কুমিলস্নার মার্কেটগুলোতে ঈদের কেনাকাটার ধুমমো. আবদুল জলিল ভুইয়া, কুমিলস্না: কুমিলস্না শহরের কান্দিরপাড় নূরমার্কেটে ঈদের কেনাকাটায় ব্যস্ত্ম কয়েকজন তরম্নণী -যাযাদিপবিত্র ঈদ-উল ফিতর সমাগত। তাই কুমিলস্না মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলা সদরের মার্কেটগুলোতে উৎসবমুখর পরিবেশে ঈদের বেচাকেনার ধূম পড়েছে। রোববার থেকে বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-বোনাস হাতে আসার পর মার্কেটগুলোতে বেচা-কেনা আরও জমে উঠবে বলে ব্যবসায়ীদের ধারণা। তবে ছুটির দিন হওয়ায় মার্কেটগুলোতে ভালো বেচা-কেনার আশা করছেন ব্যবসায়ীরা। অভিভাবক থেকে শুরম্ন করে তরম্নণ-তরম্নণী এমনকি শিশুরাও পছন্দের পোশাকটি কেনার জন্য ছুটছেন এক মার্কেট থেকে অন্য মার্কেটে। ভারত সীমান্ত্মবর্তী এ জেলার ফ্যাশন সচেতন তরম্নণীদের পোশাকের জায়গাটি বরাবরের মতো এবারও দখলে রেখেছে ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের পোশাক।
কুমিলস্না নগরীর কান্দিরপাড় মনোহরপুরের খন্দকার হক টাওয়ার, সাত্তার খান কমপেস্নক্স, হিলটন টাওয়ার, কান্দিরপাড়ে নিউ মার্কেট, ময়নামতি গোল্ডেন টাওয়ার, সাইবার ট্রেড, চৌরঙ্গী শপিং সেন্টার, নূর মার্কেট, আনন্দ সিটি, লাকসাম রোডে বিবি সমতট, রামঘাট এলাকায় কুমিলস্না টাওয়ার, রেসকোর্সে ইস্টার্ণ এয়াকুব পস্নাজা, নজরম্নল এভিনিউতে রঙ, বিশ্বরঙ, আড়ং, ফড়িং, সাদাকালো, অঞ্জনস, বাদুরতলায় সেইলর, ইনফিনিটি, ক্যাটসআই, লাকসাম রোডে ইজি শো-রম্নম, ইপিজেড রোডে রোসা সুপার মার্কেট, স্বপ্ন, কান্দিরপাড়ে ওয়ার্ল্ডসম্যানস এবং ক্যান্টনমেন্ট এলাকায় ময়নামতি সুপার মার্কেট, পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় হোয়াইট হাউস শপিং সেন্টারে সকাল থেকে গভীর রাত পর্যন্ত্ম পছন্দের পোশাক ও ঈদ অনুষঙ্গ খুঁজে বেড়াচ্ছেন ক্রেতারা। এবারও তরম্নণীদের চাহিদার শীর্ষে রয়েছে ভারতীয় ব্র্যান্ডের থ্রি-পিস। সাড়ে তিন হাজার থেকে পনের হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে এসব ব্র্যান্ডের থ্রিপিস। অন্যদিকে ঈদের বাজারে রমণীদের পছন্দের বাহারি ডিজাইনের শাড়ির বিপুল সমাহার ঘটেছে নগরীর শাড়ি-কাপড় বিক্রির দোকানগুলোতে। ইস্টার্ণ এয়াকুব পস্নাজার মীম শাড়ি বিতানের মালিক সহিদুল আলম বাবুল ও কয়েকটি শপিংমলের ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা যায়, গরমের কারণে তরম্নণীদের পোশাক কেনাকাটায় জর্জেটের চাহিদা কিছুটা কমেছে। ঈদকে সামনে রেখে এবারও তরম্নণদের পোশাকে আধুনিকতা এবং ফ্যাশনের ছোঁয়া রয়েছে। ছেলেদের ফ্যাশনসমৃদ্ধ শর্ট শার্ট, দেশি বিদেশি বিভিন্ন ব্রান্ডের শার্টের মধ্যে ডিএন্ডজি, আরমানি, কিউজি, কোলকটন, ব্রান্ড, প্রিমিয়াম, পস্নাস, নেক্সট, ওয়ানম্যান, দ্য ওয়ান কালেকশন, প্যান্টের মধ্যে চায়না ও থাইল্যান্ডের সেমি ন্যারো জিন্স, গ্রেভাডিন এবং দেশি-বিদেশি বিভিন্ন ব্রান্ডের শিশু কিশোরদের পোশাক বিক্রিও জমে উঠেছে। বিক্রেতারা বলছেন, গত ঈদের এ সময়ের তুলনায় এবার ঈদে বিক্রি বেশ ভালো হচ্ছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close