শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সীতাকুÐে রক্তের গ্রæপ নিণর্য়

সবুজ শমার্ শাকিল
  ০৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০
জেজেডি ফ্রেন্ডস ফোরাম বন্ধুদের সহযোগিতায় বিনামূল্যে দুশতাধিক রোগীর রক্তের গ্রæপ নিণর্য় কমর্সূচিতে অতিথিরা

সীতাকুÐ বøাড ডোনেট গ্রæপের উদ্যোগে ও জেজেডি ফ্রেন্ডস ফোরাম বন্ধুদের সহযোগিতায় বিনামূল্যে দুশতাধিক রোগীর রক্তের গ্রæপ নিণর্য় করা হয়েছে। গত মঙ্গলবার শিবপুর কিং স্টার ক্রীড়া সংঘের অভিষেক ঘিরে উত্তর শিবপুর প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী এ কমর্সূচি পালন করা হয়েছে।

শিবপুর কিং স্টার ক্রীড়া সংঘের সভাপতি নুরুচ্ছাপার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক পৌর কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীম। বিশেষ অতিথি ছিলেন, জেজেডি ফ্রেন্ডস ফোরাম উপদেষ্টা ও সীতাকুÐ প্রতিনিধি সবুজ শমার্ শাকিল, ভারপ্রাপ্ত সভাপতি মো. মামুনুর রশিদ মামুন, সীতাকুÐ উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মো. সোহেল, ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা,ইউপি সদস্য মো. নুর উদ্দিন সানিয়া, মো. সাইফুল, উত্তর শিবপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাসলিমা পারভিন ও সহকারী শিক্ষক আবু মাসুদ রানা।

এ সময় বক্তরা বলেন, দৈনিক যায়যায়দিন পত্রিকার পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন ফ্রেন্ডস ফোরাম। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য কাজ করে আসছে। এ ছাড়া বিভিন্ন সময়ে মাদক ও সন্ত্রাসবিরোধীসহ নানা কমর্সূচি পালন করে জেজেডি ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা। এ সময় তিনি আরও বলেন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের কারণে আজ আমরা সবাই বন্ধুত্বের অকৃত্রিম বন্ধনে আবদ্ধ হতে পেরেছি। এটি এমন একটি সংগঠন, যেখানে উঁচু, নিচু, বণর্ বৈষম্য ও জাতি ভেদাভেদের কোনো স্থান নেই। বন্ধুসুলভ মনের অধিকারী যে কোনো বয়সের ব্যক্তি এ সংগঠনে এসে অনেকটা স্বাধীনভাবে কাজ করে নিজের মেধা ও প্রতিভার সাক্ষর রাখতে পারেন। তার ধারাবাহিকতাই আজকের রক্তের গ্রæপ নিণর্য় কমর্সূচি ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেজেডি ফ্রেন্ডস ফোরাম সদস্য বিশ্বজিৎ মজুমদার, আশরাফুল ইসলাম আসিফ, রফিক উদ্দিন, শিবপুর কিং স্টার ক্রীড়া সংঘের উপদেষ্টামÐলীর সদস্য মো. সেলিম, আলাউদ্দীন, সহসভাপতি নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন, সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. হেলাল উদ্দীন বাবলু, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. কামরুল হাসান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা মানবসেবার ব্যতিক্রমী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, রক্তের গ্রæপ জেনে রাখা যে কোনো মানুষের জরুরি। হঠাৎ কোন সময় কোথায় কাজে লাগে তা বলা যায় না। এক সময় রক্তদান কমর্সূচি অপ্রতুল থাকায় রক্তের গ্রæপ নিণের্য় আগ্রহীর সংখ্য ছিল কম। এতে জরুরি প্রয়োজনে রক্ত না পেয়ে অকালে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন দুঘর্টনাকবলিত রোগী ও অনেক প্রসূতি মা। বক্তারা চলমান এই মহতী উদ্যোগকে ভবিষ্যতেও অব্যাহত রাখতে উপস্থিত সবাইকে আহŸান জানান।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

চট্রগ্রাম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<25393 and publish = 1 order by id desc limit 3' at line 1