হোম পেজমহানগর
সোনালী ব্যাংকে ২২০১ জনকে নিয়োগে বাধা কাটলযাযাদি রিপোর্ট সোনালী ব্যাংকে ২০১৬ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী তিনটি পদে ২ হাজার ২০১ জনকে নিয়োগপ্রক্রিয়ায় বাধা কেটেছে। ওই নিয়োগপ্রক্রিয়ার ওপর আগে দেয়া স্থিতাবস্থা তুলে নিয়েছেন সর্বোচ্চ আদালত। একই সঙ্গে হাইকোর্টের রায়ের বিরম্নদ্ধে চাকরিপ্রত্যাশীদের করা পৃথক পাঁচটি লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ মঙ্গলবার এ আদেশ দেন। আদালতে সোনালী ব্যাংকের পক্ষে... বিস্তারিত
ঢাবির বাস থেকে খালেদার নাম মুছল ছাত্রলীগঢাবি প্রতিনিধি রাজধানী ঢাকাসহ তার আশপাশের এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিভিন্ন সরকারের শাসনামলে বেশ কিছু বাস উপহার দেয়া হয়েছিল। এর মধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন কয়েকটি পরিবহনও উপহার দেয়া হয়। সেগুলোতে উপহারদাতা হিসেবে 'সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপহার' লিখে দেয়া হয়েছিল।
মঙ্গলবার ঢাবি ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ওই বাসগুলো থেকে খালেদা জিয়ার নাম মুছে ফেলেছেন। দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।... বিস্তারিত
এক ঘণ্টায় নিঃস্ব তারাযাযাদি রিপোর্ট 'কিচ্ছু নাই, সব পুড়ে শেষ, একটা ভাত খাওয়ার পেস্নটও বের করতে পারিনি। ১০ বছর ধরে একটু একটু করে গোছানো সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। কী খামু, কই থাকমু সবই এখন অনিশ্চিত।' বিলাপ করে কথাগুলো বলছিলেন আরজু বেগম। ছেলেমেয়েকে মানুষ করার স্বপ্ন নিয়ে রাজধানীর মিরপুরের ভাষানটেক বস্ত্মিতে ১০ বছর ধরে বসবাস করছিলেন তিনি।
একটি বিভীষিকা রাত, এক ঘণ্টার আগুন, তার সব স্বপ্ন পুড়ে ছাই করে... বিস্তারিত
গ্রাম পুলিশের চাকরি রাজস্ব খাতে নিতে হাইকোর্টের রম্নলযাযাদি রিপোর্ট গ্রাম পুলিশের চাকরি রাজস্ব খাতে অন্ত্মর্ভুক্ত করতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না এবং চতুর্থ শ্রেণির স্কেলের সমমর্যাদায় বেতন কেন দেয়া হবে না-তা জানতে চেয়ে রম্নল জারি করেছেন হাইকোর্ট।
৭০ জন গ্রাম পুলিশের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ রম্নল জারি করেন।
চার সপ্তাহের মধ্যে... বিস্তারিত
জীবনযুদ্ধে হার না মানার গল্পযাযাদি রিপোর্ট রাজধানীর গুলশান-২ নম্বর গোল চত্বরে একটু পর পর সিগন্যালে এসে গাড়ি দাঁড়াচ্ছে। মুহূর্তেই দীর্ঘ হচ্ছে গাড়ির লাইন। আর ঠিক সে সময়ই একজন লোক ছুটে যাচ্ছেন গাড়িগুলোর দিকে। এক পা হারানোর পর থেকেই এভাবে স্ক্র্যাচে ভর দিয়ে শনপাপড়ি বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন শহিদুল ইসলাম (ছদ্ম নাম)। গ্রামের বাড়ি শরীয়তপুরে। থাকেন রামপুরায়। ট্রাক দুর্ঘটনায় বাম পা হারিয়েছেন ২০০৪ সালে। এরপর থেকে এভাবে শনপাপড়ি বিক্রি করে জীবিকা... বিস্তারিত
পুলিশ কর্মকর্তা বিধান ত্রিপুরাকে সতর্ক করল হাইকোর্টযাযাদি রিপোর্ট হযরত শাহজালাল আন্ত্মর্জাতিক বিমানবন্দরে গুলিভর্তি পিস্ত্মলসহ যাত্রী আটকের পর বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টার ঘটনায় ওই সময়ের উত্তরা জোনের ডিসি বিধান চন্দ্র ত্রিপুরাকে সতর্ক করেছে হাইকোর্ট। একই সঙ্গে এ বিষয়ে জারি করা রম্নল নিষ্পত্তি করে দিয়েছে আদালত।
তলবের পরিপ্রেক্ষিতে পুলিশ কর্মকর্তা বিধান ত্রিপুরা মঙ্গলবার আদালতে হাজির হয়ে বলেন, সংশিস্নষ্ট ব্যক্তি পিস্ত্মলের লাইসেন্স দেখানোয় মানবিক কারণে তাকে ছেড়ে দেয়া হয়েছিল। পরে আদালত দায়িত্ব পালনের ক্ষেত্রে আরও... বিস্তারিত
শুদ্ধ বাংলা ভাষাচর্চার শিক্ষক বাংলাদেশ বেতার: তথ্যমন্ত্রীযাযাদি রিপোর্ট বাংলাদেশ বেতার বহুমাত্রিক সম্প্রচার কেন্দ্র। বাংলাদেশ বেতার শুদ্ধ বাংলা ভাষাচর্চার শিক্ষক বলেও মন্ত্মব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
তিনি বলেছেন, শুদ্ধ উচ্চারণে বাংলা কথনের প্রচার কেন্দ্র এই বাংলাদেশ বেতার স্বাধীনতা যুদ্ধে শব্দসৈনিক হিসেবেও ভূমিকা রেখেছে।
মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বেতার কেন্দ্রীয় অফিসের সামনে আন্ত্মর্জাতিক বেতার দিবস উপলক্ষের্ যালিপূর্ব শুভেচ্ছা বার্তায় এ কথা বলেন তথ্যমন্ত্রী। উপস্থিত ছিলেন তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ... বিস্তারিত
ঢাকায় নাশকতার পরিকল্পনা ছিল জেএমবির :র্ যাবযাযাদি রিপোর্ট ঢাকায় আবারও নাশকতার পরিকল্পনা করেছিল জেএমবি। আর এ জন্য বেছে নেয়া হয়েছিল ঢাকার বাইরের আঞ্চলিক সদস্যদের। পরিকল্পনা বাস্ত্মবায়নে তেজগাঁও এলাকায় অবস্থান নেয় ছয় থেকে সাতজন জেএমবি সদস্য। তবের্ যাবের তৎপরতায় তা ভেস্ত্মে গেছে।
মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের্ যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে কথা বলেনর্ যাব-২-এর অধিনায়ক (সিও) লেফট্যানেন্ট কর্নেল আনোয়ারম্নজ্জামান।
এর আগে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে... বিস্তারিত
সংবাদ সংক্ষেপট্রেনের ধাক্কায়
যুবকের মৃতু্য

যাযাদি রিপোর্ট
রাজধানীর খিলক্ষেতে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় (৩৫) এক যুবকের মৃতু্য হয়েছে। তার পরনে সাদা লুঙ্গি ও ছাই রঙয়ের শার্ট ছিল। মঙ্গলবার ভোরে খিলক্ষেতের দক্ষিণ পাশের রেললাইনে এ দুর্ঘটনা ঘটে।
ঢাকা রেলওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. রবিউলস্না জানান, রাজশাহী থেকে ঢাকাগামী একটি ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই ওই ব্যক্তির মৃতু্য হয়। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত্মের জন্য... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close