হোম পেজবিদেশ
ট্রাম্প-কিম শীর্ষ বৈঠক কি ভেস্ত্মে যাচ্ছে?যাযাদি ডেস্ক উত্তর কোরিয়া বলেছে আমেরিকা যদি পারমাণবিক অস্ত্র নষ্ট করে ফেলার জন্য তাদের ওপর চাপ দেয় তাহলে তারা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে শীর্ষ বৈঠকে বসবে না।
ট্রাম্প ও উত্তর কোরীয় নেতা কিম জং উনের মধ্যে বহু প্রতীক্ষিত বৈঠকটি ১২ জুন সিঙ্গাপুরে হওয়ার কথা রয়েছে।
ক্রুদ্ধ এক বিবৃতিতে উত্তর কোরিয়ার উপ-পররাষ্ট্র মন্ত্রী কিম গিয়ে-গুয়ান আমেরিকার বিরম্নদ্ধে 'অশুভ অভিপ্রায়ের' এবং দায়িত্বহীন বিবৃতি দেবার অভিযোগ করেছেন।
... বিস্তারিত
আরও দুই ফিলিস্ত্মিনিকে হত্যা ইসরাইলেরযাযাদি ডেস্ক জেরম্নজালেমে মার্কিন দূতাবাস স্থাপনকে কেন্দ্র করে সোমবারের ইসরাইলি বাহিনীর নারকীয় হত্যাযজ্ঞের পর মঙ্গলবারও রক্ত ঝরেছে গাজা উপত্যকায়। এদিন আরও দুই ফিলিস্ত্মিনিকে গুলি করে হত্যা করেছে দখলদার সেনারা। সোমবার নিহত ৬০ ফিলিস্ত্মিনির দাফনের দিনে সীমান্ত্ম বেষ্টনীর কাছে তাদের হত্যা করা হয়।
এদিকে যুক্তরাষ্ট্রে নিযুক্ত ফিলিস্ত্মিনি রাষ্ট্রদূতকে তলব করেছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। সরকারের নির্দেশ অনুযায়ী, এরই মধ্যে তিনি যুক্তরাষ্ট্র ছেড়ে দেশের পথে যাত্রা করেছেন। অন্যদিকে,... বিস্তারিত
সুমাত্রায় পুলিশের গুলিতে ৩ হামলাকারী নিহতযাযাদি ডেস্ক জাপানি তলোয়ার নিয়ে পুলিশের ওপর হামলার পর হামলাকারীদের তিনজনকে গুলি করে হত্যা করেছে ইন্দোনেশিয়ার পুলিশ।
বুধবার দেশটির সুমাত্রা দ্বীপের রিয়াউ প্রদেশের রাজধানী পেকানব্যারম্নতে এ ঘটনা ঘটেছে বলে পুলিশের নিজস্ব প্রতিবেদনে বলা হয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।
এদিন পেকানব্যারম্নতে রিয়াউ পুলিশ সদরদপ্তরে একদল লোক পুলিশের ওপর হামলার চেষ্টা করে। তাদের মধ্যে একজন জাপানি তলোয়ার নিয়ে হামলা চালিয়ে দুই পুলিশ সদস্যকে জখম করে।
এ... বিস্তারিত
মুক্ত আনোয়ার ইব্রাহিমযাযাদি ডেস্ক মালয়েশিয়ার কারাবন্দি নেতা আনোয়ার ইব্রাহিম ছাড়া পেয়েছেন। এর ফলে তার রাজনীতিতে ফিরে আসার পথ তৈরি হলো। বুধবার রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
২০১৫ সালে সমকামিতা ও দুর্নীতির অভিযোগে ৭০ বছর বয়সী আনোয়ার ইব্রাহিমকে কারাদ- দেয়া হয়। তবে তার দাবি, রাজনৈতিক ক্যারিয়ারকে ধ্বংস করার জন্যই তাকে শাস্ত্মি দেয়া হয়েছে।
গত বৃহস্পতিবার মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন মাহাথির মোহাম্মদ। প্রধানমন্ত্রী পদে শপথগ্রহণের... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close