বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মহান বিজয় দিবস উদযাপিত

নতুনধারা
  ১৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০

কামাল মুন্না

সিলেটের বিশ^নাথে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা বিজয় দিবস উদযাপন করেছে। রবিবার সকাল ১০টায় র‌্যালিসহকারে উপজেলার কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অপর্ণ ও মুক্তিযুদ্ধে সব শহীদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের আহŸায়ক কাওছার আহমদ বাপ্পীর সভাপতিত্বে ও সদস্য সচিব আহমেদ জুয়েলের পরিচালনায় বক্তব্য রাখেন যায়যায়দিনের উপজেলা প্রতিনিধি ও সংগঠনের উপদেষ্টা মো. কামাল হোসেন, ডা. প্রবীর কান্তি দে পিংকু, বন্ধু নাইম আহমদ।

এ সময় বক্তরা বলেন, দৈনিক যায়যায়দিন পত্রিকার পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন ফ্রেন্ডস ফোরাম। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য কাজ করে আসছে। আজকে বিজয় দিবসে আমরা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করার পাশাপাশি শহীদের স্বপ্ন বাস্তবায়নে জন্য শপথ গ্রহণ করতে হবে। এ সময় বক্তরা আরও বলেন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের কারণে আজ আমরা সবাই বন্ধুত্বের অকৃত্রিম বন্ধনে আবদ্ধ হতে পেরেছি। এটি এমন একটি সংগঠন, যেখানে উঁচু, নিচু, বণৈর্বষম্য ও জাতি ভেদাভেদের কোনো স্থান নেই। বন্ধুসুলভ মনের অধিকারী যে কোনো বয়সের ব্যক্তি এ সংগঠনে এসে অনেকটা স্বাধীনভাবে কাজ করে নিজের মেধা ও প্রতিভার স্বাক্ষর রাখতে পারেন।

এ সময় উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ফোরামের বন্ধু তন্ময় দেব রায়, বকুল আহমদ, আশরাফুল ইসলাম, শরীফ উদ্দিন, মুহিব উদ্দিন প্রমুখ।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

বিশ্বনাথ, সিলেট

মো. জায়েজুল ইসলাম

‘বন্ধুত্ব করি, দেশ গড়ি’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে নেত্রকোনার পূবর্ধলা যায়যায়দিন পত্রিকার পাঠক সংগঠন জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে যথাযোগ্য মযার্দায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রেলি, পুষ্পস্তবক অপর্ণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। যায়যায়দিন পত্রিকার পূবর্ধলা উপজেলা প্রতিনিধি ও ফোরামের উপদেষ্টা মো. জায়েজুল ইসলামের তত্ত¡াবধানে অনুষ্ঠিত কমর্সূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেঘশিমুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল ওয়াহাব। সভাপতিত্ব করেন নারায়ণ ডহর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক তালুকদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূবর্ধলা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক সঞ্জিত চন্দ্র কর, রামকান্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল আজিজ, ফোরামের আহŸায়ক জাকির আহমদ খান কামাল, মৌদাম সেসিপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ফোরামের সদস্য মো. গোলাম মোস্তফা, পূবর্ধলা বাজার ব্যবসায়ী মো. নাজিম উদ্দিন, দীলিপ চন্দ্র পাল, বাদেপুটিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মনিরুজ্জামান। কমর্সূচিতে র‌্যালি শেষে পূবর্ধলা উপজেলা পরিষদ চত্বরের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অপর্ণ করা হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

পূবর্ধলা, নেত্রকোনা

মো. মনজুর আলম

মহান বিজয় দিবস উপলক্ষে চকরিয়া উপজেলা যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে নানা কমর্সূচি পালনের মাধ্যমে শহীদের স্মরণে শহীদ মিনারে পুষ্পমাল্য অপর্ণ করা হয়েছে। রোববার চকরিয়া পৌর শহরের বিমানবন্দরের কেন্দ্রীয় শহীদ মিনারে দিবসের প্রথম প্রহরে ফোরামের সদস্যরা একটি র‌্যালি সহকারে শহীদ বেদিতে পুষ্পমাল্য অপর্ণ করে শহীদের স্মরণে গভীর শ্রদ্ধা ও এক মিনিট নীরবতা পালন করেন। পরে শহীদ মিনার প্রাঙ্গণে মহান স্বাধীনতার বিজয় দিবসের তাৎপযর্ শীষর্ক এক আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা, র‌্যালি ও পুষ্পমাল্য অপর্ণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া উপজেলা শাখার সভাপতি মাস্টার মোহাম্মদ আরাফাত হোছাইন। উপস্থিত ছিলেন বিকশিত নারী নেটওয়াকের্র চট্টগ্রাম বিভাগীয় প্রধান এবং দুবার্র নারী নেটওয়াকের্র আঞ্চলিক প্রধান শাহানা বেগম। ফোরামের পৃষ্ঠপোষক চকরিয়ার যায়যায়দিন প্রতিনিধি মো. মনজুর আলম, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের চকরিয়া উপজেলা শাখার উপদেষ্টা পরিষদের প্রধান ও চকরিয়ার বৃহত্তম সামাজিক সংগঠন পিসফুল ইউনাইটেড ক্লাবের সভাপতি মোহাম্মদ জাহেদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য সচিব মো. শহিদুল ইসলাম নয়ন, উপদেষ্টা এসএম মাহমুদুল করিম পাইলট।

আরও উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের সহসভাপতি মোহাম্মদ মঈন উদ্দিন, সহসভাপতি ইসফাত হাসান ইস্পাত, যুগ্ম সাধারণ সম্পাদক জিকু, যুগ্ম-সহকারী সাধারণ সম্পাদক নুরুল কবির মিলন, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক মো. শোয়াইবুল ইসলাম, যুগ্ম সহকারী সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নাহিদ, অথর্ সম্পাদক রবিউল হাসান, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক আলী মতুর্জা টিটু, সহকারী সাধারণ সম্পাদক দিনারুল ইসলাম, শিক্ষাবিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম সাইমন, মো. রাজিব, আব্দুল হাকিম, সাঈদ মোস্তাকিম সিফাত, নবীর হোছাইন, ইউসুফ জালাল, সাজ্জাদ হোসেন, কাজী রায়হান প্রমুখ ।

পৃষ্ঠপোষক

যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম

চকরিয়া উপজেলা শাখা

মো. আবু বকর ছিদ্দিক সুমন

মহান বিজয় দিবস উপলক্ষে হাজীগঞ্জ জেজেডি ফ্রেন্ডস ফোরাম বন্ধুদের এক আলোচনা সভা ও কবিতা পাঠের আয়োজন করা হয়। বিজয় দিবস পালনের মাধ্যমে ত্রিশ লাখ শহীদ এবং এ দেশের লাখো লাখো মা বোনের ইজ্জতের বিনিময়ে দীঘর্ নয় মাস যুদ্ধের পরে এ দেশ স্বাধীন হয়। প্রতি বছরের মতো এ বছরও মহান বিজয় দিবসে আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে শহীদদের স্মরণে হাজীগঞ্জে ফ্রেন্ডস ফোরামের বন্ধুদের এ আয়োজন।

সভায় যারা যারা ছিলেন তাদের নাম ধারাবাহিকভাবে তুলে ধরা হলো। ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক মনিরুজ্জামান বাবলু, ফ্রেন্ডস ফোরামের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও নাট্য শিল্পী মো. তাসমিন হায়দার ফ্রেন্ডস ফোরামের সাধারণ সম্পাদক এসএম মিরাজ মুন্সী, ফ্রেন্ডস ফোরামের সভাপতি মো. আবু বকর ছিদ্দিক সুমন এবং আরো অনেকে। ফ্রেন্ডস ফোরামের সদস্য নাজনীন বিনতে নীলা, ফ্রেন্ডস ফোরামের সদস্য ইবা আক্তার, ফ্রেন্ডস ফোরামের সদস্য শাহানা আক্তার, ফ্রেন্ডস ফোরামের সদস্য জুবায়ের আহাম্মেদ, ফ্রেন্ডস ফোরামের সদস্য মো. রুবেল হোসেনসহ আরো অনেকে।

সভাপতি

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

পূবর্ টোরাগড়, হাজীগঞ্জ, চঁাদপুর

ইউনুছ আলী আনন্দ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক, সামাজিক সংগঠন গুলোর সাথে জেিেড ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা বিজয় দিবসে কাছারীমাঠ কেন্দ্রীয় শহীদ মিনারে সূযোর্দয়ের সাথে সাথেই পুষ্পাঘর্ অপর্ণ করেছে। পরে ৬নং সেক্টরের প্রথম শহীদ লুৎফর রহমানের কবর জিয়ারত মিলিত হয় বন্ধুরা।

এতে উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও ফুলবাড়ী সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সাংবাদিক ইউনুছ আলী আনন্দ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী সংগ্রামী, সহ-সভাপতি রুৎফর রহমান সরকার, সাধারন সম্পাদক আবেদ আলী কোষাধ্যক্ষ রাশেদুল ইসলাম, ফ্রেন্ডস ফোরাম সদস্য তরুণ কবি হাফিজরি রহমান, নুর ইসলাম নাহিদ, ফারুক হোসেন, রাশেদুল, জাহাঙ্গীর প্রমূখ।

উপদেষ্টা

ফ্রেন্ডস ফোরাম, ফুলবাড়ী, কুড়িগ্রাম

ইমরুল কায়েস ঝিনুক খান

বগুড়ার ধুনটে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও ধুনট মডেল প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক ইমরান হোসেন ইমনকে ক্রেস্ট প্রদান করা হয়েছে। রোববার সকাল ১১টায় ধুনট সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গণে মহান বিজয় দিবস-২০১৮ উদযাপন অনুষ্ঠানে তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন ধুনট উপজেলা নিবার্হী কমর্কতার্ রাজিয়া সুলতানা।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) জিন্নাত রেহেনা, ধুনট পৌর মেয়র এজিএম বাদশাহ্, ধুনট থানার অফিসার ইনচাজর্ (ওসি) ইসমাইল হোসেন, তদন্ত ফারুকুল ইসলাম, ধুনট উপজেলা প্রাথমিক শিক্ষা কমর্কতার্ কামরুল ইসলাম, উপজেলা কৃষি কমর্ককতার্ জাহাঙ্গীর আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কমর্কতার্ এসএম জিন্নাহ্, ধুনট সদর ইউপি চেয়ারম্যান লাল মিয়া, চিকাশী ইউপি চেয়ারম্যান নাজমুল কাদির শিপন, মথুরাপুর ইউপি চেয়ারম্যান হারুনর রশিদ সেলিম প্রমুখ।

যুগ্ম আহŸায়ক

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

ধুনট

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27571 and publish = 1 order by id desc limit 3' at line 1