স্বপন দুরারোগ্য লিভার ক্যান্সারে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৫৫ বছর।
তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, সহকর্মী, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা... বিস্তারিত
মৃতু্যবার্ষিকীশহীদ সার্জেন্ট জহুরম্নল হক
শহীদ সার্জেন্ট জহরম্নল হকের ৪৯তম মৃতু্যবার্ষিকী আজ। আগরতলা ষড়যন্ত্র মামলার অভিযুক্তরূপে ঢাকা ক্যান্টনমেন্টে বন্দি অবস্থায় পাকিস্ত্মান সেনাবাহিনীর গুলিতে তিনি ১৯৬৯ সালের ১৫ ফেব্রম্নয়ারি তারিখে নিহত হন।
সেই সময়ে স্বৈরাচারী আইয়ুব খানের কুশাসনের বিরম্নদ্ধে এবং আগরতলা ষড়যন্ত্র মামলা প্রত্যাহার করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব অভিযুক্তের নিঃশর্ত মুক্তির দাবিতে দেশব্যাপী যে গণআন্দোলন চলছিল সার্জেন্ট জহুরম্নল হকের হত্যাকা-ে তা অসাধারণ তীব্রতা... বিস্তারিত
মায়ের পা ধুয়ে ভালোবাসা নিবেদনটাঙ্গাইল প্রতিনিধি ভালোবাসা দিবসে পা ধুয়ে দিয়ে মায়ের প্রতি শ্রদ্ধা জানাল শতাধিক শিশু। মায়ের প্রতি ভালোবাসা আর শ্রদ্ধা জানানোর ব্যতিক্রমী এ আয়োজন করেছিল টাঙ্গাইলের হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুল।
বুধবার টাঙ্গাইল শহরের এসপি পার্কে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম। সন্ত্মানের কাছে এমন শ্রদ্ধা ও ভালোবাসা পেয়ে মায়েরা হয়েছেন আবেগাপস্নুত। আর শিশুরা হয়েছে আনন্দিত।
পুলিশ সুপার মাহবুব আলম বলেন, এ ধরনের উদ্যোগ... বিস্তারিত
এক ছেলেকে ভালোবেসে দুই বোনের আত্মহত্যারংপুর প্রতিনিধি রংপুরে দুই বোন বিষপান করে আত্মহত্যা করেছে। মঙ্গলবার মধ্যরাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃতু্য হয়। তারা সম্পর্কে খালাতো বোন। পরিবারের দাবি দুই বোন ঝগড়া করে বিষপান করেছে। তবে স্থানীয়রা জানান, অনার্স পড়ুয়া এক ছেলেকে ভালোবেসেই ওই দুই বোন আত্মহত্যা করে। কোতোয়ালি থানার এসআই ওলিয়ার রহমান মৃতু্যর বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত দুই কিশোরী হলো ধর্মদাস শেখপাড়া মহলস্নার লিটন মিয়ার মেয়ে লুৎফর নাহার... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close