শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
রা জ শা হী বি শ্ব বি দ্যা ল য়

প্রত্যয়ীদের রঙিন একটি দিন

উমর ফারুক
  ২৭ জানুয়ারি ২০২০, ০০:০০

'বন্ধুত্বের টানে, ভ্রাতৃত্বের সৃষ্টি; আমরা সবাই প্রত্যয়ী-৬৫ স্স্নোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (২০১৭-১৮ শিক্ষাবষের্র) ৬৫তম ব্যাচ প্রত্যয়ীর ব্যাচ ডে ও দু্থ্থ্থ'বছরপূর্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শাবাশ বাংলাদেশ চত্বরে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ব্যাচ ডে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

প্রত্যয়ীদের দুবছর পূর্তি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের প্রাধ্যক্ষ ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মোসতাক আহম্মেদ, আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদেকুল ইসলাম সাগর এ ছাড়াও উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রুনু এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান সোহাগ।

অতিথির বক্তব্যে মতিহার হলের প্রাধ্যক্ষ ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মোসতাক আহম্মেদ বলেন, 'প্রত্যয়ী-৬৫ শুধু একটি সংগঠন নয়, একটি আবেগের নাম। এই ব্যাচের বন্ধন টিকে থাকবে সব সময়। এক সময় প্রত্যয়ী-৬৫ ব্যাচের সব শিক্ষার্থী দেশের গুরুত্বপূর্ণ সেক্টরে জায়গা করে নেবে এবং মেধা ও কর্ম দক্ষতা দিয়ে বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।'

আলোচনা পর্ব শেষে কেক কেটে প্রত্যয়ী-৬৫ ব্যাচের শিক্ষার্থীদের সঙ্গে অতিথিরা দুবছর পূর্তি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। পরবর্তী সময়ে অতিথিদের সঙ্গে নিয়ে দেশের প্রথম শহিদ বুদ্ধিজীবী শামসুজ্জোহার কবরে শ্রদ্ধা নিবেদন করে প্রত্যয়ী ব্যাচের শিক্ষার্থীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রত্যয়ী-৬৫ ব্যাচের অংশগ্রহণে জোহা চত্বর থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্যারিস রোডে এসে শেষ হয়। সন্ধ্যায় প্রত্যয়ী ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে ফানুস উড্ডয়নের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম সমাপ্ত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86063 and publish = 1 order by id desc limit 3' at line 1