সা ক্ষা ৎ কা রশীতবস্ত্র বিতরণ করববিশিষ্ট কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর বর্তমানে প্লেব্যাক নিয়ে ব্যস্ত সময় পার করছেন। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে-এন্ড্রু কিশোরব্যতিব্যস্ততা...
এখন স্টেজ শো ও প্লেব্যাক নিয়েই ব্যস্ত রয়েছি। পাশাপাশি সমাজসেবামূলক কর্মকা-ে নিজেকে সম্পৃক্ত করেছি

প্লেব্যাকে...
সম্প্রতি দুটি চলচ্চিত্রে প্লেব্যাক করেছি। এর মধ্যে গত সোমবার মনোয়ার হোসেন ডিপজলের প্রযোজনায় ছটকু আহমেদের 'এক কোটি টাকা' শীর্ষক ছবিতে একটি গান করেছি। এর 'হলদি দিয়ে সাজাও কন্যারে' শিরোনামের গানটিতে আমার সঙ্গে দ্বৈতকণ্ঠ দিয়েছে অাঁখি আলমগীর ও পুলক। গানটির কথা লিখেছেন মুন্সী ওয়াদুদ। সুর-সংগীত করেছেন শওকত আলী ইমন। একই ছবিতে জানুয়ারির প্রথম সপ্তাহে 'দূরে দূরে থেকো না' শিরোনামে প্রথম গানটি করেছি। এতে আমার সঙ্গে দ্বৈতকণ্ঠ দিয়েছেন রিজিয়া পারভীন।

ডিপজলের ছবি বলে কথা...
ডিপজলের প্রযোজনায় এমন কোনো ছবি নেই, যাতে আমি গান করিনি। অন্য কোনো কারণে নয়, শিল্পী হিসেবে তিনি আমাকে ভালোবাসেন। তাই সামনেও তার বেশকিছু ছবিতে আমাকে গান করার ঈগিত দিয়েছেন। অবশ্য তার ছবিতে আমার গাওয়া অধিকাংশ গানই শ্রোতাপ্রিয়তা পেয়েছে। আশা করছি আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

সাওতালদের মাঝে...
আসছে ২২ ডিসেম্বর আমার সংগঠনের পক্ষ থেকে উপজাতিদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করব। পার্বত্য এলাকার দরিদ্র সাওতালদের এ সেবাটি দিতে পারলে কিছুটা হলেও তারা উপকৃত হবেন। এখন থেকে প্রতিবছর আমার এ সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।

বিদেশ সফর প্রসঙ্গে...
চলতি মাসের শেষের দিকে আমেরিকার সফরে যাচ্ছি। এ সফরে দেশটির ৪টি শহরে ৪টি শো করার কথা রয়েছেন। তবে তারিখ এবং কোন শহরে কবে শো করব, তা এই মুহূর্তে মনে করতে পারছি না। এছাড়া আরও কয়েকটি দেশে শো করার বিষয়ে কথা চলছে। কিন্তু চূড়ান্ত আলোচনা না হওয়া পর্যন্ত এ বিষয়ে কথা না বলায় শ্রেয়।

১৯ জানুয়ারি...
আসছে ১৯ জানুয়ারি আমার সংগীত ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মরণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি। এই অনুষ্ঠানে তার ব্যক্তিজীবন নিয়ে আলোচনার পাশাপাশি একজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেব। অবশ্য প্রতি দুই মাস পরপরই আমরা এ কাজটি করে থাকি। এক কথায় শিল্পকলা একাডেমি যে কাজগুলো করে থাকে, 'আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ' ঠিক সেই কাজগুলো করার প্রয়াসে দাঁড় করিয়েছি।

সংগীত জীবনে প্রাপ্তি...
আমি চলচ্চিত্রে গান করতে সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করতাম। আর চলচ্চিত্রে গান গেয়ে যত সুনাম, যশ ও খ্যাতি অর্জন করেছি। এছাড়া একাধিকবার বিভিন্ন রাষ্ট্রীয় ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি । সেই প্রেক্ষিতে আমার সংগীত জীবনে প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির শতভাগ সমন্বয় ঘটেছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin