ঈদে পাঁচ দিন বন্ধ পুঁজিবাজারযাযাদি রিপোর্ট ঈদুল ফিতরের আগে শেষ কার্যদিবস মঙ্গলবার দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের সঙ্গে লেনদেন বৃদ্ধি পেয়েছে। একই সঙ্গে বেশির ভাগ কম্পানির শেয়ারের দামও বেড়েছে।
এদিকে এবারের ঈদে পুঁজিবাজার বন্ধ থাকছে পাঁচ কার্যদিবস। আগামী সপ্তাহের সোমবার বা ১৮ জুন থেকে পুঁজিবাজারে স্বাভাবিক লেনদেন চালু হবে। সেই হিসাবে মঙ্গলবার ছিল ঈদের আগে পুঁজিবাজারের শেষ লেনদেন। বুধবার শবেকদরের সরকারি ছুটি ছিল। আর বৃহস্পতিবার বিশেষ ছুটি ঘোষণা করেছে ডিএসই পরিচালনা পর্ষদ। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৭ কোটি ৮৬ লাখ টাকা। আর সূচক বেড়েছে প্রায় ৩৯ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৪৫০ কোটি টাকা। আর সূচক বেড়েছিল ৩ পয়েন্ট।
বাজার পর্যালোচনায় দেখা যায়, লেনদেন শুরম্নর পর থেকেই শেয়ার কেনার চাপে সূচক ঊর্ধ্বমুখী হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শেয়ার ক্রয় বাড়তে থাকলে সূচকও বৃদ্ধি পায়। এতে সূচক বৃদ্ধির মধ্য দিয়ে দিনের লেনদেন শেষ হয়েছে। দিন শেষে সূচক দাঁড়িয়েছে পাঁচ হাজার ৩৬৫ পয়েন্ট। ডিএস-৩০ মূল্যসূচক ৫ পয়েন্ট কমে এক হাজার ৯৫৮ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে এক হাজার ২৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ৩৩৯ কম্পানির মধ্যে দাম বেড়েছে ১৯৮টির, কমেছে ৮৮টির ও অপরিবর্তিত রয়েছে ৫৩ কম্পানির শেয়ারের দাম।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close