প্রধান বিচারপতি আজ অস্ট্রেলিয়া যাচ্ছেনযাযাদি রিপোর্ট প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ব্যক্তিগত কারণে ছুটিতে গেছেন, ব্যক্তিগত প্রয়োজনে তিনি এখন বিদেশ সফর করবেন, এর মধ্যে কোনো বিতর্ক নেই বলে মন্ত্মব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।
বিচারপতি সিনহা শুক্রবার অস্ট্রেলিয়াসহ কয়েকটি দেশে ভ্রমণে যাচ্ছেন এবং আগামী ১০ নভেম্বর পর্যন্ত্ম দেশের বাইরে থাকবেন বলেও জানান তিনি।
বৃহস্পতিবার হোটেল সোনারগাঁওয়ে আইন মন্ত্রণালয়ের এক অনুষ্ঠান শেষে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
প্রধান বিচারপতির এক মাসের ছুটি ও বিদেশ যাওয়া সম্পর্কে আইনমন্ত্রী বলেন, 'তিনি এক মাসের ছুটিতে আছেন। এরই মধ্যে আবার অস্ট্রেলিয়া, কানাডা ও আমেরিকা সফরে আগামী ১০ নভেম্বর পর্যন্ত্ম বিদেশে অবস্থানের কথা জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন। ১৩ অক্টোবর শুক্রবার তিনি বিদেশ যাচ্ছেন- এখন পর্যন্ত্ম বিষয়টি এ পর্যায়ে রয়েছে'।
তিনি বলেন, 'সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুসারে প্রধান বিচারপতির অনুপস্থিতিতে একজন দায়িত্ব পালন করবেন। সে হিসেবে প্রধান বিচারপতি ফেরার আগ পর্যন্ত্ম দায়িত্ব পালন করবেন বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌?হাব মিঞা।
এর মধ্য দিয়ে প্রধান বিচারপতিকে নিয়ে যে বিতর্ক সৃষ্টি হয়েছিল, এর অবসান ঘটল কিনা? এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, 'কিসের বিতর্ক? ব্যক্তিগত কারণে প্রধান বিচারপতি ছুটিতে গেছেন। ব্যক্তিগত প্রয়োজনে তিনি এখন বিদেশ সফর করবেন, এর মধ্যে বিতর্ক কিসের?'
প্রধান বিচারপতি ইসু্যতে কূটনৈতিকদের কাছে বিএনপির নালিশ সম্পর্কে মন্ত্মব্য করতে বললে আনিসুল হক বলেন, 'তাদের হাতে আন্দোলনের আর কোনো ইসু্য নেই। এখন তারা খড়-কুটা আঁকড়ে ধরে আন্দোলনের চেষ্টা করছেন। কিন্তু আমরা বলব, আদালতের বিষয় নিয়ে যেন তারা কোনো রাজনীতি না করেন। এতে কোনো ফল হবে না'।
আদালতের প্রতি বিএনপির কোনো শ্রদ্ধা নেই মন্ত্মব্য করে আইনমন্ত্রী বলেন, 'খালেদা জিয়ার বিরম্নদ্ধে সমন জারি করলে তিনি আদালতে হাজির হন না। ওয়ারেন্ট ইসু্য করলে আদালতে গিয়ে তার আইনজীবীরা বিচারককে গালিগালাজ করেন। আসলে আদালতের প্রতি তাদের কোনো শ্রদ্ধাবোধ নেই'।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close