পূর্ববর্তী সংবাদ
হারিয়ে যেতে চলচ্চিত্রে আসিনিএ সময়ের আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলী। কোরবানির ঈদে তার অভিনীত আব্দুল মান্নানের 'রংবাজ' ও শাহাদত হোসেন লিটনের 'অহঙ্কার' ছবি দুটি মুক্তি পেয়েছে। অচিরেই তিনি নতুন একটি ছবির শুটিং শুরু করবেন। বুবলীর পুরো নাম শবনম ইয়াসমিন বুবলী। তিন বোন, এক ভাইয়ের মধ্যে তিনি তৃতীয়। তার বড় বোন গান করেন। মেজবোন সংবাদ পাঠিকা। বুবলী নিজেও বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনে প্রায় তিন বছর সংবাদ পাঠ করেছেন। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে তিনি চলচ্চিত্রে এসেছেন। এ প্রসঙ্গে বুবলী বলেন, 'মা-বাবার মনে হতো মিডিয়া আর চলচ্চিত্রে কাজের মধ্যে পার্থক্য আছে। তারা ভাবতেন, চলচ্চিত্রের পরিবেশ কাজের জন্য ততটা উপযুক্ত নয়। এ কারণে তারা আমাকে চলচ্চিত্রে কাজ করতে না দেয়ার সিদ্ধান্তে অনড় ছিলেন। কিন্তু পরিচালক শামীম আহামেদ রনি সস্ত্রীক আমাদের বাসায় এসে মা-বাবাকে বোঝালেন। তার আশ্বাসে চলচ্চিত্রে অভিনয়ের অনুমতি পেলাম।' গত বছর শামীম আহমেদ রনির 'বসগিরি' চলচ্চিত্রের মাধ্যমে বুবলীর রুপালি পর্দায় অভিষেক ঘটেছে। এরপর রাজু চৌধুরীর 'শুটার' ছবিতে তিনি অভিনয় করেছেন। দুটি ছবিতেই তার বিপরীতে ছিলেন চিত্রনায়ক শাকিব খান। মুক্তির পর ছবি দুটি দর্শকমহলে প্রশংসিত হয়েছে। আগামীতেও তিনি সফলতার সঙ্গে নিজেকে এগিয়ে নিয়ে যেতে চান।এন আই বুলবুল চিত্রনায়িকা বুবলীয় ঈদে মুক্তিপ্রাপ্ত 'রংবাজ' ও 'অহঙ্কার' ছবি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?
দুটি ছবি নিয়েই প্রত্যাশিত সাড়া পাচ্ছি। আমি বিভিন্ন সিনেমা হলে গিয়ে ছবি দুটি দেখেছি। দর্শকদের সঙ্গে বসে ছবি দেখার আনন্দ সত্যিই অন্যরকম। অনেকেই আমার অভিনয়ের প্রশংসা করেছেন। দুটি ছবির গল্পই ব্যতিক্রম। 'অহঙ্কার' ছবিটি সামাজিক গল্পের পেক্ষাপটে নির্মিত হয়েছে। এ ছাড়া যারা মশলাদার ছবি পছন্দ করেন, তাদের জন্য 'রংবাজ'। দুটি ছবিতেই আমার চরিত্রেও বৈচিত্র্যতা রয়েছে।

য় বাণিজ্যিক হিসাব-নিকাষে নতুন ছবি দুটি আপনার আগের ছবির চেয়ে পিছিয়ে আছে বলা হচ্ছে। আপনি কী মনে করেন?
এবারের ছবি দুটি কিছুটা প্রতিকূল অবস্থায় মুক্তি পেয়েছে। ঈদের সময় আমাদের দেশের নানা জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত ছিল। বন্যাকবলিত এলাকার দর্শকরা হলে যেতে পারেননি। এ কারণে বাণিজ্যিক দিক থেকে ছবি দুটি কিছুটা পিছিয়ে আছে বলে আমিও স্বীকার করছি।

য় আপনার চলচ্চিত্রে অভিষেক হয়েছিল দুটি ছবি নিয়ে। এবারও জোড়া ছবি নিয়ে দর্শকদের সামনে এলেন। অনুভূতি কেমন?
দ্বিতীয়বারের মতো জোড়া ছবি নিয়ে দর্শকদের সামনে আসতে পারাকে আমার সৌভাগ্য হিসেবেই দেখছি। এ জন্য সংশ্লিষ্টদের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাদের ভালোবাসা না পেলে এটি কখনো সম্ভব হতো না। তাছাড়া দর্শকরাও আমাকে পছন্দ করেছেন। আমি তাদের এ ভালোবাসা ধরে রাখার জন্য চেষ্টা করব। আগামীতে আরও ভালো কিছু ছবি নিয়ে দর্শকদের সামনে আসার ইচ্ছা রয়েছে।

য় নতুন ছবির বিষয়ে বলুন?
অচিরেই উত্তম আকাশের 'চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়্যা' ছবির কাজ শুরু করব। এ ছবিতেও আমি শাকিব খানের বিপরীতে অভিনয় করব। এতে আমাকে নোয়াখালীর মেয়ের চরিত্রে দেখা যাবে। এরইমধ্যে আমি নোয়াখালীর আঞ্চলিক ভাষা শেখা শুরু করেছি। এ ছাড়া মজার বিষয় হলো, আমি নিজেই নোয়াখালীর মেয়ে। তাই এ আঞ্চলিক ভাষাটি পুঙ্খানুপুঙ্খভাবে রপ্ত করতে অনেকটাই সহজ হচ্ছে।

য় আপনি শাকিব খানের বাইরে অন্য কোনো নায়কের সঙ্গে অভিনয় করবেন না বলে গুঞ্জন রয়েছে। সত্যিই কি তাই?
শাকিব খানের বাইরে অন্য নায়কের সঙ্গে অভিনয় করব না, এটি আমি কখনো বলিনি। অনেকে আমাকে নিয়ে মিথ্যা প্রচার চালাচ্ছে। এটা ঠিক নয়। আমি সবার সঙ্গে কাজ করতে চাই। সেই ক্ষেত্রে অবশ্যই আমার গল্প-চরিত্র ও পরিচালক পছন্দের হতে হবে।

য় সম্প্রতি এক ফেসবুক স্ট্যাটাসে কারো প্রতি আপনার ক্ষোভ প্রকাশ করেছেন। কিন্তু তার নাম প্রকাশ করেননি। এ বিষয়ে জানতে চাই?
আমি আমার ক্ষোভ স্ট্যাটাসেই প্রকাশ করেছি। এ বিষয়ে বিস্তারিত আর কিছু বলতে চাই না।

য় গত কয়েক বছর অনেক নায়িকার অভিষেক হয়েছে। অনেকেই দু'একটি ছবির পর হারিয়েও গেছেন। টিকে থাকার জন্য আপনি কি করছেন?
আমি হারিয়ে যেতে চলচ্চিত্রে আসিনি। তাই নিজেকে শতভাগ প্রস্তুত করেই চলচ্চিত্রে এসেছি। আগামীতে টিকে থাকার জন্য অবশ্যই আমাকে ভালো কাজ করতে হবে। মানসম্পন্ন কাজের মাধ্যমেই একজন অভিনেত্রী শক্ত অবস্থান তৈরি করতে পারে বলে আমি মনে করি। দর্শক এরই মধ্যে আমার চারটি ছবি দেখেছেন। প্রতিটি ছবি নিয়েই প্রত্যাশিত সাড়া পেয়েছি।

য় চলচ্চিত্রের বর্তমান পরিবেশ ও পরিস্থিতি নিয়ে কিছু বলুন?
পাইরেসি আমাদের চলচ্চিত্রকে ধ্বংস করে দিচ্ছে। একটি ছবি মুক্তির পর পরেই পাইরেসি হয়ে যাচ্ছে। এ কারণে পরিচালক-প্রযোজকরা ব্যবসায়িকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে। দর্শক একটি ছবি মোবাইলে দেখতে পারলে, কখনো হলে গিয়ে দেখবে না। আমি আশা করব, প্রশাসন এ ব্যাপারে আরও কঠোর হবেন। পাশাপাশি দর্শকরাও পাইরেসি হওয়া ছবি এড়িয়ে গিয়ে নিয়মিত হলে যাবেন।
 
পূর্ববর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close