logo
শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

  য় ক্যাম্পাস ডেস্ক   ২০ জানুয়ারি ২০২০, ০০:০০  

ঢাকায় ডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব

দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে সেবার ডিজিটাল সিস্টেমসমূহ একটি অভিন্ন পস্নাটফর্মে আনা এবং ডিজিটাল ডিভাইসের বিভাজন হ্রাস করতে ছয় দিনব্যাপী 'ডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব'-এর উদ্বোধনী অনুষ্ঠান রাজধানীর গণপূর্ত ভবন অডিটোরিয়ামে শুরু হয়েছে। ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর, এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এ কর্মশালার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. অরুণা বিশ্বাস ও মো. আব্দুলস্নাহ আল হাসান চৌধুরী। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন এটুআইয়ের ফরহাদ জাহিদ শেখ।

দেশের ৩৬টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা, শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসির পদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এ কর্মশালার মাধ্যমে দেশের বিশ্ববিদ্যালয়গুলো ইউনিফর্মড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সফটওয়্যার ও ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ইনফরমেশন ম্যানেজমেন্ট পস্নাটফর্ম গঠন করা হবে। সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে ২০২১ সালের মধ্যে এ সফটওয়্যারটি দেশের সব বিশ্ববিদ্যালয়ে বাস্তবায়ন করা হবে।

উলেস্নখ্য, আগামী ২২ জানুয়ারি, ২০২০ তারিখ ওসমানী স্মৃতি মিলনায়তন, ঢাকায়- ডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব'-এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত

থাকবেন বলে আশা করা হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে