শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
বিশ্ব শিক্ষক দিবস পালিত

ফুলবাড়ী
ইউনুছ আলী আনন্দ
  ০৯ অক্টোবর ২০১৮, ০০:০০
কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা

যোগ্য শিক্ষকের অধিকার, শিক্ষার অধিকার-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৫ অক্টোবর কুড়িগ্রামে পালন করা হয়েছে বিশ্ব শিক্ষক দিবস। এ উপলক্ষে কুড়িগ্রামের ফুলবাড়ী শহরের শহীদ লুৎফর রহমান স্মরণীতে অবস্থিত উপজেলা প্রেসক্লাবের কাযার্লয়ে শুক্রবার সন্ধ্যায় সামাজিক সংগঠন জেজেডি ফ্রেন্ডস ফোরাম ও উপজেলা প্রেসক্লাব এক আলোচনা সভার আয়োজন করে।

উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী সংগ্রামীর সভাতিত্বে এতে বক্তব্য রাখেন ফুলবাড়ী জছি মিঞা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আইয়ুব আলী, সহকারী শিক্ষক আব্দুল জলিল সরকার, ফুলবাড়ী বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহাকারী শিক্ষক আলহাজ্ব মাওলানা সামছুদ্দিন (পনির), মিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, উপজেলা ফ্রেন্ডস ফোরামের সাধারন সম্পাদক ও বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার কামালপুর মাইনুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই, ফ্রেন্ডস ফোরামের সহ-সভাপতি ও হযরত আবুবকর (রা.) হাফেজি ও ক্বওমি মাদ্রাসার পরিচালক ডাক্তার মমিনুল ইসলাম,অনুষ্ঠান সঞ্চলনা করেন ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক ইউনুছ আলী আনন্দ প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবেদ আলী, ফ্রেন্ডস ফোরামের সাংগঠনিক সম্পাদক ও ফুলবাড়ী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের শিক্ষক হাসানুর রহমান, স্টুডেন্ট কেয়ার হাইস্কুল ফুলবাড়ী শাখার সহকারী শিক্ষক হুমায়ুন বাদশা, ফ্রেন্ডস ফোরামের সদস্য জুয়েল রানা, মাইদুল ইসলাম ও সাংবাদিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

বক্তারা বলেছেন, শিক্ষকদের অবদানকে সম্মাণের সঙ্গে স্মরণ করতে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস পালন হয়ে এলেও বাংলাদেশের শিক্ষকদের মূল্যায়ন যথাযথ হচ্ছে না। শিক্ষকদের বেতন-ভাতার বৈষম্য, শিক্ষক-শিক্ষাথীর্ ও অভিভাবকের সঙ্গে সু-সম্পকর্ স্থাপনের অভাবে এ দেশে দিন দিন শিক্ষক সমাজে অবক্ষয় দেখা যাচ্ছে। এ ছাড়াও কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানে যৌনলোভী শিক্ষকের কারণে শিক্ষক-শিক্ষাথীর্র সুদূর সম্পকর্ বিনষ্ট হচ্ছে। কোচিং প্রাইভেট প্রথার অপব্যবহারেও এখানে শিক্ষা ব্যবস্থা বেহাল হয়েছে।

এ অবস্থা থেকে উত্তরণে শিক্ষকদের বেতন-ভাতার বৈষম্য দূর করে শিক্ষকদের যথাযথ মূল্যায়ন করা, যৌনলোভী শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, শিক্ষাথীর্সহ তার অভিভাবকদের সঙ্গে শিক্ষকের নিবিড় সম্পকর্ স্থাপনের ব্যবস্থা গ্রহণ, শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটিতে যোগ্য ব্যক্তি ও যোগ্য আদশর্বান শিক্ষক নিবাির্চত করার দাবি জানান বক্তারা।

উপদেষ্টা

ফুুলবাড়ী, কুড়িগ্রাম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<16484 and publish = 1 order by id desc limit 3' at line 1