logo
  • শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

  ইউনুছ আলী আনন্দ   ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

ফুলবাড়ীতে নদী হত্যার বিচারের দাবিতে সভা

ফুলবাড়ীতে নদী হত্যার  বিচারের দাবিতে সভা
নদী হত্যার বিচার দাবিতে ফুলবাড়ীতে বন্ধুদের সভা অনুষ্ঠিত
বেসরকারি টেলিভিশন চ্যানেল আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সাংবাদিক সুবণার্ নদীকে নিমর্মভাবে হত্যার প্রতিবাদ ও খুনিদের বিচারের দাবিসহ সারাদেশের সব নিযাির্তত সাংবাদিকের ওপর হামলা ও বিভিন্ন সময়ে সাংবাদিক হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রতিবাদ সভা করেছে জেজেডি ফ্রেন্ডস ফোরাম ও স্থানীয় লেখক, সাংবাদিকরা। রোববার বেলা ১১টায় ফুলবাড়ী শহরের শহীদ লুৎফর রহমান সরণি সংলগ্ন অবস্থিত আনন্দ মিডিয়ায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ইউনুছ আলী আনন্দের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন স্টুডেন্ট কেয়ার হাইস্কুল ফুলবাড়ীর পরিচালক ও সাপ্তাহিক গণবন্ধুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক মমিনুল ইসলাম, দৈনিক ডেসটিনির উপজেলা প্রতিনিধি রতিকান্ত রায়, ফ্রেন্ডস ফোরাম সদস্য  ফুলবাড়ী বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাসানুর রহমান, ফ্রেন্ডস ফোরাম সদস্য সবুজ মিয়া, ফুলবাড়ী সাহিত্য পরিষদ ও ফ্রেন্ডস ফোরাম সদস্য লেখক মামুন অর রশিদ, নুর ইসলাম নাহিদ প্রমুখ।

সভাপতি তার সূচনা বক্তব্যে বলেন, সংবাদপত্র শুধু প্রচার যন্ত্র নয়। সংবাদপত্র হলো সমাজের দপর্ণ। সংবাদপত্র ও সাংবাদিকদের কাছ থেকে জাতি অনেক কিছু আশা করেন; কিন্তু তাদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে জাতির আশা পূরণে তারা ব্যথর্ হবে। এ সময় তিনি সাংবাদিক নদীসহ সব সাংবাদিক হত্যাকাÐের সুষ্ঠু বিচার ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এ সময় তিনি আরও বলেন, জেজেডি ফ্রেন্ডস ফোরাম সামাজিক দায়বদ্ধতা থেকেই সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা নিশ্চিত করতে সব নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার থাকবে।

বক্তারা বলেন, সব সাংবাদিকের নিরাপত্তা দিতে সরকারের যথাযথ সদিচ্ছা থাকতে হবে। কারণ-সাংবাদিকরা তাদের লিখনীর মাধ্যমে সরকারকে সহযোগিতা করছে। উন্নয়ন, সম্ভাবনা ও ভুলত্রæটি লিখনীর মাধ্যমে তুলে ধরে সরকারকে সহযোগিতা করছে। কিন্তু স্বাধীন দেশে এই সাংবাদিকরা নিরাপত্তাহীনতায় থাকবে তা গ্রহণযোগ্য নয়।

এ সময় তারা সব সাংবাদিককে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানিয়ে সাংবাদিক নদী হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পাশাপাশি দেশের সব সাংবাদিককে যথাযথ মূল্যায়ন ও তাদের নিরাপত্তা জোরদারের জন্য সরকারকে পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

উপদেষ্টা

ফ্রেন্ডস ফোরাম, ফুলবাড়ী, কুড়িগ্রাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে