পাকিস্ত্মান-যুক্তরাষ্ট্রের মধ্যে চলছে গোপন আলোচনাযাযাদি ডেস্ক পাকিস্ত্মান এবং যুক্তরাষ্ট্র 'গোপনে আলোচনা চালাচ্ছে'। বিরাজমান নাজুক সম্পর্ক পুরোপুরি ভেঙে পড়ার হাত থেকে রক্ষার লক্ষ্যেই এই আলোচনা চলছে বলে জানা গেছে। সংবাদসূত্র : পার্স টুডে, এক্সপ্রেস ট্রিবিউন
পাক কর্মকর্তারা বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সরকারের কয়েকজন কর্মকর্তা গত সপ্তাহে ইসলামাবাদ সফর করেছেন। সফরকালে তারা পাক মধ্যস্থতাকারীদের সঙ্গে আলোচনাও করেছেন। সন্ত্রাসবিরোধী আমেরিকার কথিত যুদ্ধ অব্যাহত রাখার লক্ষ্যে অভিন্ন অবস্থান খুঁজে বের করার চেষ্টায় এসব আলোচনা হয়। এই লক্ষ্য অর্জনে একে 'শেষ প্রয়াস' হিসেবে অভিহিত করা হচ্ছে।
এদিকে, পাকিস্ত্মানের একটি প্রতিনিধি দলও ওয়াশিংটন সফরে যাবে। পর্দার অন্ত্মরালে কূটনৈতিক প্রচেষ্টার অংশ হিসেবে আগামী কয়েক দিনের মধ্যেই দলটি ওয়াশিংটন সফরে যাবে। তারা এ বিষয়ে বিস্ত্মারিত জানাতে অস্বীকার করেছেন কর্মকর্তারা।
এছাড়া, মার্কিন প্রতিনিধি দলে কারা ছিলেন, সে তথ্যও প্রকাশ করা হয়নি। কোনো কোনো সূত্র থেকে দাবি করা হয়, মার্কিন গোয়েন্দা দপ্তরের শীর্ষস্থানীয় এক কর্মকর্তা পাকিস্ত্মান সফর করেছেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin