হোম পেজশেষের পাতা
একাদশ জাতীয় সংসদ নির্বাচনইসলামী শাসনতন্ত্র আন্দোলন ফ্যাক্টরগলাচিপা সংবাদদাতা পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসন আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত। সংসদ সদস্য হিসেবে সামরিক শাসন আমল ছাড়া সবকটি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী এ আসনে বিজয়ী হয়েছেন। বর্তমানে এই দুর্গে কিছু ফাটল সৃষ্টি হয়েছে। প্রার্থী মনোনয়নে আওয়ামী লীগ ভুল করলে এবং বিএনপি যদি ক্লিন ইমেজের প্রার্থী মনোনয়ন দেয় তাহলে আসনটি আ'লীগের বেহাত হওয়ার আশঙ্কা রয়েছে বলে মনে করেন নাম প্রকাশে অনিচ্ছুক দলের প্রবীণ অনেক নেতা।
অন্যদিকে, জাতীয়... বিস্তারিত
নব্য জেএমবির হামলার টার্গেট ছিল ঢাকাউত্তরবঙ্গের সামরিক প্রধানসহ গ্রেপ্তার ৪স্টাফ রিপোর্টার বগুড়া নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক প্রধানসহ চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দিবাগত রাত একটার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
বগুড়া জেলা পুলিশ ও পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা যৌথ অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন- নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক প্রধান ও শুরা সদস্য বাবুল আক্তার ওরফে বাবুল মাস্টার, শুরা সদস্য দেলোয়ার... বিস্তারিত
ঢাবির সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের প্রচারণা শুরম্নযাযাদি রিপোর্ট ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের প্রচারণা শুরম্ন হয়েছে। আগামী ৬, ১৩ ও ২০ জানুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সৎ, যোগ্য এবং দুরদর্শী দৃষ্টিসম্পন্ন প্রার্থীদের নিয়ে প্যানেল গঠন করেছে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি 'গণতান্ত্রিক ঐক্য পরিষদ'। এ পরিষদের নেতাদের নিরঙ্কুশ বিজয়ের জন্য রেজিস্টার্ড গ্র্যাজুয়েট ভোটারদের সঙ্গে দেশব্যাপী মাঠে রয়েছেন সাধারণ মানুষ। ভোটারদের একই কথা, গত নির্বাচনের (২০১৩ সালে) মতোই এ বছরও বিপুল ভোটের ব্যবধানে... বিস্তারিত
শহরের ৫৪ শতাংশের বেশি নারী সহিংসতার শিকারযাযাদি রিপোর্ট অতীতের তুলনায় বাংলাদেশে নারী নির্যাতনের পরিমাণ ও মাত্রা বেড়েছে জানিয়ে জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম বলেছে, শহরাঞ্চলের নারী ও কন্যাশিশুরা সহিংসতার শিকার হচ্ছে বেশি।
আন্ত্মর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর) পালনের অংশহিসেবে বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম।
সারাদেশে নারী ও কন্যাশিশু নির্যাতন বন্ধের দাবিতে আয়োজিত এই সংবাদ সম্মেলনে... বিস্তারিত
রংপুরে সমান সুযোগ তৈরি হয়নি: রিজভীযাযাদি রিপোর্ট বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রম্নহুল কবির রিজভী বলেছেন, রংপুর সিটি নির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ তৈরি হয়নি। ক্ষমতাসীন দলের প্রভাবে ভোটাররা এখনো ভয়ভীতির মধ্যেই রয়েছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কি না, এ ব্যাপারে যথেষ্ট সন্দেহ রয়েছে।
বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এ মন্ত্মব্য করেন।
রম্নহুল কবির রিজভীর অভিযোগ, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আচরণবিধি... বিস্তারিত
রাস্ত্মা পার হতে গিয়ে বাসচাপায় দম্পতি নিহতআশুলিয়া সংবাদদাতা ঢাকার আশুলিয়ায় রাস্ত্মা পার হতে গিয়ে যাত্রীবাহী একটি বাসের চাপায় দম্পতি নিহত হয়েছেন।
বুধবার রাত সাড়ে ১০টায় আশুলিয়ার আব্দুলস্নাহপুর-বাইপাইল সড়কের জামগড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত দম্পতি হলেন আশুলিয়ার বেরণ এলাকার শ্রমিক সোলায়মান (৩৫) এবং তার স্ত্রী সেতারা গ্রম্নপের শ্রমিক নূরজাহান বেগম (৩০)।
তারা জামগড়া এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন।
নিহত সোলায়মান বাগেরহাট জেলার ও নুরজাহান টাঙ্গাইল জেলার বাসিন্দা।
পুলিশ... বিস্তারিত
রাজশাহী আইএইচটির ৪ ছাত্রলীগ নেতা বহিষ্কাররাজশাহী অফিস ছাত্রীদের ওপরে হামলার ঘটনায় ছাত্রলীগের রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) শাখার চার নেতাকে বুধবার রাতেই দল থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে ওই শাখার ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।
বহিষ্কৃত চার নেতা হলেন ছাত্রলীগের আইএইচটি শাখার সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহসভাপতি মিজানুর রহমান ও ফয়সাল আহমেদ।
রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ বলেন, বুধবার দিবাগত রাতেই এই... বিস্তারিত
রংপুরে সেনা মোতায়েনের প্রয়োজন নেই: সিইসিরংপুর প্রতিনিধি রংপুর সিটি করপোরেশন নির্বাচন ঘিরে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হওয়ায় সেনা মোতায়েনের কোনো প্রয়োজন নেই বলে মনে করছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরম্নল হুদা।
বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগীয় কমিশনারের সভাকক্ষে নির্বাচন সংশিস্নষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট প্রধানদের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, সুষ্ঠু ও শান্ত্মিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার সকল প্রস্ত্মুতি রয়েছে। আমরা আশা... বিস্তারিত
না খেতে পেয়ে মরতে বসেছে চিত্রা হরিণগুলোদিনাজপুর প্রতিনিধি না খেতে পেয়ে মরতে বসেছে দিনাজপুরের রামসাগর জাতীয় উদ্যান চিড়িয়াখানার ৪৭টি চিত্রা হরিণ।
গত ১০ মাস ধরে খাবারের কোনো বরাদ্দ না আসায় অনাহারে-অর্ধাহারে দিন কাটছে তাদের। ফলে পুষ্টিহীনতা ও রোগ ভর করেছে শরীরে। দিন দিন কঙ্কালসার ও দুর্বল হয়ে পড়ছে পাঁজরের হাড় জাগা চিত্রা হরিণগুলো।
শারীরিক অবস্থার অবনতির সঙ্গে সঙ্গে বেশির ভাগ হরিণই মৃতু্যর ঝুঁকিতে থাকলেও বরাদ্দের অভাবে পর্যাপ্ত খাবার দিতে পারছে না... বিস্তারিত
ময়মনসিংহে বোমা হামলার বিচার হয়নি ১৫ বছরেওময়মনসিংহ প্রতিনিধি ময়মনসিংহের চারটি সিনেমা হলে বোমা হামলার ১৫ বছর পেরিয়ে গেলেও বিচার হয়নি।
জেলার জজ আদালতের স্পেশাল পিপি শেখ আবুল হাসেম জানান, আটটি মামলা, সাক্ষী না আসা, প্রিজন ভ্যানে হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নেয়া- এসব জটিলতার ব্যাপার রয়েছে।
২০০২ সালের ৭ ডিসেম্বর ঈদের পরদিন ময়মনসিংহের অলকা, ছায়াবাণী, পূরবী ও অজন্ত্মা সিনেমা হলে প্রায় একই সময় বোমা হামলার ঘটনা ঘটে। এতে ১৮ জনের মৃতু্য হয়;... বিস্তারিত
শিবির সন্দেহে ক্লাসে ঢুকে শিক্ষার্থীকে মারধরচবি প্রতিনিধি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিবির সন্দেহে পারভেজ আলম নামের এক শিক্ষার্থীকে মারধর করেছে ছাত্রলীগের একাংশ। পারভেজ অর্থনীতি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের তৃতীয় তলায় এ ঘটনা ঘটে।
সূত্রে জানা যায়, পারভেজ মাস্টার্সের ক্লাস করার জন্য ক্যাস্পাসে আসেন। এ সময় ছাত্রলীগের কয়েকজন কর্মী তাকে দেখে চিহ্নিত করেন। পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বিলুপ্ত কমিটির কার্যনিবাহী সদস্য সোলেমান সালমান ও আজাদুর রহমান আজাদের... বিস্তারিত
সংবাদ সংক্ষেপসাপ মারলেই
মিলবে টাকা!
যাযাদি ডেস্ক
এবার সাপের উৎপাতে অতিষ্ঠ হয়ে পরিস্থিতি মোকাবেলায় পাইথন মারার প্রকল্প ঘোষণা করেছে সাউথ ফ্লোরিডা ওয়াটার ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ। ১৮ বছর হলে যে কেউ এই পাইথন নিধন কর্মসূচিতে যোগ দিতে পারবেন। পাবেন পারিশ্রমিকও। প্রথম চার ফুটের জন্য ৫০ ডলার পাওয়া যাবে। তবে গত পাঁচ বছরে বন্যপ্রাণী সংক্রান্ত্ম কোনো অপরাধ করে থাকলে তিনি এই কর্মসূচিতে যোগ দিতে পারবেন না।... বিস্তারিত
দেশবাসীকে মুক্তি দিতেই 'যুক্তফ্রন্ট': বি. চৌধুরীযাযাদি রিপোর্ট যুক্তফ্রন্টের চেয়ারম্যান, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরম্নদ্দোজা চৌধুরী বলেছেন, দেশের মানুষ দুর্নীতি আর দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট। এ অবস্থা থেকে দেশবাসী মুক্তি চায়। আর দেশবাসীকে মুক্তি দিতেই 'যুক্তফ্রন্ট'।
বৃহস্পতিবার বারিধারাস্থ নিজ কার্যালয়ে গণসংস্কৃতি দলের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
বি. চৌধুরী আরও বলেন, যুক্তফ্রন্টের দরজা তাদের জন্যই উন্মুক্ত, যারা একটি দুর্নীতি-দুঃশাসনমুক্ত রাষ্ট্র ও রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়।... বিস্তারিত
সমঝোতায় এলেন লক্ষ্ণীপুরের এডিসি ও সাবেক সিভিল সার্জনলক্ষ্ণীপুর প্রতিনিধি এক অনুষ্ঠানে হাতাহাতির ঘটনায় ভ্রাম্যমাণ আদালতে দ- দেয়ার পর দেশব্যাপী সমালোচনার মধ্যে সমঝোতায় এলেন লক্ষ্ণীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন।
বৃহস্পতিবার স্থানীয় সার্কিট হাউসে জেলা প্রশাসন ও চিকিৎসকদের মধ্যে এক বৈঠক শেষে হাত মেলান ও কোলাকুলি করেন এডিসি (ওএসডি) শেখ মুর্শিদুল ইসলাম ও সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন সালাহ উদ্দিন শরীফ।
হদেড় ঘণ্টাব্যাপী বৈঠকে জেলা প্রশাসন ও স্থানীয় চিকিৎসক নেতারা অংশ... বিস্তারিত
মেয়র আনিসুল হকের মৃতু্যতে মন্ত্রিসভার শোকযাযাদি রিপোর্ট ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃতু্যতে শোক প্রস্ত্মাব গ্রহণ করেছে মন্ত্রিসভা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৃহস্পতিবার তার কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরম্নতেই শোক প্রস্ত্মাব গ্রহণ করা হয় বলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছেন।
পরে সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, 'ঢাকা উত্তর সিটি করপোরেশনের জননন্দিত মেয়র, খ্যাতিমান টেলিভিশন ব্যক্তিত্ব, সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী নেতা আনিসুল হকের মৃতু্যতে মন্ত্রিসভা গভীর শোক প্রকাশ করে... বিস্তারিত
১ জনের পাহারায় ১২ জন!সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা টাঙ্গাইলের সখীপুরে ২০১৬ সালের স্নাতক (পাস) পরীক্ষায় সরকারি মুজিব কলেজ কেন্দ্রে মাত্র একজন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছেন। পরীক্ষার্থী একজন হলেও কেন্দ্রে ১২ জন দায়িত্ব পালন করেছেন বলে জানান, ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা একাডেমিক সুপারভাইজার আনোয়ার হোসেন। বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে।
ওই পরীক্ষার্থীর নাম ইসরাত জাহান (২০)। তার বাড়ি সখীপুর উপজেলার বেড়বাড়ী গ্রামে। বৃহস্পতিবার দুপুর ১টায় অর্থনীতি চতুর্থপত্র পরীক্ষায় অংশ নেন তিনি। ইসরাত সখীপুর আবাসিক... বিস্তারিত
প্যারেড পরিদর্শনে সেনাবাহিনী প্রধানের ভারত গমনভারতীয় ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শনে বৃহস্পতিবার বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ৩ দিনের সরকারি সফরে সস্ত্রীক ভারত গেছেন। প্রধান অতিথি হিসেবে সেনাবাহিনী প্রধান ৯ ডিসেম্বর ভারতের দেরাদুনে অবস্থিত ভারতীয় মিলিটারি একাডেমিতে (আইএমএ) অনুষ্ঠিত ভারতীয় ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করবেন।
সফরকালে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত-এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং... বিস্তারিত
আন্ত্মর্জাতিক এসএমই মেলা শুরম্ন কালচট্টগ্রাম অফিস দেশীয় পণ্যের প্রদর্শন ও বিপণনের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশের লক্ষ্যে চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্ত্মর্জাতিক এসএমই মেলা।
নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। শনিবার সকালে মেলার উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত্ম মেলা চলবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিদু্যৎ-জ্বালানি ও খনিজ... বিস্তারিত
এখনই বিলুপ্ত হচ্ছে না কাউন্টার টেররিজমযাযাদি রিপোর্ট পুলিশে এন্টি টেররিজম নামে নতুন ইউনিট ঘোষণার পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট থাকবে কিনা এ নিয়ে চলছে গুঞ্জন। তবে সিটিটিসি ইউনিট এখনই বিলুপ্ত হচ্ছে না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।
বৃহস্পতিবার সন্ধ্যায় আর্মি স্টেডিয়ামে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। পুলিশ বার্ষিক শু্যটিং ও আইজি কাপ- ২০১৭... বিস্তারিত
কর্মকর্তাদের কাজে হতাশ দুদক চেয়ারম্যানযাযাদি রিপোর্ট দুর্নীতির মামলায় অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ, অনুসন্ধান ও তদন্ত্মে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাদের কাজে 'অসন্ত্মোষ' প্রকাশ করেছেন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। বৃহস্পতিবার কমিশনের প্রধান কার্যালয়ে এক সভায় তিনি বলেন, '২০১৭ সালে কিছু ইতিবাচক কার্যক্রম বাস্ত্মবায়িত হয়েছে, যেমন সশস্ত্র পুলিশ ইউনিট, হাজতখানা, হটলাইন ১০৬, গোয়েন্দা ইউনিট গঠন।
'কিন্তুত্ম অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ, অভিযোগের অনুসন্ধান, তদন্ত্ম ও প্রসিকিউশনের কর্মকর্তাদের নৈপুন্য-দক্ষতা এবং একাগ্রতার তীব্র অভাব পরিলক্ষিত হয়েছে এবং সার্বিকভাবে আমাদের... বিস্তারিত
ডিজিটাল ওয়ার্ল্ড মেলায় রেলপথ মন্ত্রণালয়ের প্যাভিলিয়নডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭-এর মেলায় রেলপথ মন্ত্রণালয়ের সু-সজ্জিত একটি প্যাভিলিয়ন স্থান পেয়েছে। ঝিনুক ও মুক্তা সংবলিত চমৎকার প্যাভিলিয়নটি তৈরি হয়েছে কক্সবাজার রেল স্টেশনের আদলে। -বিজ্ঞপ্তি... বিস্তারিত
নর্দান ইউনিভার্সিটির বিবিএ ১৫তম ব্যাচেরর্ যাগ ডেবিপুল উৎসাহ-উদ্দীপনায় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ'র ব্যবসায় প্রশাসন বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী অনুষ্ঠান র্'যাগ ডে' ৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের হলরম্নমে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ারম্নল করীম, ট্রেজারার মো. আনোয়ার হোসেন ও রেজিস্ট্রার মো. রাশিদুল ইসলাম।
প্রধান অতিথি প্রফেসর ড. আবুল হোসেন অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের প্রাতিষ্ঠানিক শিক্ষা... বিস্তারিত
প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানপ্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেল্‌থ নিউট্রিশন (পিএইচএন) বিভাগের নতুন শিক্ষার্থীদের নবীনবরণ ও বিদায়ী শিক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি কনফারেন্স রম্নমে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হান্নান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ কে এম আশরাফুল হক এবং সম্মানিত অতিথি ছিলেন স্কুল অব বায়োলজিক্যাল সায়েন্সের ডিন, প্রফেসর ড. এ জে এম ওমর ফারম্নক।
পাবলিক হেল্‌থ নিউট্রিশন... বিস্তারিত
বিসিআইএম করিডোর নির্মাণে চীনের সহযোগিতা চাই: ওবায়দুল কাদেরযাযাদি রিপোর্ট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বাংলাদেশ, চীন, ভারত, মিয়ানমার ইকোনমিক করিডোর নির্মাণের জন্য মিয়ানমারকে সহযোগিতা করতে রাজি করানোর জন্য চীনের সহযোগিতা চেয়েছেন।
তিনি বৃহস্পতিবার দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সুরমা হলে সফররত চীনা কমিউনিস্ট পার্টির প্রতিনিধি দলের সাথে সৌজন্য সাক্ষাৎকালে এ সহযোগিতা চান।
আওয়ামী লীগের আমন্ত্রণে চীনের এ প্রতিনিধি দল বাংলাদেশে তিন দিনের সরকারি সফরে রয়েছে। চীনের আন্ত্মর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী মন্ত্রী ওয়াং... বিস্তারিত
সাংসদের ভাইয়ের বাড়িতে স্কুলছাত্রীর ঝুলন্ত্ম লাশমানিকগঞ্জ প্রতিনিধি মানিকগঞ্জের সিঙ্গাইরে ঝুমা আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রীর ঝুলন্ত্ম লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে উপজেলার জয়ম-প গ্রামে স্থানীয় সাংসদ মমতাজ বেগমের ভাই এবারত হোসেনের বাড়ি থেকে ওই ছাত্রীর লাশ উদ্ধার করা হয়।
পুলিশ, স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার ধলস্না গ্রামের দিনমজুর রিয়াজুল ইসলামের মেয়ে ঝুমা এবার সমাপনী পরীক্ষা দিয়েছে। তার মা কাঞ্চনমালা দুবাই প্রবাসী। বাবা রিয়াজুল দ্বিতীয় বিয়ে করায় প্রায় তিন... বিস্তারিত
ঢাকা উত্তর সিটি নির্বাচনআ'লীগের পছন্দের তালিকায় ডা. ইকবালনন্দিত মেয়র আনিসুল হকের মৃতু্যতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদ শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গেজেটের চিঠি নির্বাচন কমিশনে (ইসি) পৌঁছানোর পর নির্বাচনের প্রস্ত্মুতি শুরম্ন করবে প্রতিষ্ঠানটি।
তবে নির্বাচনের প্রস্ত্মুতি কিংবা তারিখ ঘোষণা না করলেও দলীয় মনোনয়ন পেতে দৌড়-ঝাঁপ শুরম্ন করেছেন সম্ভাব্য মেয়র প্রার্থীরা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ঢাকার মধ্যে এই নির্বাচনকে অত্যন্ত্ম গুরম্নত্বের সঙ্গেই নিচ্ছে বড়... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close