হোম পেজশেষের পাতা
সৌদিতে সামরিক মহড়া দেখলেন প্রধানমন্ত্রীযাযাদি ডেস্ক সৌদি আরব নেতৃত্বাধীন মুসলিম দেশগুলোর জোটের যৌথ সামরিক মহড়া 'গাল্ফ শিল্ড-১'-এর কুচিকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সৌদি আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী ওই অনুষ্ঠানে যোগ দেন।
সোমবার অনুষ্ঠানস্থলে পৌঁছলে বাংলাদেশের সরকার প্রধানকে স্বাগত জানান বাদশা সালমান। দেশটির আল-জুবাঈর প্রদেশে ওই মহড়ায় বাংলাদেশসহ ২৪টি দেশ অংশ নিয়েছে।
অংশগ্রহণকারী দেশের সংখ্যা এবং ব্যবহৃত সমরাস্ত্রের বিবেচনায়... বিস্তারিত
রোগী প্রায় ২ কোটিমানসিক রোগের চিকিৎসা নেই জেলা-উপজেলায়দেশে প্রায় দুই কোটি মানুষ কম-বেশি মানসিক রোগে ভুগছেন। প্রাথমিক পর্যায়ে চিকিৎসার কোনো সুযোগ না থাকায় আক্রান্ত্ম জনগোষ্ঠীর অধিকাংশই সেবা থেকে বঞ্চিত হচ্ছেনজাহিদ হাসান দেশে দিন দিন মানসিক রোগীর সংখ্যা বৃদ্ধি পেলেও জেলা-উপজেলা হাসপাতালগুলোতে এ রোগের কোনো চিকিৎসক নেই। অথচ প্রায় দুই কোটি মানুষ কম-বেশি মানসিক রোগে ভুগছেন। প্রাথমিক পর্যায়ে চিকিৎসার কোনো সুযোগ না থাকার ফলে আক্রান্ত্ম জনগোষ্ঠীর অধিকাংশই সেবা নিতে এসে বঞ্চিত হচ্ছে।
সরেজমিন রোগটির সেবাদাতা সংশিস্নষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, সরকার স্বাস্থ্য নীতিমালায় মানসিক স্বাস্থ্যকে গুরম্নত্ব দিলেও দেশের উপজেলা ও জেলা হাসপাতালসমূহে এখন পর্যন্ত্ম... বিস্তারিত
আজ ঐতিহাসিক মুজিবনগর দিবসগোলাম মোস্ত্মফা মেহেরপুর সুরভিত পুষ্পোদ্যান নয়, নয় সুসজ্জিত মোহিত মঞ্চ গ্রীষ্মের গনগনে দিনে উন্মুক্ত উত্তপ্ত ভূমিতে জন্মেছিল এক ইতিহাস ১৭ এপ্রিল, শান্ত্মির পায়রা উড়েছিল আম্রকাননের নিভৃত নিকুঞ্জে ফুটে উঠেছিল উত্তাল একাত্তর। স্বাধীনতার দাবি নিয়ে তুলে ধরা সাড়ে সাত কোটি হাতে মেলে ধরা লাল-সবুজের পতাকা উড়েছিল বৈধ্যনাথতলা থেকে মুজিবনগর।
আজ ১৭ এপ্রিল। ১৯৭১ সালের এই দিনে আমাদের জাতীয় জীবনে ধ্রম্নবতারার মতো দীপ্ত একটি দিন, এই দিন মেহেরপুরের মুজিবনগর... বিস্তারিত
বিএনপি রঙিন খোয়াব দেখাবে আন্দোলন হবে না: কাদেরযাযাদি রিপোর্ট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সরকারবিরোধী আন্দোলনের রঙিন খোয়াব বাতাসে উবে গেছে। বিএনপি শুধু খোয়াব দেখবে, আন্দোলন হবে না।
সোমবার দুপুরে ঢাকার মানিক মিয়া এভিনিউয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের সাংবাদিকের প্রশ্নের জবাবে এ মন্ত্মব্য করেন।
ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের মানুষ এখন পুরোপুরি নির্বাচনের আমেজে (মুডে)। দুটি সিটি করপোরেশনে নির্বাচন হচ্ছে। মানে দুই বিভাগের... বিস্তারিত
নটরডেম অ্যাওয়ার্ড পেলেন ড. ইউনূসযাযাদি ডেস্ক যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা রাজ্যে অবস্থিত প্রখ্যাত নটরডেম বিশ্ববিদ্যালয়ের নটরডেম ফোরামের বসন্ত্মকালীন সেমিস্টারে মূল ভাষণ দিলেন শান্ত্মিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস। বিশ্ববিদ্যালয়টির ডানকান স্টুডেন্ট সেন্টারের ডাহ্নকে বলরম্নমে আয়োজিত এই অনুষ্ঠানে সমবেত প্রায় ৬৫০ জন শ্রোতার কাছে ড. ইউনূস সামাজিক ব্যবসায়ে তার আত্মনিয়োগের কাহিনী তুলে ধরেন।
কেওগ স্কুল অব গেস্নাবাল অ্যাফেয়ার্সের নটরডেম ইনিশিয়েটিভ ফর গেস্নাবাল ডেভেলপমেন্টের পরিচালক রে অফেনহাইজারের সঙ্গে আলাপচারিতায় প্রফেসর ইউনূস বলেন, তিনি শুরম্নতে... বিস্তারিত
খালেকের মনোনয়ন বাতিলের দাবি মঞ্জুরখুলনা অফিস হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেকের মনোনয়ন বাতিল করে ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ জানানো হয়েছে।
সোমবার দুপুর আড়াইটায় কেসিসি নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী নজরম্নল ইসলাম মঞ্জু রিটার্নিং অফিসারের কাছে এ অভিযোগ দাখিল করেন।
লিখিত অভিযোগে বলা হয়, তালুকদার আব্দুল খালেক সাউথ-বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের ভাইস... বিস্তারিত
পোশাকশ্রমিকদের নতুন বেতন কাঠামো নির্ধারণে ঢিমেতালদেলওয়ার হোসাইন আইন অনুযায়ী, পোশাক শ্রমিকদের নতুন বেতন কাঠামো নির্ধারণের সুপারিশ বোর্ড গঠনের ছয় মাসের মধ্যেই শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে পাঠাতে হয়। এরপর সরকার সেটা চূড়ান্ত্ম করবে। অথচ তিন মাস পেরিয়ে গেলেও বেতন কাঠামো নির্ধারণে তেমন কোনো কাজ হয়নি। নিম্নতম মজুরি হারের প্রস্ত্মাবও দেয়নি মালিকপক্ষ।
জানা গেছে, আগামী ২৫ এপ্রিল নিম্নতম মজুরি বোর্ডের দ্বিতীয় সভা হবে। ওই সভায় মালিক এবং শ্রমিক প্রতিনিধিরা তাদের নিজেদের পক্ষে দাবি-দাওয়া... বিস্তারিত
খালেদাকে ইউনাইটেড হাসপাতালে নেয়ার দাবি বিএনপিরযাযাদি রিপোর্ট ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ খালেদা জিয়ার শারীরিক অবস্থার 'আরও অবনতি হয়েছে' দাবি করে অবিলম্বে তাকে গুলশানের ইউনাটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবি জানিয়েছে বিএনপি।
সোমবার এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রম্নহুল কবির রিজভী বলেন, 'বলেছিলাম দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরম্নতর অসুস্থ। এখন তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার হাত-পা ও কোমরের ব্যথা আরও বেড়েছে। জরম্নরি ভিত্তিতে তার উন্নত চিকিৎসা দরকার।'
কারাগারে... বিস্তারিত
১৫০ কিমি হাঁটা শুরম্ন রাউজানের এমপিরযাযাদি রিপোর্ট 'প্রাণের টানে হেঁটে রাউজানের ঘরে ঘরে' যাচ্ছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। সোমবার সকাল সোয়া ৯টায় চট্টগ্রাম-রাঙামাটি সড়কের গহিরা ইউনিয়ন থেকে চার দিনে ১৫০ কিলোমিটার হাঁটার ব্যতিক্রমী এ কর্মসূচি শুরম্ন করেন তিনি। এ সময় তার সঙ্গে বিপুলসংখ্যক নারীসহ নানা বয়সী হাজারো নেতা-কর্মী এ কর্মসূচিতে অংশ নেন।
হালদাপারের সাত্তারঘাট এলাকায় হাঁটা কর্মসূচি শুরম্নর আগে জাতীয় পতাকা উত্তোলন ও... বিস্তারিত
সড়ক ছেড়ে গাড়ি ঢুকল বাড়িতে যুবলীগ নেতার মৃতু্যরংপুর প্রতিনিধি নিজেই গাড়ি চালাচ্ছিলেন দিনাজপুর সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোস্ত্মাফিজুর রহমান (৪৫)। গন্ত্মব্য রংপুর। রংপুরের মিঠাপুরের ফকিরেরহাটের গিলাঝুকি নামক স্থানে এসে গাড়ির নিয়ন্ত্রণ হারান তিনি। সড়ক ছেড়ে গাড়ি ঢুকে পড়ে একটি বাড়ির মধ্যে। বাড়ির উঠানে চেয়ারে বসে থাকা বৃদ্ধ আলিফউদ্দীনকে (৬৫) চাপা দেয় গাড়িটি। এরপর গাড়িটি ধাক্কা খেয়ে থেমে যায়। আশেপাশের লোকেরা এসে দুজনকেই উদ্ধার করে। এরপর তাদের নেয়া হাসপাতালে। কিন্তু দুজনকেই মৃত ঘোষণা করেন চিকিৎসক।... বিস্তারিত
হাতিয়ায় বাড়ি এসে গুলি: শিশু নিহত, বাবা হাসপাতালেযাযাদি ডেস্ক নোয়াখালীর হাতিয়ার এক বাড়িতে 'রাজনৈতিক প্রতিপক্ষের' হামলায় এক শিশুর মৃতু্য হয়েছে, গুলিবিদ্ধ হয়েছে তার বাবা।
হাতিয়া থানার ওসি মো. কামরম্নজ্জামান সিকদার জানান, রোববার রাত ৮টার দিকে হাতিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
নিহত নীরব উদ্দিন (১০) ওই এলাকার রহমানিয়া ফাজিল মাদ্রাসার পঞ্চম শ্রেণিতে পড়ত। তার বাবা মিরাজ উদ্দিনকে গুলিবিদ্ধ অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ কর্মকর্তারা বলছেন, মিরাজ... বিস্তারিত
সংবাদ সংক্ষেপহাতে 'চাঁদ' পেলেন
মার্কিন অধ্যাপক!
যাযাদি ডেস্ক
হাতে চাঁদ পাওয়া কেবল স্বপ্নই। কিন্তু এমন ঘটনা যদি সত্যি হয় তবে কেমন অনুভূতি হবে আপনার? এক নারী তা সত্যি করে দেখিয়েছেন? চাঁদ ও মঙ্গলগ্রহের দুটি পাথরের টুকরো তার হাতে এসেছে! অবশ্য একে পাথরের টুকরো না বলে উল্কা পি-ের অংশ বললেই ভালো হবে?
জন হপকিনস ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অফ আর্থ অ্যান্ড পস্ন্যানেটারি সায়েন্সের অধ্যাপক সারা... বিস্তারিত
কুমিলস্নার আদালতে খালেদা জিয়ার জামিন নামঞ্জুরকুমিলস্না প্রতিনিধি কুমিলস্নায় যাত্রীবাহী বাসে দুর্বৃত্তদের পেট্রলবোমা হামলায় আটজন যাত্রী নিহতের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অন্ত্মর্বর্তীকালীন জামিন নাকচ করেছে আদালত। সোমবার কুমিলস্না জেলা ও দায়রা জজ আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা ওই জামিন আবেদন করেন। জামিন আবেদন নামঞ্জুর করেন জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক জেসমিন আরা বেগম। মামলার নথি পাওয়া সাপেক্ষে আগামী ২৩ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত। খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাজী... বিস্তারিত
গাজীপুর সিটি নির্বাচনপ্রার্থীদের হলফনামা ভোটারদের সরবরাহ করবে সুজনগাজীপুর প্রতিনিধি সৎ, যোগ্য, জনকল্যাণমুখী প্রার্থী নির্বাচনের জন্য জনগণের মুখোমুখি করা হবে প্রার্থীদের। সোমবার দুপুরে গাজীপুর প্রেসক্লাবে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়।
সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পাঠ করেন। এ সময় তিনি বলেন, কালো টাকা, পেশিশক্তি, দলীয় প্রভাবমুক্ত করতে প্রার্থীদের হলফনামাসহ সব প্রকার হিসাব-নিকাশ ও তাদের ব্যক্তিগত তথ্যসমূহ বিলির ব্যবস্থা করা হবে। ভোটারদের হাতে হাতে এসব... বিস্তারিত
সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতায় ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড দল চ্যাম্পিয়নবাংলাদেশ সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতা-২০১৮-এর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সোমবার কুমিলস্না সেনানিবাসস্থ ক্ষুদ্রাস্ত্র ফায়ারিং রেঞ্জে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৬ স্বতন্ত্র এয়ার ডিফেন্স আর্টিলারি (এডিএ) ব্রিগেড দল চ্যাম্পিয়ন এবং ৩৩ পদাতিক ডিভিশন (কুমিলস্না অঞ্চল) দল রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া ৩৩ পদাতিক ডিভিশন (কুমিলস্না অঞ্চল) দলের কর্পোরাল কামাল শ্রেষ্ঠ ফায়ারার এবং ১০ পদাতিক ডিভিশন (রামু) দলের লেফটেন্যান্ট ইয়াসফিন শ্রেষ্ঠ ফিমেল ফায়ারার নির্বাচিত হন।
প্রতিযোগিতায়... বিস্তারিত
মানবতাবিরোধী অপরাধযশোরের ৫ জনের বিরম্নদ্ধে প্রতিবেদনযাযাদি রিপোর্ট ছয়জনকে হত্যাসহ মানবতাবিরোধী অপরাধের চারটি অভিযোগে যশোরের বাঘারপাড়ার মো. আমজাদ হোসেন মোলস্নাসহ পাঁচজনের বিরম্নদ্ধে চূড়ান্ত্ম তদন্ত্ম প্রতিবেদন প্রকাশ করেছে আন্ত্মর্জাতিক অপরাধ ট্রাইবু্যনালের তদন্ত্ম সংস্থা।
সোমবার রাজধানীর ধানম-িতে তদন্ত্ম সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ প্রতিবেদন তুলে ধরা হয়। পাঁচজনের মধ্যে গ্রেপ্তার মো. আমজাদ হোসেন মোলস্না (৭৭) আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন বলে প্রতিবেদনে বলা হয়।
সংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান... বিস্তারিত
বন্দি মুক্তি আন্দোলন করবে বিএনপি: নোমানযাযাদি রিপোর্ট খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপি 'বন্দি মুক্তি' আন্দোলনে যাবে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুলস্নাহ আল নোমান। সোমবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক যুব সমাবেশে তিনি এ কথা বলেন। আয়োজক সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে 'বিএনপি নেতা এম ইলিয়াস আলী নিখোঁজের ৬ বছর অতিবাহিত হওয়ার প্রতিবাদ ও সন্ধানের দাবি' শীর্ষক এ সমাবেশ হয়।
আব্দুলস্নাহ... বিস্তারিত
খালেদার কাছ থেকে জাতি গণতন্ত্র আশা করে না: হানিফকুষ্টিয়া প্রতিনিধি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল অলম হানিফ বলেন, খালেদা এতিমের টাকা আত্মসাতের দায়ে আদালতের রায়ে দ-িত একজন কয়েদি। তার সঙ্গে যদি গণতন্ত্রকে মিলিয়ে ফেলা যায় সেটা হবে জাতির জন্য দুর্ভাগ্যজনক। তিনি বলেন, যে সাবেক প্রধানমন্ত্রী এতিমের টাকা আত্মসাতের দায়ে কারাগারে থাকেন তার কাছ থেকে গণতন্ত্র, লৌকিকতা কোনো কিছু জাতি আশা করে না।
সোমবার বেলা ১১টায় কুষ্টিয়া গালর্স স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও... বিস্তারিত
এইউবির স্প্রিং সেমিস্টারের ফাইনাল পরীক্ষা শুরম্নএইউবির ২০১৮ সালের স্প্রিং সেমিস্টারের ফাইনাল পরীক্ষা শুরম্ন হয়েছে। সোমবার বেলা ১১টায় এ পরীক্ষা শুরম্ন হয়। পরীক্ষা হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। এ সময় পরীক্ষা নিয়ন্ত্রক কে এম মনিরম্নল ইসলাম উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি... বিস্তারিত
স্টামফোর্ডে পহেলা বৈশাখ উদযাপিতস্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের ধানম-ি ও সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে শনিবার দিনব্যাপী বর্ষবরণ-১৪২৫ উদযাপিত হয়েছে। ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মুহাম্মাদ আলী নকী সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের এবং উপ-উপাচার্য প্রফেসর ড. কে. মউদুদ ইলাহী ধানম-ি ক্যাম্পাসের অনুষ্ঠান উদ্বোধন করেন।
দুই ক্যাম্পাসের আয়োজনসূচি ছিল একই। কর্মসূচির মধ্যে ছিল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে স্টামফোর্ড বোর্ড অব ট্রাস্টির সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বিভিন্ন বিভাগের... বিস্তারিত
এলজিইডিতে মতবিনিময় সভাএলজিইডিতে সোমবার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। প্রধান প্রকৌশলী স্বাগত বক্তব্যে এলজিইডির নানামুখী উন্নয়নের কথা তুলে ধরেন।
তিনি বলেন, এলজিইডিতে বর্তমানে জনবল সংকট থাকা সত্ত্বেও সব পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। টেকসই উন্নয়নের লক্ষ্যে কাজ করছে এলজিইডি।
সভায় পাওয়ার... বিস্তারিত
রাজধানীর ভাটারা সাঈদনগর সোসাইটির কমিটি গঠনরাজধানীর ভাটারা ইউনিয়ন সাঈদনগর (বি-বস্নক) সোসাইটির কমিটি গঠন করা হয়েছে। শনিবার এক অনুষ্ঠানে এ কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মতিউর রহমান। উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা মনির হোসেন চৌধুরী।
কমিটিতে উপদেষ্টাম-লী হলেন- খান হাফিজুর রহমান, মো. মতিউর রহমান, ডা. জহিরম্নল ইসলাম, খোরশেদ আলম, ময়নুল হক মিন্টু, মিলন আহাম্মেদ, সামসুদোহা (শিমু)।
অপরদিকে মো. জলিল খানকে সভাপতি, সহ-সভাপতি মো. আক্তারম্নজ্জামান (বাদল), মো. ফারম্নকুল... বিস্তারিত
বিতর্কিত মন্ত্মব্যকারী কারা কর্মকর্তাকে বদলিযাযাদি রিপোর্ট বৈশাখ বরণ নিয়ে বিতর্কিত মন্ত্মব্য করায় ইন্টারনেটে সামাজিক গণমাধ্যমে সমালোচনার মুখে থাকা কারা কর্মকর্তা আবিদ আহমেদ লিটনকে ঢাকা থেকে বদলি করা হয়েছে।
পাশাপাশি তার বিরম্নদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে সহকারী কারা মহাপরিদর্শক (প্রশাসন) মোহাম্মদ আবদুলস্নাহ আল-মামুন জানিয়েছেন।
কারা গোয়েন্দা ইউনিটের কর্মকর্তা আবিদ গত ১৩ এপ্রিল ফেসবুকে এক স্ট্যাটাসে বর্ষবরণের উৎসবকে হিন্দুয়ানী সংস্কৃতি এবং মঙ্গল শোভাযাত্রাকে শিরকের সঙ্গে তুলনা করে তাতে অংশ... বিস্তারিত
৯৯৯ এ ফোনের পর ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তারযাযাদি রিপোর্ট জাতীয় জরম্নরি সেবা ৯৯৯ এ অভিযোগ পাওয়ার পর অভিযান চালিয়ে ঢাকার মোহাম্মদপুর থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ইমরান (২২) গত শনিবার পহেলা বৈশাখে বছিলার শাহজালাল হাউজিংয়ের বস্ত্মিবাসী এক রিকশাচালকের ৮ বছরের মেয়েকে ধর্ষণ করেন বলে অভিযোগ এসেছে।
পুলিশ জানায়, ধর্ষণের ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চলছে বলে সোমবার সকালে ৯৯৯ ফোন করে অভিযোগ জানান একজন।
এরপর পুলিশ অভিযান চালিয়ে ইমরানকে গ্রেপ্তার এবং... বিস্তারিত
শতভাগ পেনশন সমর্পণকারীদের উৎসব ভাতায় ৫ শতাংশ ইনক্রিমেন্টযাযাদি রিপোর্ট সরকারি চাকরিতে শতভাগ পেনশন উত্তোলনকারীরা এখন থেকে উৎসব ভাতায় ৫ শতাংশ হারে ইনক্রিমেন্ট পাবেন। সাধারণত তারা বছরে দুটি উৎসব ভাতা পান। সম্প্রতি এ সংক্রান্ত্ম একটি পরিপত্র জারি করেছে অর্থ বিভাগ।
পরিপত্রে বলা হয়েছে, জাতীয় বেতন স্কেল, ২০১৫-এর ১৯(৩) অনুচ্ছেদ অনুযায়ী ১০০ শতাংশ পেনশন সমর্পণকারীরা, ১০০ শতাংশ পেনশন সমর্পণ না করিলে যে পরিমাণ মাসিক নিট পেনশন প্রাপ্য হতেন ওই পরিমাণ, প্রতি অর্থ বছরের দুটি উৎসবভাতা... বিস্তারিত
বিএনপি নেতা বাবুল কারামুক্তযাযাদি রিপোর্ট দেড় মাস কারাগারে থাকার পর জামিনে ছাড়া পেয়েছেন বিএনপি জলবায়ু পরিবর্তনবিষয়ক সহ-সম্পাদক মোস্ত্মাফিজুর রহমান বাবুল।
তিনি সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান বলে জানিয়েছেন বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ।
এরশাদবিরোধী আন্দোলনের ছাত্রনেতা বাবুলকে গত ২৪ ফেব্রম্নয়ারি নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ।
সেদিন বিএনপির কালো পতাকা মিছিলের কর্মসূচি প- করে দেয়ার পর নয়া... বিস্তারিত
এমপি মিজানকে দুদকের জিজ্ঞাসাবাদযাযাদি রিপোর্ট আওয়ামী লীগের সংসদ সদস্য মিজানুর রহমানের অবৈধ সম্পদের অনুসন্ধানে তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার সকাল সাড়ে ১০টা থেকে ঢাকার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ খুলনা-২ আসনের এই সাংসদকে জিজ্ঞাসাবাদ শুরম্ন করেন।
দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য গত ৪ এপ্রিল চিঠি পাঠিয়ে তলব করা হয়েছিল।
ক্ষমতার অপব্যবহার করে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close