logo
বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১০ আগস্ট ২০১৯, ০০:০০  

২৪ ঘণ্টায় একটি ভালো কাজ গড়তে পারে সুন্দর সমাজ

শহরে পলিথিনজাত দ্রব্যের আধিক্য ও পরিবেশ দূষণ রোধে সামাজিক সংগঠনগুলোকে এবং বিশেষ করে ১/২৪ সোশ্যাল মুভমেন্টের সদস্যদের শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য পরামর্শ দেন এ ছাড়া কার্যকরী একটি বস্ন্যাড ব্যাংক প্রতিষ্ঠার জন্য সামাজিক সংগঠনগুলোকে উদ্বুদ্ধ করেন

২৪ ঘণ্টায় একটি ভালো কাজ গড়তে পারে সুন্দর সমাজ
'১/২৪ সোশ্যাল মুভমেন্ট'-এর ১ম বর্ষপূর্তি অনুষ্ঠানে অতিথিরা
রুমান হাফিজ

২৪ ঘণ্টায় একটি ভালো কাজ, গড়তে পারে সুন্দর সমাজ- এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানবসেবার লক্ষ্যে কাজ করে যাওয়া '১/২৪ সোশ্যাল মুভমেন্ট'-এর ১ম বর্ষপূর্তি অনুষ্ঠানে 'জেলা পরিষদ মিলনায়তন, চট্টগ্রাম' অনুষ্ঠিত হয়।

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন; চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং ডিপার্টমেন্টের অধ্যাপক ও বিশিষ্ট সমাজসেবী ড. রঞ্জিত কুমার চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন; চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক কাজী আবরার হাসান, কোতয়ালি থানা পুলিশের অফিসার ইনচার্জ মুহাম্মাদ মহসিন, জেএস এন্টারপ্রাইজের কর্ণধার ও বিশিষ্ট সমাজসেবী জামাল উদ্দিন, কসমোস শিপিং গ্রম্নপের ম্যানেজার ও বিশিষ্ট সমাজসেবী চাষী আবদুল মতিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম সম্মিলিত সামাজিক পরিষদ সংগঠনের অ্যাডভাইজার লায়ন ইব্রাহীম, চট্টগ্রাম সম্মিলিত সামাজিক পরিষদ সংগঠনের প্রেসিডেন্ট ওসমান ফারুকী হিমাদ্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১/২৪ সোশ্যাল মুভমেন্টের প্রতিষ্ঠাতা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন।

পবিত্র গ্রন্থ থেকে পাঠ ও জাতীয় সংগীত পরিবেশনার পর অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক রঞ্জিত কুমার চৌধুরী স্যার বলেন, 'সমাজের উন্নয়নের জন্য সম্মিলিত পদক্ষেপ একান্ত জরুরি। আর একাজে তরুণদের এগিয়ে আসতে হবে।' অধ্যাপক রঞ্জিত তরুণদের মাদকের বিরুদ্ধে লড়ে যাওয়ার জন্য তাগাদা দিয়ে বলেন, 'মাদক রোধে লিফলেট বিতরণ ও ক্যাম্পেইনের মাধ্যমে সামাজিক সচেতনতা ছড়িয়ে দিতে হবে'। শহরে পলিথিনজাত দ্রব্যের আধিক্য ও পরিবেশ দূষণ রোধে সামাজিক সংগঠনগুলোকে এবং বিশেষ করে ১/২৪ সোশ্যাল মুভমেন্টের সদস্যদের শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য পরামর্শ দেন এ ছাড়া কার্যকরী একটি বস্ন্যাড ব্যাংক প্রতিষ্ঠার জন্য সামাজিক সংগঠনগুলোকে উদ্বুদ্ধ করেন। বিশেষ অতিথির বক্তব্যে ডা. কাজী আবরার হাসান বলেন, '১/২৪ সোশ্যাল মুভমেন্টের কার্যকরী পদক্ষেপগুলো দেখে আমি অভিভূত। ভবিষ্যতে ১/২৪ সোশ্যাল মুভমেন্টের সঙ্গে যুক্ত হয়ে যে কোনো সামাজিক কার্যক্রম সফল করে যাবেন আশ্বাস দিয়ে তিনি বলেন, '১/২৪ সোশ্যাল মুভমেন্টের সঙ্গে যৌথভাবে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন চালিয়ে যাবেন তিনি।'

কোতয়ালি থানার অফিসার ইনচার্জ মুহাম্মাদ মহসিন গুজব ও মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে কাজ করে যাওয়ার জন্য তরুণদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, 'বর্তমান সমাজের সবচেয়ে বড় সংক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে