হোম পেজমহানগর
রোহিঙ্গা সংকট দীর্ঘ হলে জঙ্গিবাদ ছড়িয়ে পড়বেসুজনের আলোচনা সভায় বক্তাদের আশঙ্কাযাযাদি রিপোর্ট রোহিঙ্গা সংকট দীর্ঘ হলে এ অঞ্চলে জঙ্গিবাদ ও উগ্রবাদ ছড়িয়ে পাড়তে বলে শঙ্কার কথা উঠে এসেছে এ বিষয়ের এক গোলটেবিল আলোচনায়।
বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত ওই আলোচনায় রোহিঙ্গা সংকটের উদ্বেগের কথা জানান বিভিন্ন বক্তা।
আলোচনা সভার মূল প্রবন্ধে সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বলেন, 'বাস্ত্মুচু্যত রোহিঙ্গাদের কেউ কেউ নানা অপরাধী কর্মকা-ে যুক্ত হতে পারে। সবচেয়ে শঙ্কার বিষয় হলো-... বিস্তারিত
পাঁচ দিনেও গ্রেপ্তার হয়নি তালহার খুনিযাযাদি রিপোর্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী খন্দকার আবু তালহা হত্যায় জড়িতদের শনাক্ত করেছে দাবি করলেও পাঁচ দিনেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
পুলিশের দাবি, ওই ঘটনার প্রত্যক্ষদর্শী ও ঘটনাস্থলের ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দুই ছিনতাইকারীকে শনাক্ত করা গেছে। তাদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিযান পরিচালনা করছে।
গত ৮ অক্টোবর ভোর পৌনে ৬টায় রাজধানীর ওয়ারীর ১২/৪ কেএম দাস... বিস্তারিত
সড়ক বিভাগের সচিব নজরম্নল ইসলামযাযাদি রিপোর্ট পরিকল্পনা কমিশনের সদস্য মো. নজরম্নল ইসলামকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নিয়োগ দিয়েছে সরকার।
১৯৮৪ সালের বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তাকে সচিব নিয়োগ দিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
তিনি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিকের স্থলাভিষিক্ত হলেন।
চাকরির মেয়াদ শেষ হওয়ার পর পিআরএল বাতিলের শর্তে গত বছরের ১২ অক্টোবর থেকে এক বছরের চুক্তিতে সড়ক পরিবহন ও... বিস্তারিত
চার সপ্তাহে সাভার ট্যানারি পলস্নীর কাজ শেষ করার নির্দেশযাযাদি রিপোর্ট চার সপ্তাহের মধ্যে সাভারের ট্যানারি পলস্নীতে অবকাঠামোগত নির্মাণকাজ সম্পন্ন করতে হবে। পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেয়।
এর পাশাপাশি সাভারে ট্যানারির বর্জ্য শোধনাগার (সিইটিপি) ৪ নভেম্বর পর্যন্ত্ম প্রতিদিন ঘণ্টায় ঘণ্টায় মনিটরিং করে ১২ অক্টোবরের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে।
আদালতে 'বেলা'র আবেদনের পক্ষে শুনানি করেন... বিস্তারিত
চট্টগ্রামে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১চট্টগ্রাম অফিস চট্টগ্রামের মিরসরাইয়ের্ যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে 'সন্দেহভাজন এক সন্ত্রাসী' নিহত হয়েছে।
বুধবার রাত সাড়ে ৩টার দিকে মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানাধীন দুর্গাপুরে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে এ ঘটনা ঘটে বলের্ যাব-৭ এর কর্মকর্তা এএসপি মিমতানুর রহমানের ভাষ্য।
নিহত দিদারম্নল আলম চৌধুরী (৩৩) জোরারগঞ্জ এলাকার মাহবুব আলম চৌধুরীর ছেলে।
পুলিশ ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও ফেনসিডিল উদ্ধার করেছে বলেওর্ যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।
র্... বিস্তারিত
মেসির মতো আ'লীগও হ্যাটট্রিক করবে: হাছানযাযাদি রিপোর্ট আগামী নির্বাচনে জনগণের ম্যান্ডেট নিয়ে তিনবার ক্ষমতায় গিয়ে আওয়ামী লীগও ফুটবল খেলোয়াড় মেসির মতো হ্যাটট্রিক করবে বলে মন্ত্মব্য করেছেন দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
বিএনপি মহাসচিব মির্জা ফখরম্নলের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগ সবসময় ভালো খেলে। তাই জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছেন। আপনি সরকারকে মেসির সঙ্গে তুলনা করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ।
বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় মুক্তিযোদ্ধা সমন্বয় কমিটি... বিস্তারিত
এলইডি লাইটের ভেতর সোনার চাকতি, গ্রেপ্তার ১যাযাদি রিপোর্ট শাহজালাল আন্ত্মর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর কাছ থেকে একটি সোনার চাকতি ও চারটি সোনার চুড়ি জব্দের পর তাকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।
আটক মাহাবুবুল আলমের বিস্ত্মারিত পরিচয় জানা যায়নি।
বৃহস্পতিবার ভোরের দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে আটক করা হয় বলে শুল্ক গোয়েন্দা বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়, বুধবার গভীর রাতে দুবাই থেকে শাহজালাল... বিস্তারিত
ঘোড়ামারা আজিজের মামলার যুক্তিতর্ক ফের ২২ অক্টোবরযাযাদি রিপোর্ট জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য আবু সালেহ মুহাম্মদ আবদুল আজিজ মিয়া ওরফে ঘোড়ামারা আজিজসহ গাইবান্ধার ছয়জনের মানবতাবিরোধী অপরাধের মামলায় ফের যুক্তিতর্ক (আর্গুমেন্ট) উপস্থাপনের দিন আগামী ২২ অক্টোবর ধার্য করেছে আন্ত্মর্জাতিক অপরাধ ট্রাইবু্যনাল।
একই মামলার ছয় আসামির অন্য পাঁচজন হলেন মো. রম্নহুল আমিন মঞ্জু (৬১), মো. আবদুল লতিফ (৬১), আবু মুসলিম মোহাম্মদ আলী (৫৯), মো. নাজমুল হুদা (৬০) ও মো. আবদুর রহিম মিঞা (৬২)।... বিস্তারিত
সংবাদ সংক্ষেপপানিতে ডুবে
দুই শিশুর মৃতু্য

যশোর প্রতিনিধি
যশোরের অভয়নগর উপজেলার বারান্দী গ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে একই গ্রামে আধা ঘণ্টার ব্যবধানে এ ঘটনা ঘটে।
নিহত দুই শিশু হচ্ছে- অভয়নগরের বারান্দী গ্রামের সারদা বিশ্বাস (০২) ও মাছুরা (১০ মাস)। নিহত সারদার বাবা বিবেকানন্দ বিশ্বাস জানান, দুপুর ১২টার দিকে পরিবারের সদস্যদের আড়ালে মেয়ে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close