কুষ্টিয়ায় জাসদ অফিসে আগুন আ'লীগেরকুষ্টিয়া প্রতিনিধি কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান সাবুকে হত্যার প্রতিবাদে জাসদ কার্যালয়ে আগুন দিয়েছে দলটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।
বুধবার বিকাল ৪টার দিকে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে মিরপুর উপজেলা জাসদের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়।
এ সময় একটি মোটরসাইকেল এবং একটি বাইসাইকেলও জ্বালিয়ে দেয়া হয়। এ নিয়ে দুই দলের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকাল ৪টার দিকে সাবু হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে মিরপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। মিছিল থেকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিরপুর উপজেলা জাসদ কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়।
মিরপুর থানার ওসি কাজী জালালউদ্দিন জানান, আওয়ামী লীগ নেতাকর্মীরা মিছিল নিয়ে জাসদ অফিসে হামলা চালিয়েছে। এ সময় ওই অফিসের জানালায় ও একটি মোটরসাইকেলে অগি্নসংযোগ করা হয়। তিনি জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।
বুধবার দুপুর ১টার দিকে উপজেলার আমবাড়িয়া কবরস্থানের সামনে সদ্য আওয়ামী লীগে যোগদানকারী পল্লী চিকিৎসক সাবুকে প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।
এদিকে এই হত্যাকা- নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ ও জাসদের নেতাকর্মীরা। আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, জাসদের ক্যাডাররা সাবুকে হত্যা করেছে।
মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন জানান, জাসদ ক্যাডাররা সাবুকে কুপিয়ে হত্যা করেছে।
ঘটনার পরপরই উপজেলা জাসদের সহ-সভাপতি ও আমবাড়িয়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে ভাংচুর করে আগুন ধরিয়ে দেয় সাবু সমর্থকরা।
মিরপুর ও ভেড়ামারা উপজেলায় জাসদ ক্যাডাররা একের পর এক আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে। হত্যাকা-ের প্রতিবাদে বিক্ষুব্ধ নেতাকর্মীরা জাসদ কার্যালয়ে হামলা চালায়।
কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪-দলীয় জোট পরিচালিত হচ্ছে। জাসদ সেই জোটের একটি অংশ। এই হামলার সঙ্গে যারা জড়িত, তারা জোট ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
ইউপির চেয়ারম্যান মশিউর রহমান বলেন, 'আমি মিরপুর উপজেলা পরিষদে উন্নয়ন মেলায় আছি। হঠাৎ ফোনে জানতে পারলাম, এলাকায় একজনকে কোপানো হয়েছে। এরপর আমার বাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়েছে।'
তিনি বলেন, 'এখন ডিজিটাল যুগ। কারা কী ঘটাল, সেটা পুলিশ বের করতে পারবে। এ ঘটনার সঙ্গে আমার বিন্দুমাত্র সম্পৃক্ততা নেই। আমি দোষী হলে আমার বিচার করা হোক। কিন্তু বাড়িতে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়া হবে_ এটা কী ধরনের আচরণ।'
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin