হোম পেজপ্রথম পাতা
সিনহা অধ্যায় শেষ: কে হচ্ছেন প্রধান বিচারপতিযাযাদি রিপোর্ট রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগপত্র গ্রহণ করেছেন।
মঙ্গলবার রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, 'পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। সংশিস্নষ্ট কাগজপত্র আইন মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে।'
জানতে চাইলে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরম্নল হক বলেন, তারা পদত্যাগপত্রটি পাওয়ার পর আইনমন্ত্রী এ ব্যাপারে সিদ্ধান্ত্ম দেবেন।
ষোড়শ সংশোধনী... বিস্তারিত
নিম্নমানের কাগজে বিনামূল্যের পাঠ্যবইদেলওয়ার হোসাইন প্রতিবছরের মতো এবারও নিম্নমানের কাগজে ছাপানো হচ্ছে বিনামূল্যের পাঠ্যবই। চার রঙের পাঠ্যবই ৮০ গ্রাম সাদা কাগজে ছাপার যেসব শর্ত ছিল, তা মানছে না অনেকেই। ফলে বইয়ের বেশির ভাগ ছবি ছাপা যেমন অস্পষ্ট, তেমনি ঠিকমতো বাঁধাইও হচ্ছে না।
শিক্ষা মন্ত্রণালয় ও এনসিটিবির তথ্য অনুযায়ী, প্রাথমিক পর্যায়ের বই ছাপায় নিম্নমানের কাগজ ব্যবহার করায় বলাকা প্রিন্টার্সের প্রায় ২০০ টন, লেটার অ্যান্ড কালারের ২০০ টন, লেখন আর্ট... বিস্তারিত
মোবাইল সংযোগ সংখ্যা ১৪ কোটি ছাড়িয়েছেযাযাদি ডেস্ক দেশে সক্রিয় মোবাইল ফোন সংযোগের সংখ্যা ১৪ কোটি ছাড়িয়ে গেছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সর্বশেষ প্রকাশিত তথ্যে মুঠোফোন ও ইন্টারনেট ব্যবহারের এই চিত্র উঠে এসেছে।
বিটিআরসির তথ্য অনুযায়ী, বর্তমানে মোবাইল ফোনের সক্রিয় সংযোগ বা সিম সংখ্যা ১৪ কোটি সাত লাখ। একই সময় মোট ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দাঁড়িয়েছে সাত কোটি ৯২ লাখ। আগস্ট মাসের তুলনায় সেপ্টেম্বর মাসে দেশে সক্রিয় সিমের সংখ্যা বেড়েছে ৩৭ লাখ।... বিস্তারিত
হত্যা, ধর্ষণ কিছুই করেনি মিয়ানমারের সেনাবাহিনী!যাযাদি ডেস্ক রাখাইনে রোহিঙ্গা গ্রামগুলোতে ব্যাপক নৃশংসতা ও মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ নিয়ে অভ্যন্ত্মরীণ তদন্ত্মের পর মিয়ানমারের সেনাবাহিনী এক প্রতিবেদনে বলেছে, তাদের সৈন্যরা হত্যা-ধর্ষণ কিছুই করেনি।
রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে হত্যা, নারীদের ধর্ষণ, গ্রাম পুড়িয়ে দেয়া কিংবা লুটপাটের কোনো ঘটনায় সেনা সদস্যরা জড়িত নয় বলে দাবি করা হয়েছে ওই প্রতিবেদনে।
আগস্টের শেষ দিকে রাখাইনে সেনাবাহিনীর দমন অভিযান শুরম্ন হওয়ার পর সোয়া ছয় লাখের বেশি রোহিঙ্গা... বিস্তারিত
ইমাম সিরাজুল ও আলমগীরের পরিকল্পনায় রংপুরে হামলাটিটু রায় গ্রেপ্তার: স্বরাষ্ট্রমন্ত্রীর এলাকা পরিদর্শনরংপুর প্রতিনিধি সলেহশাহ মসজিদের ইমাম মাওলানা সিরাজুল ইসলাম এবং স্থানীয় ব্যবসায়ী আলমগীরের পরিকল্পনাতেই রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দু বাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। জানা গেছে, ঘটনার ৪ দিন আগে পাগলাপীর কেন্দ্রীয় জামে মসজিদে এক বৈঠকে চূড়ান্ত্ম করা হয় পরিকল্পনা। এরপর শুক্রবার জুমার নামাজের পর স্থানীয়দের সহায়তায় বহিরাগত কয়েক হাজার মানুষ হামলা চালিয়ে পরিকল্পনা বাস্ত্মবায়ন করে। ঘটনার দিন রাতে সিরাজুল ইসলামকে পুলিশ গ্রেফতার করলেও, এখনো পলাতক রয়েছে... বিস্তারিত
বিচারপতি জয়নুলকে নিয়ে লেখা চিঠি দাপ্তরিকএটা আদালতের মতামত নয়: হাইকোর্টের রায়যাযাদি রিপোর্ট অবসরপ্রাপ্ত বিচারপতি জয়নুল আবেদীনের বিরম্নদ্ধে তদন্ত্ম 'আটকাতে' দুর্নীতি দমন কমিশনে আপিল বিভাগ প্রশাসনের চিঠি কোনোভাবেই সুপ্রিম কোর্টের মতামত নয় এবং তা সর্বোচ্চ আদালতের ভাবমূর্তি নষ্ট করেছে বলে এক রায়ে জানিয়েছে হাইকোর্ট।
গত মার্চে সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রারের পাঠানো ওই চিঠিতে বলা হয়েছিল, বিচারপতি জয়নুল আবেদীনের বিরম্নদ্ধে দুর্নীতি দমন কমিশনের কোনোরকম ব্যবস্থা গ্রহণ 'সমীচীন হবে না'।
বিষয়টি নজরে আনা হলে অক্টোবরে রম্নল জারি... বিস্তারিত
আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ কাটেনিসাখাওয়াত হোসেন জঙ্গি অপতৎপরতা ও রাজনৈতিক সহিংসতা যথেষ্ট নিয়ন্ত্রণে থাকলেও গত কয়েক মাসে গুম-খুন-ধর্ষণসহ ভয়ঙ্কর নানা অপরাধ বৃদ্ধি পাওয়ায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ক্রমেই অবনতির পথে এগোচ্ছে। বিশেষ করে নারী ও শিশুর নিরাপত্তা রীতিমতো হুমকির মুখে পড়েছে। রাজনৈতিক বিশেস্নষক ও অপরাধ পর্যবেক্ষকরা বলছেন, এ অবস্থা চলমান থাকলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে 'লেভেল পেস্নয়িং ফিল্ড' তৈরি করা প্রশাসনের পক্ষে কঠিন হয়ে দাঁড়াবে।
তাদের ভাষ্য, নির্বাচনের দিনক্ষণ... বিস্তারিত
এসআইবিএলের ৭ পরিচালকের পদত্যাগযাযদি রিপোর্ট নতুন চেয়ারম্যান, নির্বাহী চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক দায়িত্ব নেয়ার পর এবার সোস্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) সাত পরিচালক পদত্যাগ করেছেন। এদের মধ্যে চারজন স্বতন্ত্র ও তিনজন শেয়ারধারী পরিচালক।
সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় তারা পদত্যাগপত্র দেন বলে বেসরকারি ব্যাংকটির নতুন চেয়ারম্যান আনোয়ারম্নল আজিম আরিফ জানিয়েছেন।
তিনি বলেন, ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।
ব্যাংকের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা জানান, পদত্যাগী চারজন স্বতন্ত্র... বিস্তারিত
জামায়াতের চিহ্নিত নেতাদের গ্রহণ করবে না ইসিযাযাদি রিপোর্ট নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, জামায়াতের চিহ্নিত নেতাদের নির্বাচন কমিশন (ইসি) গ্রহণ করবে না। স্বতন্ত্র হিসেবেও তারা কেউ নির্বাচনে অংশ নিতে চাইলে, তাদের বিষয়ে বিচার-বিশেস্নষণ করে সিদ্ধান্ত্ম নেয়া হবে।
মঙ্গলবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার এ কথা বলেন। তবে এ বিষয়ে ইসি কোনো আইন করবে কিনা, তা তিনি পরিষ্কার করেননি।
বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করছে।... বিস্তারিত
মাথাপিছু আয় এখন ১৬১০ ডলারযাযাদি রিপোর্ট গত অর্থবছরে (২০১৬-১৭) মোট দেশজ উৎপাদনের প্রবৃদ্ধি হয়েছে ৭ দশমিক ২৮ শতাংশ। এটি বাংলাদেশ পরিসংখ্যান বু্যরোর (বিবিএস) চূড়ান্ত্ম হিসাব। এর আগে বিবিএসের সাময়িক হিসাবে জিডিপি প্রবৃদ্ধি ৭ দশমিক ২৪ শতাংশ হয়েছিল। অন্যদিকে, সাময়িক হিসাব থেকে ৮ ডলার বেড়ে দেশের মানুষের মাথাপিছু আয় এখন ১ হাজার ৬১০ মার্কিন ডলারে উন্নীত হয়েছে।
মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্ত্মফা... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'বিএনপির পাপ ধুলে
বুড়িগঙ্গা আরও ময়লা
হয়ে যাবে'

মঙ্গলবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে এক সমাবেশে
আ'লীগের সাধারণ সম্পাদক
ওবায়দুল কাদের... বিস্তারিত
পলস্নবীতে গ্যাস বিস্ফোরণে যুবক দগ্ধযাযাদি রিপোর্ট রাজধানীর মিরপুর ১১ পলস্নবীর একটি বাড়ির নিচ তলায় রান্না ঘরে গ্যাস বিস্ফোরণে অগ্নিকা-ে তনয় দত্ত (২০) নামে এক যুবক দগ্ধ হয়েছে।
মঙ্গবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ফায়ার সার্ভিসের সদস্যরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের কন্ট্রোল রম্নমের ডিউটি অফিসার মো. মাহফুজ রিভেন বলেন, মিরপুর... বিস্তারিত
অটিজম চিকিৎসায় বিএসএমএমইউয়ে ইপনা ইনস্টিটিউটযাযাদি রিপোর্ট অটিজমের শিকার শিশুদের চিকিৎসা, শিক্ষা, বিকাশ ও গবেষণামূলক প্রকল্প কার্যক্রম চালু রাখতে 'এস্টাবলিশমেন্ট অফ ইনস্টিটিউট অফ প্যাডিয়াট্রিক নিউরো-ডিসঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা)'-কে স্বতন্ত্র ইনস্টিটিউট হিসেবে অনুমোদন দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।
মঙ্গলবার সকালে মেডিকেলের ডা. মিল্টন হলে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের ৬৮তম সিন্ডিকেট সভায় এ অনুমোদন দেয়া হয়। সভায় জানানো হয় বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত অটিস্টিক শিশুদের জন্য ইপনাতে রয়েছে বহিঃবিভাগ ও আন্ত্মঃবিভাগ চিকিৎসা সুবিধা। এসব... বিস্তারিত
সীমু হত্যাকা-: স্বামীসহ পাঁচজনের কারাদ-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিদ্যাকুট গ্রামের গৃহবধূ ফাতু বেগম ওরফে সীমু হত্যাকা-ের ঘটনায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. মঈনুদ্দিন এই রায় ঘোষণা করেন। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এস এম ইউসুফ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
রায়ে যাবজ্জীবন কারাদ-প্রাপ্তরা হলো, সীমুর স্বামী রফিকুল ইসলাম, বিদ্যাকুট গ্রামের শামীম আহমেদ, কুড়িঘর গ্রামের মো. আক্তার হোসেন... বিস্তারিত
২০-দলীয় জোটের বৈঠক আজযাযাদি রিপোর্ট প্রায় চার মাস পর আজ রাত সাড়ে আটটায় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠক অনুষ্ঠিত হবে। রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।
জোটের বৈঠক আহ্বান করার বিষয়টি জানিয়েছেন চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রম্নল কবির খান।
বিএনপি সূত্রে জানা গেছে, গত জুলাই মাসে লন্ডনে যাওয়ার আগে খালেদা জিয়া সর্বশেষ ২০ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করেছিলেন। প্রায় চার... বিস্তারিত
কাকরাইলে তাবলিগ মসজিদে ২ গ্রম্নপের হাতাহাতিযাযাদি রিপোর্ট রাজধানীর কাকরাইলে তাবলিগ জামে মসজিদে মুসলিস্নদের দুই গ্রম্নপের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে এ ঘটনার পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
মুসলিস্নরা জানান, মওলানা জুবায়ের ও মওলানা ওয়াসিফুল হক গ্রম্নপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।
তারা আরও জানান, কয়েকদিন আগে মওলানা জুবায়ের পাকিস্ত্মান যান। সেখানে তাবলিগ নেতা মওলানা আহমেদ লাটসাহেব বাংলাদেশে তাবলিগ মুসলিস্নদের একটি বিশেষ বার্তা দেন। মওলানা... বিস্তারিত
সাবেক মন্ত্রী মান্নানের স্ত্রীর বিরম্নদ্ধে শুনানি ২৮ ডিসেম্বরযাযাদি রিপোর্ট দুদকের দায়ের করা মামলায় সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানের স্ত্রী হাসিনা সুলতানার বিরম্নদ্ধে মামলার অধিকতর অভিযোগ গঠন শুনানির জন্য ২৮ ডিসেম্বর দিন ধার্য করেছে আদালত।
মঙ্গলবার অভিযোগ গঠনের ওপর আদেশের দিন ধার্য ছিল। কিন্তু দুদক মামলার প্রয়োজনীয় কাগজ দাখিল করতে না পারায় ঢাকার ৩নং বিশেষ জজ আবু সৈয়দ দিলদার হোসেন অধিকতর অভিযোগ গঠন শুনানির জন্য এ দিন ধার্য করেন।
আদালতের পেশকার আরিফ... বিস্তারিত
আশুগঞ্জে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে কাঠ ব্যবসায়ী নিহতব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে কামাল আহমেদ-(৩৫) নামে এক কাঠ ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গত সোমবার রাতে উপজেলার তালশহর-বাহাদুরপুর সড়কে। নিহত কামাল আহমেদ হবিগঞ্জ জেলার সোয়ারগাঁও গ্রামের আব্দুল হাইয়ের ছেলে এবং হবিগঞ্জের দেওয়ান এন্টারপ্রাইজ নামক ফার্নিচার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক ছিলেন।
পুলিশ জানায়, সোমবার রাতে নরসিংদী জেলার পাঁচদোনা থেকে একটি পিকআপ ভ্যানে করে কাঠ নিয়ে কামাল আহমেদ হবিগঞ্জে যাওয়ার পথে রাত ২টার দিকে আশুগঞ্জ উপজেলার বাহাদুরপুর... বিস্তারিত
শোক সংবাদমো. আবুল হোসেন
সোনারগাঁও প্রেসক্লাবের কল্যাণ সম্পাদক মিজানুর রহমান মামুনের বাবা মো. আবুল হোসেন (৭০) হৃদরোগে আক্রান্ত্ম হয়ে সোমবার বিকালে সোনারগাঁও পৌর এলাকার তাঁজপুর গ্রামের নিজ বাড়িতে ইন্ত্মেকাল করেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার সকাল ৮টায় সোনারগাঁও পৌর এলাকার ৬১নং তাঁজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রথম এবং বাদ জোহর গ্রামের বাড়ি... বিস্তারিত
সীমান্ত্ম গলিয়ে ভারতীয় বানর বাংলাদেশেকুড়িগ্রাম প্রতিনিধি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সীমান্ত্মবর্তী আজোয়াটারী এলাকায় স্থানীয় জনতার হাতে ধরা পড়েছে ভারতীয় জঙ্গল থেকে সীমান্ত্ম পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করা একটি বানর।
মঙ্গলবার পর্যন্ত্ম বানরটি ওই এলাকার খলিলুর রহমানের বাড়িতে ছিল। বানরটিকে একনজর দেখার জন্য ওই বাড়িতে এখন উৎসুক জনতার ভিড়।
সোমবার সন্ধ্যার দিকে উপজলার সীমান্ত্মবর্তী কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী এলাকায় গ্রামবাসীর হাতে বানরটি ধরা পড়ে।
স্থনীয়রা জানান, সোমবার বিকালে খলিলুর রহমানের ছেলে... বিস্তারিত
খুলনায় বুড়িভদ্রায় বিলীন হচ্ছে বাজারখুলনা অফিস খুলনা ডুমুরিয়া উপজেলার চুকনগরে ভদ্রানদীর ভাঙনে কাঁঠালতলা বাজার বিলীন প্রায়। বাজারের মসজিদের ওজুখানা ও গণশৌচাগার নদীতে বিলীন হয়ে গেছে।
এলাকাবাসী জানান, শিবশার শাখা নদী বুড়িভদ্রা ২৪ নং পোল্ডারের অধীনে। কাঁঠালতলা বাজার থেকে গোবিন্দকাটি পর্যন্ত্ম প্রায় ২ কিলোমিটার গ্রামরক্ষা বাঁধ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সম্প্রতি বৃষ্টি এবং জোয়ারের পানিতে ঝুঁকিপূর্ণ বাঁধের কয়েকটি স্থান ভেঙে সমগ্র এলাকা তলিয়ে গেছে। কাঁচাবাজারের অন্ত্মত ১০-১৫টি দোকান, মসজিদের ওজুখানা, টয়লেট ও... বিস্তারিত
'সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনে ভূমিকা রাখবে স্মার্টকার্ড'কুমিলস্না প্রতিনিধি একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনে স্মার্টকার্ড গুরম্নত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্ত্মব্য করেছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, 'স্মাটকার্ড জাতীয় পরিচয়পত্র দেখে প্রকৃত ভোটার চিহ্নিত করা যাবে সহজেই এবং সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য এই স্মার্টকার্ড সহায়ক ভূমিকা পালন করবে।'
সোমবার দুপুর সাড়ে ১২টায় কুমিলস্না টাউন হল বীরচন্দ্র নগর মিললনায়তনে কুমিলস্না সিটি করপোরেশন এলাকায় দুই লাখ সাত হাজার ৫৫৬ জন ভোটারের মাঝে স্মার্টকার্ড... বিস্তারিত
হাকিমপুরে ৫ জেডিসি পরীক্ষার্থী বহিষ্কারহাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতা দিনাজপুরের হাকিমপুরে সোমবার ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় ৫ জেডিসি পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে চারজন ছাত্রী ও একজন ছাত্র রয়েছে। পরীক্ষা চলাকালে অসাধুপায় অবলম্বন করার দায়ে তাদের বহিষ্কার করা হয়।
জেডিসি পরীক্ষার কেন্দ্রের সচিব মো. আবু বক্কর জানান, হাকিমপুর ডিগ্রি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় উপজেলা তথ্যপ্রযুক্তি অফিসার আলমগীর হোসেন তাদের বহিষ্কার করেন।... বিস্তারিত
পটুয়াখালীতে ১৫০ মণ জাটকা জব্দপটুয়াখালী প্রতিনিধি পটুয়াখালী শহরের লাউকাঠী ব্রিজের টোল পস্নাজা এলাকায় বিভিন্ন বাস ও ট্রাকে অভিযান চালিয়ে ১৫০ মণ জাটকা জব্দ করেছের্ যাব। সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত্ম এ অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. বাকাহীদ হোসেন,র্ যাবের উপ অধিনায়ক মো. ছুরত আলমসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে জব্দ করা জাটকা শহরের বিভিন্ন এতিমখানা ও লিলস্নাহ বোর্ডিং-এ বিতরণ... বিস্তারিত
সরকারের নিয়ন্ত্রণে এলো ইংলিশ মিডিয়াম স্কুলযাযাদি রিপোর্ট এখন থেকে বিদেশি কারিকুলামে পরিচালিত ইংলিশ মিডিয়াম স্কুলগুলো নিয়মিত মনিটরিং করবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। মঙ্গলবার রাজধানীর ৩০টি স্কুলের প্রধানদের নিয়ে বৈঠকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এ নির্দেশ দিয়েছেন। স্কুলগুলোকে বাংলাদেশের মূল ধারার শিক্ষাব্যবস্থার সঙ্গে যুক্ত করতে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।
বৈঠকের বিষয় জানতে চাইলে মাউশির পরিচালক (স্কুল) অধ্যাপক ড. আবদুল মান্নান সরকার বলেন, 'মূলত সরকারের... বিস্তারিত
ভোটে সেনা মোতায়েন : দ্বিধাবিভক্ত ইসিযাযাদি রিপোর্ট আসন্ন একাদশ সংসদ নির্বাচনে সেনা মোতায়েন ও ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের ব্যবহার নিয়ে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে নির্বাচন কমিশন (ইসি)। গত রোববার সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এ সংক্রান্ত্ম দাবির পরদিনই নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নির্বাচনে সেনা মোতায়েন হবে ও ইভিএম ব্যবহার করা হবে না বলে ঘোষণা দেন। তবে মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরম্নল হুদা এ নিয়ে কমিশনের কোনো সিদ্ধান্ত্ম হয়নি বলে জানান।... বিস্তারিত
বনানীতে দুর্বৃত্তের গুলিতে আদম ব্যবসায়ী নিহতযাযাদি রিপোর্ট রাজধানীর বনানীতে সিদ্দিক মুন্সি নামে এক আদম ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে তার ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে দুর্বৃত্তরা এ হামলা চালায় বলে পুলিশ জানিয়েছে।
পুলিশ জানায়, বনানীর বি বস্নকের ৪ নম্বর রোডের ১১৩ নম্বর বাসায় সিদ্দিক মুন্সির জনশক্তি রপ্তানির একটি ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে সেখানে চারজন দুর্বৃত্ত অতর্কিতে ঢুকে গুলি করে পালিয়ে যায়। এতে সিদ্দিক মুন্সি ও তার প্রতিষ্ঠানের... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close