শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফুুলবাড়ীতে কবিতা পাঠের আসর

ইউনুছ আলী আনন্দ
  ০৮ জানুয়ারি ২০১৯, ০০:০০
কবিতা পাঠের আসরে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম ফুলবাড়ীর বন্ধুরা

চাই সুষ্ঠু সাহিত্য চচার্, চাই সমৃদ্ধ জীবনÑ এই ¯েøাগান নিয়ে পথচলা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার প্রথম প্রতিষ্ঠিত সাহিত্য সংগঠন ফুলবাড়ী সাহিত্য পরিষদের ৩য় প্রতিষ্ঠাবাষির্কী পালন করা হয়েছে। যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম ফুলবাড়ী উপজেলা শাখা এতে সহযোগিতা করে। এ উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় ফুলবাড়ী শহরের শহীদ লুৎফর স্মরণি সংলগ্ন ফুলবাড়ী সাহিত্য পরিষদের অফিসে আলোচনা সভা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন রাজনৈতিক ব্যক্তিত্ব ও সাহিত্যানুরাগী আমিনুল ইসলাম আদম, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা জাহেদুল হক, স্টুডেন্ট কেয়ার হাইস্কুলের পরিচালক ও ফ্রেন্ডস ফোরামের সহ-সভাপতি ডাক্তার মমিনুল ইসলাম, বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার ছাত্রলীগ নেতা ও সাহিত্যমনা জাকির হোসেন সরকার ও ফুলবাড়ী সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা ও ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক ইউনুছ আলী আনন্দ প্রমুখ। উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ফোরাম বন্ধু ফারুক হোসেন, সাহিত্যমনা মহুবর রহমানসহ আরও অনেকে।

আলোচনার ফঁাকে ফঁাকে কবিতা আবৃত্তি করেন কুঁড়ে ঘর কবিতার কবি ও ফ্রেন্ডস ফোরাম সদস্য মুহাম্মদ হাফিজুর রহমান, কবির মন কবিতার লেখক সাংবাদিক ইউনুছ আলী আনন্দ ও তরুণ কবি মুহাম্মদ হাফিজুর রহমানের লেখা কবিতা ‘ওরা আজ এতিম’ আবৃত্তি করেন জাকির হোসেন।

কবিতা আবৃত্তি ও ফুলবাড়ী সাহিত্য পরিষদের ৩য় প্রতিষ্ঠাবাষির্কীর আলোচনাকে মূল্যায়ন করে এই আয়োজনকে সাধুবাদ জানিয়ে বক্তারা বলেন, সাহিত্য সুস্থ মস্তিষ্ক গড়তে সাহায্য করে। এই সাহিত্য ফুলবাড়ীতে প্রসার ঘটুক এ জন্য তারা ফুলবাড়ী সাহিত্য পরিষদকে প্রেরণা দেয়া ও সহযোগিতা করার জন্য সবার প্রতি আহŸান জানান। তাদের প্রত্যাশা একদিন ফুলবাড়ী সাহিত্য পরিষদের লেখক ও কবিরা দেশ তথা বিশ্বে সুনাম অজর্ন করবে।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<31049 and publish = 1 order by id desc limit 3' at line 1