হোম পেজমহানগর
ভাস্কর্যের নাম নেই, ভাস্করকে লেখা হয়েছে 'ভাষ্কর্য শিল্পী'!যাযাদি ডেস্ক স্বাধীনতার ৪৫ বছর পর নিজস্ব ভবন পেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সেখানে বিখ্যাত ভাস্কর মৃণাল হকের তৈরি একটি ভাস্কর্যও স্থাপন করা হয়েছে। কিন্তু মুক্তিযুদ্ধের ওপর নির্মিত এ ভাস্কর্যটির কোনো নাম দেয়া হয়নি। আবার ভাস্কর মৃণাল হককে বলা হয়েছে 'ভাষ্কর্য শিল্পী'! খবর বাংলা নিউজ।
রাষ্ট্রপতি আব্দুল হামিদ গত ৩১ ডিসেম্বর রাজধানীর পশ্চিম আগারগাঁওয়ে ইসি ভবনের উদ্বোধন করেন। এখন পরিকল্পনা কমিশনের ভাড়া ভবন থেকে নতুন ভবনে... বিস্তারিত
প্রাথমিক বিদ্যালয়ে ছুটি ৭৫ দিন, বার্ষিক কর্মঘণ্টা অনুমোদনযাযাদি রিপোর্ট চলতি বছরে সব প্রাথমিক বিদ্যালয়ে ৭৫ দিন ছুটি অনুমোদন এবং বার্ষিক কর্মঘণ্টা ও পরীক্ষা সূচি অনুমোদন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
এ ছাড়া জাতীয় দিবসগুলো যথাযোগ্য মর্যাদায় বিদ্যালয়ে পালনের নির্দেশনা দিয়ে সংরক্ষিত ছুটি থানা/উপজেলা শিক্ষা কর্মকর্তা অনুমোদন করতে পারবেন বলে জানানো হয়েছে।
সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে এর আগে ২০১৭ সালে ৮৫ দিন ছুটি অনুমোদন করে শিক্ষা মন্ত্রণালয়।
প্রাথমিক ও গণশিক্ষা... বিস্তারিত
ইসি গঠনে আইন চেয়ে রিট আবেদনযাযাদি রিপোর্ট নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন এক আইনজীবী।
সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ জানান, বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তিনি এই আবেদন জমা দেন। তিনি বলেন, 'সংবিধানের ১১৮ অনুচ্ছেদে নির্বাচন কমিশন গঠন ও দায়িত্ব পালনের ক্ষেত্রে সংবিধান ও আইনের অধীনে পরিচালিত হওয়ার কথা বলা থাকলেও এখন পর্যন্ত আইন প্রণয়ন করা হয়নি। একটি গুরুত্বপূর্ণ সাংবিধানিক প্রতিষ্ঠান সংবিধানের বিধানের বাইরে চলতে... বিস্তারিত
১০০ ভাগ পেনশনের টাকা তুললে ডুবেছেন: অর্থমন্ত্রীযাযাদি রিপোর্ট যেসব পেনশনভোগী ১০০ ভাগ পেনশনের টাকা তুলে নিয়েছেন, তারা আর কোনো সুবিধা পাবেন না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বুধবার সচিবালয়ে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন।
এ সময় অর্থমন্ত্রী বলেন, 'যেসব পেনশনভোগী ১০০ ভাগ পেনশনের টাকা তুলে নিয়ে গেছেন, তারা ডুবেছেন। এখন তারা কোনো বেনিফিট পাবেন না।'
তিনি আরও বলেন, ভবিষ্যতে পেনশনভোগীদের যেন... বিস্তারিত
জাতীয় প্রেসক্লাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণযাযাদি রিপোর্ট দায়িত্বভার গ্রহণ করেছে জাতীয় প্রেসক্লাবের নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটি।
বুধবার দুপুরে ক্লাব ভবনে ২০১৭-১৮ মেয়াদে নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্যরা দায়িত্ব বুঝে নেন। এরপর অনুষ্ঠিত হয় বিদায়ী ব্যবস্থাপনা কমিটির সঙ্গে নবনির্বাচিতদের যৌথসভা।
গত ৩১ ডিসেম্বরের নির্বাচনে পুনর্নর্ির্বাচিত সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান একই পদে দায়িত্ব নেন। বিদায়ী সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীর কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন ফরিদা ইয়াসমীন।
মুহাম্মদ শফিকুর রহমান সভাপতি... বিস্তারিত
বিদেশে কর্মরত বাংলাদেশিরা 'স্বর্ণ প্রবাসী': তথ্যমন্ত্রীযাযাদি রিপোর্ট বিদেশে কর্মরত বাংলাদেশিদের 'স্বর্ণ প্রবাসী' উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তারা দেশে এসে যেন স্বাচ্ছন্দ্যে থাকতে পারেন সে দায়িত্ব সরকারের। স্বর্ণ প্রবাসীদের পাশে থাকবে তথ্য মন্ত্রণালয়।
বুধবার সচিবালয়ে লন্ডনের ব্রেন্ট শহরের মেয়র পারভেজ আহমদের সঙ্গে বৈঠকের পর তিনি এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, প্রবাসে কর্মরত, বিশেষ করে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের অধিকার রক্ষার দায়িত্ব সরকারের। যারা যুক্তরাজ্যে আছেন, তাদের শিক্ষার সমস্যা, চাকরির... বিস্তারিত
দারুস সালামের ঘটনার কারণ দাম্পত্য কলহ: পুলিশযাযাদি রিপোর্ট রাজধানীর দারুস সালাম এলাকায় গৃহবধূ আনিকা 'দাম্পত্য কলহের জের ধরেই' তার দুই শিশুকে হত্যার পর নিজে আত্মহত্যা করেছেন বলে ধারণা করছে পুলিশ।
আনিকার স্বামী শামীম হোসেনকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে এই ধারণা হয়েছে বলে দারুস সালাম থানার পরিদর্শক ফারুকুল ইসলাম জানান।
বুধবার সকালে তিনি বলেন, 'গতকাল মঙ্গলবার সকালে নাশতার সময় বাসি ভাত দেয়ায় শামীম রেগে গিয়ে আনিকাকে গালাগাল করেন। এরপর না খেয়েই বাড়ি থেকে বেরিয়ে... বিস্তারিত
এসআই নিয়োগের লিখিত পরীক্ষার সময় পরিবর্তনযাযাদি রিপোর্ট পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে লিখিত পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বুধবার দুপুরে পুলিশ জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছানের পাঠানো এই বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পুলিশের ২০১৬ সালের বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি নির্ধারিত ছিল। অনিবার্য কারণে ওই পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। সংশোধিত সময়সূচি... বিস্তারিত
সংবাদ সংক্ষেপকক্সবাজার কারাগারে
এক হাজতির মৃত্যু
কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজার জেলা কারাগারে মো সুলতান (৫০) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সোয়া ৯টায় কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তার পিতার নাম গুরা মিয়া। তবে বিস্তারিত পরিচয় জানা যায়নি। সদর হাসপাতালের রেজিস্ট্রার মতে, হাজতি মো সুলতানকে রাত ৯টা ৫ মিনিটে সদর হাসপাতালে আনা হয়। এ... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin