হোম পেজশেষের পাতা
সরকারি মেডিকেলে ভর্তি: প্রতি আসনে লড়বেন ২৫ জনযাযাদি রিপোর্ট দেশের সরকারি-বেসরকারি ১০০ মেডিকেল কলেজে (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার জন্য আবেদনের সময়সীমা শেষ হবে ১৬ সেপ্টেম্বর। ইতোমধ্যে আবেদনকারীদের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে।
শুরুর দুই-তিন দিনে প্রায় অর্ধলাখ আবেদন জমা পড়লেও বর্তমানে প্রতিদিন গড়ে ৪০০-৫০০ আবেদন জমা পড়ছে। এই হিসাবে শেষ পর্যন্ত সরকারি ৩১টি মেডিকেল কলেজে ভর্তির জন্য প্রতি আসনের বিপরীতে ২৫ জনের মতো শিক্ষার্থীকে লড়াই করতে হবে বলে ধারণা করা... বিস্তারিত
মিয়ানমার দূতাবাসের দিকে ইসলামী আন্দোলনের পদযাত্রায় বাধাযাযাদি রিপোর্ট রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ঢাকার বারিধারায় 'মিয়ানমার দূতাবাস ঘেরাও' কর্মসূচিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের পদযাত্রা পুলিশের বাধায় শান্তিনগরেই শেষ হয়ে গেছে।
বুধবার সকালে বায়তুল মোকাররম থেকে রওনা হয়ে সংগঠনটির কয়েক হাজার কর্মী শান্তিনগর মোড়ে পুলিশের ব্যারিকেডের সামনে পড়ে। পরে তারা সেখান থেকে বায়তুল মোকাররমের দিকে ফিরে যান।
পুলিশ বলছে, জনদুর্ভোগ এড়াতে মিছিল করে না গিয়ে দলটির পাঁচজন প্রতিনিধিকে দূতাবাসে গিয়ে স্মারকলিপি দেয়ার অনুমতি দেয়া... বিস্তারিত
নাফ নদীতে রোহিঙ্গার লাশ ১০০ ছাড়িয়েছেরাখাইনরা মংডু থেকে মাছ ধরার নৌকায় করে নাফ নদী পেরিয়ে টেকনাফে পৌঁছানোর চেষ্টা করছেন। এই পথে নৌকাডুবির ফলে প্রতিদিনই নাফ নদী দিয়ে ভেসে আসছে রোহিঙ্গাদের লাশকক্সবাজার প্রতিনিধি কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদী থেকে আরও সাত রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে পুলিশ।
বুধবার সকালে উপজেলার বিভিন্ন পয়েন্ট থেকে লাশগুলো উদ্ধার করা হয় বলে টেকনাফ থানার ওসি মো. মাইনউদ্দিন খান জানান।
তিনি বলেন, সাতজনের মধ্যে তিনজন নারী, বাকিরা শিশু। স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ গিয়ে সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টার মধ্যে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ পয়েন্ট থেকে লাশগুলো উদ্ধার করে।
'মৃত... বিস্তারিত
মসজিদ-মন্দিরের উন্নয়নে বরাদ্দ পাচ্ছেন সাংসদরাযাযাদি রিপোর্ট সারাদেশে ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে ৬৬৫ কোটি ৬১ লাখ টাকা বরাদ্দ দিচ্ছে সরকার, যার তদারকির দায়িত্বে থাকছেন সংসদ সদস্যরা।
'সার্বজনীন সামাজিক অবকাঠামো উন্নয়ন' শীর্ষক প্রকল্পের আওতায় তারা ওই অর্থ নিজেদের পছন্দ অনুযায়ী মসজিদ, ইদগাহ, কবরস্থান, মন্দির, শ্মশান, গির্জা, প্যাগোডা, গুরুদুয়ারা এবং খেলার মাঠের উন্নয়নে ব্যয় করতে পারবেন।
বুধবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ প্রকল্পসহ প্রায় পাঁচ হাজার ১৮১ কোটি টাকার দশ... বিস্তারিত
যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিকে গুলি করে হত্যাযাযাদি ডেস্ক যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে প্রবাসী এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়েছে; আহত হয়েছেন তার হিসাবরক্ষক।
নিহত সাইফুল ইসলাম ভূঁইয়ার (৩৫) বাড়ি নোয়াখালী জেলায়। তার হিসাবরক্ষক রেজোয়ানের (২১) বাড়িও একই এলাকায়।
রোববার রাতে আটলান্টার ডাউন টাউনের ওয়েস্ট ভিউ ড্রাইভে সাইফুলের গ্রোসারি স্টোরের সামনে এই হামলার ঘটনা ঘটে।
স্থানীয় পুলিশ বলছে, রাতে দোকান থেকে বাড়ি ফেরার জন্য গাড়িতে ওঠার পরপরই সাইফুলের দিকে গুলি... বিস্তারিত
ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগটাঙ্গাইল প্রতিনিধি টাঙ্গাইলের দেলদুয়ারে ছাত্রলীগের এক নেতাসহ দুজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের শিকার এক নারী এ ব্যাপারে তাদের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন।
বুধবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ওই নারী এ অভিযোগ করেন, উপজেলার আটিয়া মাজারে মেলায় গিয়ে আটিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. সেলিমের সঙ্গে তার পরিচয় হয়। পরিচয়ের পর থেকে সেলিম ওই নারীকে বিভিন্ন সময়ে কুপ্রস্তাব দেন। স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর... বিস্তারিত
২১১ কোটি টাকায় আমদানি হবে ৫০ হাজার টন চিনিযাযাদি রিপোর্ট আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ৫০ হাজার মেট্রিক টন চিনি আমদানির প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার, যাতে ২১১ কোটি টাকা ব্যয় হবে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে বুধবার সচিবালয়ে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই প্রস্তাব অনুমোদন দেয়া হয়।
সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, লন্ডনের মেসার্স ইডিএনএফ ম্যানসুগার সর্বনিম্ন দরদাতা হিসেবে দুটি চালানে ৫০ হাজার মেট্রিক টন চিনি সরবরাহ... বিস্তারিত
মোহাম্মদপুরে আইসক্রিম ডিপোর কর্মচারী খুনযাযাদি রিপোর্ট রাজধানীর মোহাম্মদপুরে কোয়ালিটি আইসক্রিম ডিপোর এক কর্মচারীকে শোবার ঘরে গলা কেটে হত্যা করা হয়েছে।
নিহত নান্নু মিয়া (৪৮) কোয়ালিটি আইসক্রিমের ডিপোতে পিয়ন হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ির ঠিকানা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
মঙ্গলবার রাতের কোনো এক সময় মোহাম্মদপুরের বছিলা এলাকার ওই ডিপোর ভেতরের শোবার ঘরে তাকে হত্যা করা হয় বলে জানান মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর।
তিনি বলেন, সকালে খবর পেয়ে পুলিশ... বিস্তারিত
নববধূর গলা কেটে পাশেই শুয়ে ছিলেন স্বামী!স্টাফ রিপোর্টার বগুড়া বগুড়ায় নিজেদের ঘর থেকে নববধূ ফাতেমা আকতারের (১৯) গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। অভিযোগ উঠেছে, নববিবাহিত স্ত্রীকে গলা কেটে হত্যা করার পর স্বামী সুজন মিয়া (২২) আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। স্ত্রীকে হত্যার পর স্ত্রীর লাশের পাশেই শুয়ে ছিলেন তিনি। বগুড়া শহরের চকফরিদ এলাকায় এ ঘটনা ঘটে। বুধবার সকালে ঘটনাস্থলে গিয়ে সুজন মিয়াকে আটক করে পুলিশ।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, চকফরিদ এলাকার আবদুর রশিদের... বিস্তারিত
ম্যানহোলে পড়ে যাওয়া যুবকের লাশ উদ্ধারযাযাদি রিপোর্ট রাজধানীর মিরপুরের চলন্তিকা মোড়ে ম্যানহোলে পড়ে যাওয়া যুবকের লাশ পাওয়া গেছে। প্রায় ২৪ ঘণ্টা পর বুধবার বিকেলে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এনায়েত হোসেন বলেন, বুধবার বিকেল পৌনে চারটার দিকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়। যুবককে উদ্ধারে মঙ্গলবার বিকেল থেকে পাঁচজন ডুবুরি কাজ করছিলেন। তবে ওই যুবকের নাম-পরিচয় জানা যায়নি।
ময়লা পরিষ্কার করার সময়... বিস্তারিত
জলাবদ্ধতা-যানজটে স্থবির রাজধানীযাযাদি রিপোর্ট দুপুরে মাত্র দু'ঘণ্টার ভারি বৃষ্টিতে বুধবার নগরীর আবাসিক এলাকা ও রাস্তাঘাটে কোথাও জমেছে হাঁটু পানি; কোথাও বা তা কোমর ছাড়িয়েছে। এতে যানবাহন চলাচলের স্বাভাবিক গতি হারিয়ে বরাবরের মতো নগরজুড়ে তীব্র যানজট দেখা দেয়। এর উপর ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে নানামুখী বিশৃঙ্খলায় গোটা ঢাকার ট্রাফিক ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়ে। যার দুর্বিষহ দুর্ভোগ মধ্যরাত পর্যন্ত নগরবাসীকে পোহাতে হয়েছে।
ভুক্তভোগীরা জানান, জলাবদ্ধতা... বিস্তারিত
সংবাদ সংক্ষেপবানরের তোলা
সেলফির কপিরাইট!
যাযাদি ডেস্ক
অবশেষে আদালতের রায়ে বানরের তোলা এক সেলফির কপিরাইট নিয়ে নিষ্পত্তি হয়েছে। অ্যাটর্নি এক বিবৃতিতে বলেছেন, ফেডারেল আপিল কোর্টে বানরের তোলা সেলফির অধিকার ক্যামেরার মালিককে দেয়া হয়েছে।
২০১৫ সাল থেকেই ম্যাকাকুই বানরের তোলা সেলফি থেকে আসা আয়ের অধিকার নিয়ে কাজ করে আসছে 'দ্য পিপল ফর দ্য এথিক্যার ট্রিটমেন্ট অব অ্যানিমেলস'। ওই সময় সস্নেটারের ক্যামেরা দিয়ে... বিস্তারিত
আগামী বছর গ্যাস সংকট থাকবে না : জ্বালানি উপদেষ্টাযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী বলেছেন, আগামী বছর গ্যাসের সংকট থাকবে না। আগামী বছরের শুরুতে প্রতিদিন ৫০ কোটি ঘনফুট তরলিকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানি হবে এবং বছরের মাঝামাঝি আরও ৫০ কোটি ঘনফুট আমদানি হবে। ফলে এখনকার চেয়ে গ্যাসের ৩৭ শতাংশ সরবরাহ বাড়বে। এতে গ্যাসের সংকট আর থাকবে না। তবে গ্যাসের দাম বাড়বে। ব্যবসায়ীদের সেই অনুযায়ী প্রস্তুতি নিতে হবে।
বুধবার মতিঝিলের চেম্বার ভবনে অনুষ্ঠিত মেট্রোপলিটন... বিস্তারিত
আশ্রিত কোনো রোহিঙ্গা অভুক্ত থাকবে না : ওবায়দুল কাদেরকক্সবাজার প্রতিনিধি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা অভুক্ত থাকবে না। সুশৃঙ্খলভাবে থাকলে সবার আহার সংস্থান করা হবে। এটাই আওয়ামী লীগ সরকারের অঙ্গীকার।
বুধবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর পক্ষে কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
তিনি আরও বলেন, ২০ দিন পর বিএনপির রোহিঙ্গাদের জন্য ত্রাণ বিতরণ নিছক মায়াকান্না ও প্রতারণা... বিস্তারিত
অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে ছাত্রবন্ধুর আহ্বানমিয়ানমারের রাখাইন রাজ্যে নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলমানদের পাশে দাঁড়াতে দেশবাসীসহ বিশ্বের বিবেকবান মানুষদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষার মান সংরক্ষণ ও নকল প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক সাবেক সংসদ সদস্য ছাত্রবন্ধু মিয়া আবদুল্লাহ ওয়াজেদ। গতকাল সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।
তিনি বলেন, মিয়ানমারের উগ্র বৌদ্ধরা সে দেশের সেনাবাহিনী ও সরকারের মদদে নিরীহ-নিরপরাধ রোহিঙ্গা মুসলমানদেরকে গণহত্যা ও নিপীড়ন-নির্যাতন, গণধর্ষণ, জীবন্ত মানুষকে পুড়িয়ে মারাসহ অমানবিক... বিস্তারিত
রোহিঙ্গাদের প্রতি সমবেদনা শেখ রেহানার জন্মদিনের অনুষ্ঠান বাতিলযাযাদি রিপোর্ট বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা তার জন্মদিনের কেক কাটবেন না। রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা দেখিয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এমনকি রান্না করা খাবারও এতিমখানায় পাঠানো হবে। এ তথ্য জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
বুধবার রাজধানীর আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।
উল্লেখ্য, শেখ রেহানা... বিস্তারিত
নির্বোধের মতো কথা বলবেন না ফখরুলকে হাছান মাহমুদযাযাদি রিপোর্ট রোহিঙ্গা ইস্যুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জ্ঞানী মানুষ হয়ে নির্বোধের মতো কথা বলবেন না।
রোহিঙ্গা গণহত্যার দায়ে মিয়ানমারের বিরুদ্ধে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস হয়নি বলে ফখরুলের মন্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, সংসদে নাকি শোক বার্তা জানানো হয়নি। তিনি না জেনেই বোকাদের মতো কথা বলছেন। তিনি একজন শিক্ষক মানুষ। তার... বিস্তারিত
তিতাস গ্যাস কর্মচারীইউনিয়ন নির্বাচনে জয়ী কাজিম-মামুন পরিষদতিতাহ গ্যাস টিএন্ডটি কোম্পানি লিমিটেডের আপামর কর্মচারীগণের সুষ্ঠু ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে মঙ্গলবার তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন (রেজি. নং-বি-১১৯৩)-এর কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে কাজিম-মামুন পরিষদ পূর্ণ প্যানেল জয়লাভ করেছে।
উক্ত প্যানেলে মো. কাজিম উদ্দিন সভাপতি এবং মো. মামুনুর রশিদ সাধারণ সম্পাদক, একেএম কামাল উদ্দিন সহ-সভাপতি, মো. মতিউর রহমান সহ-সভাপতি, মো. জাকির হোসেন অর্থ সম্পাদক, ফারুক আহমেদ সাংগঠনিক সম্পাদক, মো. কামরুজ্জামান কার্যকরী সদস্য, রতন বসু কার্যকরী... বিস্তারিত
বন্দিদের মাথাপিছু খাবার খরচ ৫৬ টাকাযাযাদি রিপোর্ট দেশের কারাগারগুলোতে একেকজন কয়েদির প্রতি বেলার খাবারে সাড়ে ১৮ টাকা ব্যয় হয় বলে সংসদে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
সংসদে বুধবারের অধিবেশনে এক প্রশ্নের জবাবে তিনি জানান, প্রতিদিন কয়েদিদের খাবারে মাথাপিছু ৫৬ টাকা ব্যয় হচ্ছে।
চট্টগ্রাম-১১ আসনের এম আদুল লতিফের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বর্তমানে বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত কয়েদির সংখ্যা ১৪ হাজার ৮৮৬ জন। তাদের খাবারের জন্য মাথাপিছু গড়ে ৫৬ টাকা... বিস্তারিত
বুয়েটে আইডবিস্নউএফএম'র কর্মশালাবুয়েটের কাউন্সিল ভবনে মঙ্গলবার ইনস্টিটিউট অব ওয়াটার অ্যান্ড ফ্লাড ম্যানেজমেন্ট (আইডবিস্নউএফএম) কর্তৃক আয়োজিত 'ফাইনাল স্টেক হোল্ডার ওয়ার্কশপ অন হাই ইন্ড ক্লাইমেট ইমপ্যাক্ট অ্যান্ড এক্সট্রিমস (হেলিক্স)' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন আইসিসিএডির পরিচালক ড. সালিমুল হক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন_ ড. রিচার্ড বেটস, টিম লিড হেলিক্স ও অধ্যাপক, এক্সিটার বিশ্ববিদ্যালয়;... বিস্তারিত
বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যানকে শুভেচ্ছাবীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে মো. শফিকুর রহমান পাটোয়ারী যোগদান করায় বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলীর নেতৃত্বে ফোরামের প্রতিনিধি দল তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
এ সময় আরও উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সম্মানিত সদস্য গকুল চাঁদ দাস, নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) খলিল আহমেদ ও কাজী মো. মনোয়ার হোসেন, পরিচালক (উপ-সচিব) আবুল কাশেম মোহাম্মদ ফজলুল... বিস্তারিত
নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে মাইন বিস্ফোরণে বাংলাদেশিসহ নিহত ২বান্দরবান প্রতিনিধি বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ওপারে মিয়ানমারে স্থলমাইন বিস্ফোরণে দুইদিনে বাংলাদেশিসহ দুইজন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও এক রোহিঙ্গা।
নাইক্ষ্যংছড়ি থানার ওসি এসএম তৌহিদ কবীর জানান, মঙ্গলবার রাতে বাংলাদেশি নাগরিক হাসেম উল্লাহ (৪০) ও সোমবার রাতে মিয়ানমার নাগরিক মোক্তার আহমদ (৪৫) নিহত হন।
আহত আবদুল কাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
ওসি তৌহিদ বলেন, মঙ্গলবার সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি সীমান্তের চাকঢালা চারার মাঠ এলাকায় বাংলাদেশে... বিস্তারিত
সেনা অভিযান বন্ধ করুন : মিয়ানমারকে জাতিসংঘ মহাসচিবযাযাদি ডেস্ক রাখাইনে সেনা অভিযান স্থগিত এবং রোহিঙ্গাদের উপর সহিংসতা বন্ধের জন্য মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস।
রোহিঙ্গাদের উপর সহিংসতা এই অঞ্চলকে অস্থিতিশীল করে তুলছে বলে মন্তব্য করেছেন তিনি।
বুধবার নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে সংস্থাটির মহাসচিব বলেন, রোহিঙ্গা সংকটে মানবিক পরিস্থিতি বিপর্যয়কর অবস্থায় পেঁৗছেছে।
দেশান্তরী রোহিঙ্গাদের ত্রাণসহায়তা দিতে সব দেশের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।
গত ২৪ আগস্ট... বিস্তারিত
দেশে গত ৪৬ বছরেও ভোটাধিকার নিশ্চিত হয়নি : সিপিবি সভাপতিযাযাদি রিপোর্ট সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, পাকিস্তান আমল থেকেই বাংলাদেশের মানুষ অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সংগ্রাম করছে। নিজের ভোট নিজে প্রয়োগ করার পরিস্থিতি নিশ্চিত করার লড়াই চালিয়ে যাচ্ছে। বাংলাদেশে গত ৪৬ বছরে মানুষের ভোটাধিকারের নিশ্চয়তার বিধান করা সম্ভব হয়নি। তিনি বর্তমান আসনভিত্তিক সংসদ সদস্য নির্বাচনের পরিবর্তে ভোটের আনুপাতিক হারে প্রতিনিধি নির্বাচনের বিধান চালু করার দাবি জানান।
বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারের... বিস্তারিত
মিয়ানমারে নিরাপত্তা পরিষদের হস্তক্ষেপ চান ১২ নোবেলজয়ীযাযাদি ডেস্ক মিয়ানমারে রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের জরুরি হস্তক্ষেপ চেয়ে খোলা চিঠি লিখেছেন ১২ নোবেল জয়ীসহ ২৭ জন বিশ্বনেতা।
বুধবার বিকালে ঢাকাস্থ ইউনূস সেন্টার থেকে পাঠানো এক বিবৃতির মাধ্যমে এই খোলা চিঠির বিষয়টি নিশ্চিত করা হয়। চিঠিতে মিয়ানমার থেকে শরণার্থী প্রবাহ বন্ধ ও তাদের ফিরিয়ে নেয়া, রোহিঙ্গাদের নাগরিকত্ব প্রদান, জাতিসংঘের ট্রানজিট ক্যাম্প স্থাপন ও পীড়িত এলাকা পরিদর্শনসহ ৭ দফা সুপারিশ তুলে ধরা হয়।
... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close