হোম পেজমহানগর
একুশে বইমেলার প্রস্ত্মুতি পর্বে প্রকাশকদের ক্ষোভযাযাদি রিপোর্ট একুশে গ্রন্থমেলার প্রস্ত্মুতি পর্বের শুরম্নতেই বাংলা একাডেমির বিরম্নদ্ধে নানা অভিযোগ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন প্রকাশকরা। দ্বিতীয়বারের মতো মেলার ইভেন্ট ব্যবস্থাপনার দায়িত্বে আসা নিরাপদ ইভেন্টসের অব্যবস্থাপনা, বাংলা একাডেমির অসম স্টল বরাদ্দ নিয়ে ক্ষোভ রয়েছে প্রকাশকদের।
এদিকে প্যাভিলিয়ন বরাদ্দ ও তার আয়তন ও সীমানা নির্ধারণ নিয়ে প্রকাশকরা দুই পক্ষে বিভক্ত হয়েছেন। এদের কেউ অভিযোগ করেছেন, বাংলা একাডেমি নিজেই গ্রন্থমেলার নীতিমালার 'ব্যত্যয়' ঘটিয়ে প্রকাশকদের এক পক্ষের দাবি... বিস্তারিত
ছেলে এসএসসি পরীক্ষার্থী, তাই...চট্টগ্রাম অফিস ছেলে এসএসসি পরীক্ষার্থী হওয়ায় স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান। এ সময়ে বোর্ডের পরীক্ষাসংক্রান্ত্ম দায়িত্ব পালন করবেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ তাওয়ারিক আলম। নীতিগতভাবে এ ধরনের সিদ্ধান্ত্ম নেয়ার মাধ্যমে দৃষ্টান্ত্ম স্থাপন করলেন পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান।
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম বলেন, আগামী ১ ফেব্রম্নয়ারি থেকে ২০১৮ সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা নিয়ন্ত্রকের কাজের সঙ্গে কোনো শিক্ষার্থী... বিস্তারিত
খালেদাকে পাল্টা উকিল নোটিশ দেবে আ'লীগ: কাদেরযাযাদি রিপোর্ট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঠানো আইনি নোটিশের জবাবে পাল্টা উকিল নোটিশ পাঠানো হবে।
শুক্রবার কমলাপুরে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ভুয়া ও মিথ্যা উকিল নোটিশ পাঠানোর জন্য তাদেরও উকিল নোটিশ দেয়া হচ্ছে। অপেক্ষা করম্নন। তিনি... বিস্তারিত
নতুনত্বের খোঁজে মেলায় স্মার্টফোন প্রেমীরাযাযাদি রিপোর্ট বছরজুড়ে প্রযুক্তিবাজার মাতিয়ে রাখে নিত্যনতুন মডেলের স্মার্টফোন। যার উত্তাপ শুরম্ন হয় বছরের শুরম্ন থেকে। আর নতুন নতুন স্মার্টফোনের প্রতি ক্রেতাদের আগ্রহের কারণেই রাজধানীর মোড়ে মোড়ে এখন স্মার্টফোনের শোরম্নম। যাতে সাজিয়ে রাখা হয় অসাধারণ, সৃজনশীল সব হ্যান্ডসেট।
তবুও একছাদের নিচে সব পেতে মানুষ অপেক্ষায় থাকেন স্মার্টফোন ও ট্যাব মেলার। বিভিন্ন ছাড় আর মনকাড়া সব অফারের কারণেই এ অপেক্ষা বলে অনেকের ধারণা।
তবে শুক্রবার রাজধানীর... বিস্তারিত
এক-এগারোর সুবিধাভোগী আওয়ামী লীগ: নোমানযাযাদি রিপোর্ট ক্ষমতাসীন আওয়ামী লীগকে এক-এগারোর (ওয়ান-ইলেভেন) সুবিধাভোগী আখ্যায়িত করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুলস্নাহ আল নোমান বলেছেন, তারা এখন রাজনীতিতে একক আধিপত্য বিস্ত্মার করতে চায়।
শুক্রবার সকালে রাজধানীতে এক মানববন্ধন থেকে দেশে বর্তমানে গণতন্ত্র নেই দাবি করে 'তা পুনঃপ্রতিষ্ঠায়' তার দল বিএনপি কোনো ছাড় দেবে না বলে মন্ত্মব্য করেন তিনি।
নোমান বলেন, "দেশের যে এক-এগারোর সৃষ্টি হয়েছিল, সেই এক-এগারোর সুবিধাভোগী আওয়ামী লীগ দেশের রাজনীতিতে একক... বিস্তারিত
জগত্তারিণী পদক পেলেন অধ্যাপক আনিসুজ্জামানযাযাদি ডেস্ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানকে জগত্তারিণী পদক দিয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়।
বৃহস্পতিবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে এ সম্মাননার ঘোষণা দেয়া হয় বলে জানিয়েছেন অধ্যাপক আনিসুজ্জামানের ছেলে আনন্দ জামান।
তিনি বলেন, সমাবর্তনে তার বাবার থাকার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি যেতে পারেননি।
পরে জগত্তারিণী পদক পাওয়ার বিষয়ে অধ্যাপক আনিসুজ্জামান বলেন, 'পুরস্কারটি আসলে অনেক প্রখ্যাত ব্যক্তিরা আগে পেয়েছেন। তাদের সঙ্গে আমার নামটি যুক্ত হওয়ায় আমি... বিস্তারিত
ইন্টারনেটের গতি হতে হবে গ্রাহকের প্রয়োজন অনুযায়ী: তথ্যপ্রযুক্তিমন্ত্রীযাযাদি রিপোর্ট ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্ত্মাফা জব্বার বলেছেন, 'গ্রাহক তার প্রয়োজন অনুযায়ী ইন্টারনেটের গতি পায় না। এটা ঠিক নয়। গ্রাহকের প্রয়োজনের কথা মাথায় রেখে ইন্টারনেটের গতি নিশ্চিত করতে হবে। গ্রাহক যতটুকু গতি চান তাকে সেই অনুযায়ী ইন্টারনেট দিতে হবে। এ ব্যবস্থা কার্যকরের জন্য আমরা যথাযথ উদ্যোগ নেব।' শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তথ্যপ্রযুক্তিমন্ত্রীর ভাষ্য অনুযায়ী, 'সারাদেশের মানুষ... বিস্তারিত
ঢাবির হলে মৃতু্য শিক্ষার্থীরঢাবি প্রতিনিধি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মহসীন হলের ২০৯ নম্বর রম্নমে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে এক শিক্ষার্থী মারা গেছেন। নিহত শিক্ষার্থী হলেন- ২০০৯-২০১০ সেশনের আরিফুর রহমান রাশেদ। তিনি শান্ত্মি ও সংঘর্ষ বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন।
শুক্রবার ভোর ৪টায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ভোরে হঠাৎ করে ঘুমের মধ্যে চিৎকার দিয়ে উঠেন রাশেদ। এ সময় রম্নমের অন্য সদস্যরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে... বিস্তারিত
সবজির বাজারে আবারও উত্তাপ!যাযাদি রিপোর্ট দীর্ঘদিন ধরে সবজির বাজারদরের তা-ব দেখেছেন ক্রেতারা। তবে মাসখানেক আগে সবজির দাম কমে স্বভাবিক হয়। কিন্তু নতুন বছরের শুরম্নতেই আবারও দাম বেড়েছে সবজির।
১০ টাকা থেকে শুরম্ন করে ২০ টাকা পর্যন্ত্ম কেজি প্রতি সবজির দাম বেড়েছে বলে বিক্রেতারা জানান। শীতে সবজির চাষ নষ্ট ও পরিবহন সংকট এই দাম বৃদ্ধির অন্যতম কারণ বলেও বিক্রেতারা জানান।
শুক্রবার রাজধানীর মিরপুর এলাকার বেশ কয়েকটি বাজার ঘুরে এসব... বিস্তারিত
সংবাদ সংক্ষেপঅ্যাম্বুলেন্সের ধাক্কায়
নির্মাণ শ্রমিক নিহত

স্টাফ রিপোর্টার বগুড়া
বগুড়া সদর উপজেলার ঠেঙ্গামারা এলাকায় শুক্রবার সকালে অ্যাম্বুলেন্সের ধাক্কায় মুরাদ হোসেন নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আরও দুই শ্রমিক আহত হয়েছেন।
স্থানীয়রা জানান, জেলা গৃহ নির্মাণ শ্রমিক পরিষদের বার্ষিক বনভোজনে যাচ্ছিলেন প্রায় দেড়শ' শ্রমিক। পথে ঠেঙ্গামারায় একটি সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস নিতে তাদের বহনকারী বাস অপেক্ষা করছিল।... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin