logo
সোমবার ২৫ মার্চ, ২০১৯, ১১ চৈত্র ১৪২৫

  ক্যাম্পাস ডেস্ক   ১৩ মার্চ ২০১৯, ০০:০০  

নোবিপ্রবিতে দেয়ালিকা প্রদর্শনী

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের (ইএসডিএম) আয়োজনে 'নব প্রজন্মের চোখে ৭ মার্চ' শিরোনামে এক ব্যতিক্রমী দেয়ালিকা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মোহাম্মদ আবদুস সালামের পরিকল্পনায় আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধন করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

প্রদর্শনীর উদ্বোধন করে ভিসি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, 'বঙ্গবন্ধুর এই ভাষণ শুধুমাত্র পাকিস্তানিদের উদ্দেশ্য করে ছিল না। যুগে যুগে নিপীড়িত বাঙালিদের কষ্টের বহিঃপ্রকাশ ছিল এই ভাষণ।'

তিনি শিক্ষার্থীদেও শৈখ মুজিবের আদর্শকে ধারণ করে সামনে এগিয়ে যাওয়ার আহ্‌বান জানান। এরপর তিনি দৈয়ালিকাগুলোর বিভিন্ন প্রতিবেদন পড়ে দেখেন এবং শিক্ষার্থীদের পড়াশোনার খোঁজ খবর নেন।

ওই প্রদর্শনীতে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ৫টি ব্যাচ তাদের ব্যাচভিত্তিক দেয়ালিকা তৈরি করে। ১৮ মিনিটের সেই ভাষণের তাৎপর্য অনুধাবণ করে শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে কবিতা, অনুচ্ছেদ আর বঙ্গবন্ধুর মুখাবয়ব অঙ্কনের মাধ্যমে তাদের ভাবনাগুলো দেয়ালিকায় তুলে ধরেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে