logo
রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

  ক্যাম্পাস ডেস্ক   ১৩ জানুয়ারি ২০২০, ০০:০০  

কুমিলস্না বিশ্ববিদ্যালয়ে হাসি-কান্নায় বরণ-বিদায়!

আনন্দ ও উৎসাহের মধ্য দিয়ে মঞ্চের একদিকে ১৪তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়েছে। অপরদিকে অশ্রম্নসিক্ত নয়নে ক্রেস্ট গ্রহণের মাধ্যমে প্রিয় বিভাগ থেকে বিদায় নিলেন ৮ম ব্যাচের শিক্ষার্থীরা। কুমিলস্না বিশ্ববিদ্যালয়ের (কুবি) লোকপ্রশাসন বিভাগের নবীনবরণ, প্রবীণ বিদায় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে একই মঞ্চে আনন্দে বরণ ও বিদায়ের করুণ দৃশ্য লক্ষ্য করা যায়। বিভাগের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠন 'পাবলিক এডমিনিস্ট্রেশন অ্যাসোসিয়েশনে'র আয়োজনে অনুষ্ঠিত লোকপ্রশাসন সপ্তাহের সমাপনী দিনে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী তানভীর সাবিকের সঞ্চালনায় এবং 'পাবলিক এডমিনিস্ট্রেশন অ্যাসোসিয়েশনে'র সভাপতি অ্যাসোসিয়েট প্রফেসর মো. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুদা কামাল।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, 'বিশ্ববিদ্যালয় জীবনে দুই ধরনের শিক্ষার্থী পাওয়া যায় একপক্ষ বিশ্ববিদ্যালয় জীবনকে আনন্দের জায়গা মনে করে। কিন্তু দিনশেষে তার মনে জন্ম নেওয়া অপরাধবোধের কারণে সত্যিকার আনন্দ উপভোগ করতে পারে না। আনন্দ খুঁজতে গিয়ে তারা চার বছর পর জীবনের হিসাব মেলাতে পারে না। অপর পক্ষ বিশ্ববিদ্যালয় জীবনকে বিনিয়োগের জায়গা মনে করে। তারা মানসিক সন্তুষ্টি অর্জন করতে পারে এবং জীবনভর সেই বিনিয়োগের ফসল উপভোগ করতে থাকে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে